Categories
Tips and Tricks

গ্রাহকদের উপর চাপ বাড়িয়ে বাইকের দাম বাড়াল Benelli


Benelli Leoncino 500 Expensive in India Price

বেনেলি(Benelli) এর ভারতীয় শাখার অন্যতম জনপ্রিয় স্ক্র্যাম্বলার মোটরসাইকেল হল Leoncino 500। আর এই বাইকটির মূল্য বৃদ্ধির হার এই মাসেও অব্যাহত রাখল বেনেলি। চলতি মাসে বাইকটির বর্ধিত এক্স শোরুম মূল্য ৫.৩৫ লাখ। এর পূর্বে বাইকটির দাম ছিল ৫.২৬ লাখ। এই নিয়ে চলতি বছরে চতুর্থবার Leoncino 500 এর মূল্যবৃদ্ধির সাক্ষী রইল ভারতবাসী। ইতিপূর্বে জুন মাসেও এই বাইকটির দাম বাড়ানো হয়েছিল। সেই সময় বেনেলি এই বাইকটির দাম ১৬,০০০ টাকা বাড়ানোর কথা ঘোষণা করেছিল। তারও আগে এপ্রিল মাসে এই মডেলটির দাম বাড়ে প্রায় ১৪,০০০ টাকা।

প্রসঙ্গত, আন্তর্জাতিক ক্ষেত্রে যন্ত্রাংশের মূল্য বৃদ্ধি ঘটায় যথেষ্ট পরিমাণে খরচ বেড়েছে বিভিন্ন মোটরসাইকেল কিংবা গাড়ি প্রস্তুতকারী সংস্থার। আর সেই অতিরিক্ত টাকার বোঝা সরাসরি এসে চাপছে এর গ্রাহকদের উপর। পরিস্থিতি আরও খারাপ করে তুলেছে বিশ্বজুড়ে চলা যোগান শৃংখলের সমস্যা। যার সরাসরি ধাক্কায় এসে লেগেছে গাড়ির ব্যবসায়। বহু বিদেশি সংস্থাকে বাধ্য হয়েই তাদের জনপ্রিয় মডেলগুলির মূল্য বৃদ্ধির পথে হাঁটতে হচ্ছে।

Leoncino 500 বাইকটি দুটি রং এর অপশনে বাজারে পাওয়া যায়। প্রথমটি স্টিল সিলভার ভ্যারিয়েন্ট। যার এক্স শোরুম মূল্য ৫.২৬ লাখ থেকে বেড়ে হয়েছে ৫.৩৫ লাখ। আর দ্বিতীয়টি হল লাল রঙের সংস্করণ। এই মডেলটির বর্তমান দাম ৫.৩৬ লাখ টাকা থেকে বেড়ে হয়েছে ৫.৪৫ লাখ।

তবে দাম বৃদ্ধি হলেও বাইকটির বাহ্যিক আকার কিংবা অন্যান্য স্পেসিফিকেশনে কোনো ধরনের পরিবর্তন করা হয়নি। আগের মতোই ৫০০ সিসির লিকুইড কুল্ড, প্যারালাল টুইন ইঞ্জিন এর চলার শক্তি যোগায়। ৬- স্পিড গিয়ার বক্স যুক্ত এই ইঞ্জিনটি ৮,৫০০ আরপিএম গতিতে সর্বোচ্চ ৪৬.৮ বিএইচপি শক্তি ও ৬,০০০ আরপিএম গতিতে সর্বাধিক ৪৬ এনএম টর্ক উৎপাদন করতে সক্ষম।

বাইকটির বহিরঙ্গের ডিজাইনের মধ্যে রয়েছে গোলাকৃতি হেডলাইট, ডুয়েল টোন ফ্রন্ট ফিল্ডার, গোলাকৃতি ফুয়েল ট্যাঙ্ক, একটানা লম্বা সিট এবং পিছনের ফিন্ডারের উপর রয়েছে নাম্বার প্লেট। এছাড়াও ফুল এলইডি লাইটিং, টুইন-পড এলসিডি ইন্সট্রুমেন্ট ক্লাস্টার ও ডুয়েল চ্যানেল এবিএস এর অন্যতম উল্লেখযোগ্য বৈশিষ্ট্যগুলির মধ্যে রয়েছে।



Source link

Leave a Reply