Categories
Tips and Tricks

বুঝে শুনে কিনুন 5G মোবাইল, দ্রুত শেষ হচ্ছে জনপ্রিয় এই ফোনের ব্যাটারি


Google Pixel 7 Pro's Battery Drain Issue
Google Pixel 7 Pro Battery

গুগল (Google) চলতি মাসের শুরুতেই বিশ্ববাজারে তাদের পরবর্তী প্রজন্মের Pixel 7 এবং 7 Pro ফ্ল্যাগশিপ স্মার্টফোনগুলি উন্মোচন করেছে এবং এবছর দেখা যাচ্ছে যে, গুগলের এই হ্যান্ডসেটগুলি বেশ ভালই বিক্রি হচ্ছে। নয়া পিক্সেল ফোনগুলি ডিসপ্লে, ক্যামেরা এবং সফ্টওয়্যারের ক্ষেত্রে কিছু দুর্দান্ত আপগ্রেড অফার করে। এছাড়া, গুগল এই ডিভাইসগুলির সাথে উন্নত ব্যাটারি লাইফেরও প্রতিশ্রুতি দিয়েছে। তবে, এখন একটি নতুন রিপোর্ট থেকে ভিন্ন তথ্য উঠে এসেছে, যা Pixel 7 Pro-এর অতিরিক্ত শক্তিক্ষয়ের দিকটি তুলে ধরেছে। চলুন এসম্পর্কে বিস্তারিত জেনে নেওয়া যাক।

Google Pixel 7 Pro-এর স্ক্রিন ব্রাইটনেস লেভেলই দ্রুত ক্ষয় করছে ব্যাটারি

এক্সডিএ ডেভেলপারস (XDA Developers)-এর সাম্প্রতিক রিপোর্ট অনুযায়ী, নতুন গুগল পিক্সেল ৭ প্রো-এর ডিসপ্লেটি তার সমগ্র ব্যাটারি লাইফকে বিরূপভাবে প্রভাবিত করে। ডিভাইসটি পরীক্ষা করার সময় এক্সডিএ ডেভেলপারস লক্ষ্য করেছে যে, এটির ডিসপ্লে অনেক শক্তি খরচ করে কারণ ব্যবহার করার সময় এর উজ্জ্বলতা সর্বাধিক বৃদ্ধি পায়। দেখা গেছে যে, ফোনের ব্যাটারি মাত্র ১৫ মিনিটের স্ক্রিন টাইমের পরে ১০% কমে গেছে।

প্রসঙ্গত রিপোর্টে বলা হয়েছে যে, ৬০০ নিট উজ্জ্বলতায় পিক্সেল ৭ প্রো-এর শক্তি খরচের পরিমাণ ৩.৫ থেকে ৪ ওয়াটের মধ্যে রয়েছে। কিন্তু সর্বোচ্চ ১,৫০০ নিট উজ্জ্বলতায়, শক্তি ক্ষয় ৬ ওয়াট পর্যন্ত পৌঁছায়, যার ফলে উল্লেখযোগ্য মাত্রায় ব্যাটারি নিষ্কাশিত হয়। তুলনা করার জন্য, প্রকাশনাটি উল্লেখ করেছে যে চলতি বছরের শুরুতে লঞ্চ হওয়া স্যামসাং গ্যালাক্সি এস২২ আল্ট্রা ১,০০০ নিট উজ্জ্বলতায় ৪ ওয়াট ব্যবহার করে, যেখানে পূর্বসূরি পিক্সেল ৬ প্রো প্রায় ৮০০ নিট উজ্জ্বলতায় ৪ ওয়াট শক্তি ক্ষয় করে। রিপোর্টটি নির্দেশ করে যে, সমস্যাটি শুধুমাত্র পিক্সেল ৭ প্রো-এর ক্ষেত্রেই দেখা যাচ্ছে। স্ট্যান্ডার্ড পিক্সেল ৭-এ তেমন কোনও সমস্যা আছে বলে মনে হয় না।

উল্লেখযোগ্যভাবে, Google Pixel 7 Pro বাড়ির ভিতরে এবং কম উজ্জ্বলতায় ব্যবহার করলে সম্ভবত এই পরিমাণ ব্যাটারি ড্রেন হবে না। শুধুমাত্র দীর্ঘ সময়ের জন্য উচ্চ উজ্জ্বলতায় ডিভাইসটি ব্যবহার করার সময় ব্যবহারকারীরা সমস্যাটি লক্ষ্য করতে পারেন। এটি সফ্টওয়্যারজনিত সমস্যা হলে গুগল সহজেই একটি আপডেটের মাধ্যমে এটির সমাধান করতে পারে৷ তবে, Pixel 7 Pro-এর হার্ডওয়্যারে সমস্যা থাকলে প্যানেলটিকে আরও শক্তি-দক্ষ করে তোলা সম্ভব হবে না।



Source link

Leave a Reply