Categories
Tips and Tricks

সেরা ডিল মিললেই সাথে সাথে আপনাকে আপডেট দেবে খোদ Amazon, শুধু করুন এই কাজ


Create a Best Deal Update Alert on Amazon

ভারত তথা গোটা বিশ্বে অনলাইন শপিং প্ল্যাটফর্ম হিসেবে Amazon অত্যন্ত জনপ্রিয়। এই সংস্থাটি ইলেকট্রনিক্স থেকে শুরু করে ফ্যাশন আইটেম, বিউটি প্রোডাক্ট, বই-খাতা, স্টেশনারি প্রোডাক্ট ইত্যাদি সমস্ত কিছু বাড়ি বসে কেনার সুযোগ দেয়। আবার, বিশেষ বিশেষ উপলক্ষে কিংবা কোনো সেলে Amazon বেশ কিছু বাম্পার অফারও দেয়, যার ফলে পছন্দের বা প্রয়োজনের প্রোডাক্টটি সস্তায় কেনা যায়। তবে মুশকিল হচ্ছে যে, ধরুন আপনি কোনো প্রোডাক্ট কম দামে কিনবেন বলে ভাবছেন, কিন্তু কখন সেটির দাম সবচেয়ে কম হচ্ছে সেই নিশ্চয়তা আপনার কাছে থাকেনা। ফলে সেল চলুক বা না চলুক, অফারের খোঁজ রাখতে আপনাকে বারবার Amazon খুলতে হয়। তবে আপনি যদি চান, তাহলে Amazon মোবাইল অ্যাপের একটি সেটিং ব্যবহার করে সহজেই সেরা ডিল সম্পর্কে আপডেট বা সতর্কতা পেতে পারেন। হ্যাঁ ঠিকই পড়েছেন! আসলে আপনারা অনেকেই এই গুরুত্বপূর্ণ ফিচার সম্পর্কে অবগত নন, অথচ এর মাধ্যমেই আপনার সময় এবং টাকা উভয়ই সাশ্রয় হতে পারে। কীভাবে? আসুন জেনে নিই…

Amazon অ্যাপে এই সেটিং অন করলে পাবেন সেরা ডিলের আপডেট

আপনি যদি দীর্ঘ সময় ধরে অ্যামাজনে কোনো প্রোডাক্ট সস্তায় কেনার চেষ্টা করেন, তাহলে বারবার সংস্থার অ্যাপ বা ওয়েবসাইট খোলার প্রয়োজনপড়বে না। খোদ অ্যামাজনই আপনাকে সেই বিষয়ে অ্যালার্ট নোটিফিকেশন দেবে (যেমনটা শুরুতে বলেছি)। তবে এর জন্য আপনাকে কিছু সহজ কাজ করতে হবে।

১. যেমন প্রথমে স্মার্টফোনে অ্যামাজন অ্যাপ খুলতে হবে।

২. এরপর নীচের ডানদিকের কোণায় হ্যামবার্গার আইকনে ক্লিক করতে হবে।

৩. স্ক্রিনে প্রদত্ত অপশনগুলির মধ্যে থেকে ‘অ্যাকাউন্টস’ (Accounts) অপশন বেছে নিতে হবে এবং তারপর ক্লিক করতে হবে ‘বাই এগেইন অ্যান্ড বিসাইড’ (Buy Again and beside) লিস্টে।

৪. এখানে আপনি আপনার অ্যাকাউন্টের জন্য আরো বেশ কিছু অপশন দেখতে পাবেন, যা থেকে নীচের দিকে স্ক্রল করুন এবং মেসেজ সেন্টার অপশনটি সার্চ করুন। এই অপশন থেকে ‘ডিল অ্যালার্ট’ (Deal Alert)-এ ট্যাপ করুন।

৫. এখানে আপনি চারটি সেকশন দেখতে পাবেন – ‘ইওর ডিল অ্যালার্টস’ (Your deal alerts), ‘গেট ডিল অ্যালার্টস’ (Get deal alerts), ‘অ্যাভেইলবল ডিলস’ (Available deals) এবং ‘আপকামিং ডিলস’ (Upcoming deals)। এখান থেকে আপনাকে দ্বিতীয় অপশন মানে ‘গেট ডিল অ্যালার্টস’ অপশন বেছে নিয়ে ‘ক্রিয়েট অ্যালার্ট’ (Create alert) সিলেক্ট করতে হবে। এই সেটিংয়ে, কোনো প্রোডাক্ট নির্বাচন করে রেখে আপনি সেটি সম্পর্কে সেরা অফারের আপডেট পাবেন।



Source link

Leave a Reply