Categories
Tips and Tricks

৮,০০০ টাকার কমে এই প্রথম ৮ জিবি র‍্যাম, Samsung Galaxy F04 ভারতে লঞ্চ হবে এই তারিখে


গত মাসে একটি সূত্র থেকে জানা গিয়েছিল যে, স্যামসাং (Samsung) চলতি বছরের জানুয়ারি মাসে তাদের নতুন Galaxy F04 স্মার্টফোন লঞ্চ করবে। আর এখন এই এন্ট্রি-লেভেল ফোনের ল্যান্ডিং পেজটি ফ্লিপকার্ট (Flipkart)-এ লাইভ থাকতে দেখা গিয়েছে। সেখান থেকে শুধুমাত্র লঞ্চের তারিখই ঘোষণা হয়নি, তার পাশাপাশি আসন্ন Galaxy F04-এর মূল বৈশিষ্ট্যগুলিও নিশ্চিত করেছে৷ আসুন এগুলি দেখে নেওয়া যাক।

Samsung Galaxy F04 লঞ্চের তারিখ

ফ্লিপকার্ট-এ লাইভ হওয়া গ্যালাক্সি এফ০৪-এর মাইক্রোসাইটটি প্রকাশ করেছে যে, সাশ্রয়ী মূল্যের এই স্যামসাং ফোনটি ভারতের বাজারে আগামী ৪ জানুয়ারি দুপুর ১২ টায় (স্থানীয় সময়) লঞ্চ হবে। সেই পেজে ডিভাইসটির দাম সম্পর্কেও ইঙ্গিত দেওয়া হয়েছে। জানা যাচ্ছে, এর প্রারম্ভিক মূল্য হবে “7xxx” টাকা, যা নির্দেশ করে যে গ্যালাক্সি এফ০৪ হ্যান্ডসেটটির দাম ৮,০০০ টাকারও কম রাখা হবে।

Samsung Galaxy F04-এর মূল স্পেসিফিকেশন

স্যামসাং গ্যালাক্সি এফ০৪-এর অন্যতম প্রধান আকর্ষণ হল এর র‍্যাম ক্যাপাসিটি। ফোনটি ৮ জিবি র‍্যামের সাথে আসবে, যা ফিজিক্যাল র‍্যাম এবং ভার্চুয়াল র‍্যামের সংমিশ্রণ। হ্যান্ডসেটের সামনে ৬.৫ ইঞ্চির একটি ওয়াটারড্রপ নচ ডিসপ্লে থাকবে, যা এইচডি+ রেজোলিউশন সাপোর্ট করবে। গ্যালাক্সি এফ০৪ অ্যান্ড্রয়েড ১২ অপারেটিং সিস্টেমে রান করবে। ল্যান্ডিং পেজটি নিশ্চিত করেছে যে, এফ০৪ দুটি ওএস আপগ্রেড পাবে। এই এন্ট্রি-লেভেল স্মার্টফোনটি মিডিয়াটেক হেলিও পি৩৫ চিপসেট দ্বারা চালিত হবে এবং পাওয়ার ব্যাকআপের জন্য ৫,০০০ এমএএইচ ব্যাটারি অফার করবে।

Galaxy F04-এর পিছনে একটি গ্লসি প্যানেল রয়েছে, যার মধ্যে একটি ডুয়েল-ক্যামেরা সেটআপ এবং একটি এলইডি ফ্ল্যাশ বর্তমান। গ্যালাক্সি হ্যান্ডসেটটির ক্যামেরা স্পেসিফিকেশন সম্পর্কে কোম্পানির তরফে এখনও কিছু জানানো হয়নি। ডিভাইসটি জেড পার্পল এবং ওপাল গ্রিন-এই দুই শেডে বাজারে আসবে।

জানিয়ে রাখি, গত মাসে স্যামসাং ভারতে এন্ট্রি-লেভেলের Galaxy M04 ফোনটি লঞ্চ করে। এই ডিভাইসটি বর্তমানে শুধুমাত্র অ্যামাজন (Amazon)-এর সাইটে কেনার জন্য উপলব্ধ। মনে করা হচ্ছে, Galaxy F04 মডেলটি M04-এর একটি রিব্র্যান্ডেড সংস্করণ হিসেবে আত্মপ্রকাশ করবে এবং এটি শুধুমাত্র ফ্লিপকার্ট-এর মাধ্যমে কেনার জন্য উপলব্ধ হবে৷

এদিকে, স্যামসাং ফেব্রুয়ারির প্রথম সপ্তাহে তাদের ফ্ল্যাগশিপ Galaxy S23 সিরিজটি লঞ্চ করার প্রস্তুতি নিচ্ছে। তাই আশা করা হচ্ছে, দক্ষিণ কোরিয়ার টেক জায়ান্টটি আগামী কয়েক দিনের মধ্যেই তাদের ২০২৩ সালের প্রথম গ্যালাক্সি আনপ্যাকড (Galaxy Unpacked) ইভেন্টের তারিখটি নিশ্চিত করবে।



Source link