Categories
Tips and Tricks

100 কিমি চালাতে খরচ মোটে 4 টাকা! মাত্র 30,000 টাকায় বাজারে এল এই Electric বাইক





This Electric Bike can run 100 km on a single charge

দিল্লির ইলেকট্রিক মোবিলিটি স্টার্টআপ ভোল্টরাইডার (Voltrider) সম্প্রতি তাদের একটি ইলেকট্রিক সাইকেল লঞ্চ করেছে। যার নাম Booty। এটি এমনভাবে ডিজাইন করা হয়েছে যাতে একটি বাইসাইকেল এবং স্কুটির মধ্যে ভারসাম্য বজায় থাকে। ই-বাইকটি তিনটি ভ্যারিয়েন্টে বেছে নেওয়া যায় – Booty 120, Booty 60 ও Booty 30।

Booty 120 ভ্যারিয়েন্টে রয়েছে ৩৬ অ্যাম্পিয়ার আওয়ার ব্যাটারি প্যাক এবং এর দাম ৪৫,০০০ টাকা। যা সিঙ্গেল চার্জে ৯০ থেকে ১০০ কিমি রেঞ্জ অফার করে এবং প্যাডেল অ্যাসিস্টে মোডে ১৩০ থেকে ১৫০ কিমি রেঞ্জ দেয়। Booty 60 ভ্যারিয়েন্টে দেওয়া হয়েছে একটি ২৪ অ্যাম্পিয়ার আওয়ার ব্যাটারি প্যাক। মডেলটির মূল্য ৩৭,০০০ টাকা। এটি ৫৫ থেকে ৬০ কিমি রেঞ্জ অফার করে। আবার প্যাডেল অ্যাসিস্ট মোডে ৭৫ থেকে ৮০ কিমি রেঞ্জ উপলব্ধ হবে ।

সবশেষে ৩০,০০০ টাকা মূল্যের Booty 30-তে উপস্থিত একটি ১২ অ্যাম্পিয়ার আওয়ার ব্যাটারি প্যাক। যা ইলেকট্রিক বাইকটিকে ২৫ থেকে ৩০ কিমি রেঞ্জ এবং প্যাডেল অ্যাসিস্টে ৪৫ থেকে ৫০ কিমি ছুটতে সহায়তা করে। এগুলি এমনভাবে ডিজাইন করা হয়েছে, যাতে চালক ছাড়াও আরেকজন যাত্রী সহ ছুটতে পারে। ডেলিভারি ক্ষেত্রে ব্যবহারের জন্য এই ই-বাইকের সামনে পণ্য বহনের বড় খাঁচা পাওয়া যাবে।

সংস্থার দাবি, এই ইলেকট্রিক সাইকেলগুলি ২৫ কিলোমিটার পথ চলার জন্য মাত্র ১ টাকা খরচ পড়ে। অর্থাৎ প্রতিদিন ১০০ কিলোমিটার করে পথ চললে মাসে মোট খরচ পড়বে ১২০ টাকা। Booty 120 ছাড়া বাকি মডেল দুটিতে ডিটাচেবল ব্যাটারি সিস্টেম রয়েছে। অর্থাৎ যে কোনো জায়গায় ব্যাটারি খুলে চার্জে দেওয়া যাবে। যা সাড়ে তিন ঘন্টায় ফুল হবে। টপ স্পিড ২৫ কিমি। এগুলির সর্বোচ্চ ভার বহনের ক্ষমতা ১৪০ কেজি।









Source link

Leave a Reply