Categories
Tips and Tricks

এবছরের সবচেয়ে সস্তা রেডমি ফোনের মধ্যে কোনটা সেরা, দেখে নিন


Redmi A1 Plus vs Redmi A1 comparison

স্মার্টফোন নির্মাতা শাওমি (Xiaomi)-এর জনপ্রিয় সাব-ব্র্যান্ড রেডমি আজ (১৪ অক্টোবর) ভারতে তাদের A-সিরিজের লেটেস্ট বাজেট স্মার্টফোন, Redmi A1+ লঞ্চ করেছে। এটি Redmi A1-এর একটি নয়া সংস্করণ, যা গত সেপ্টেম্বর মাসে সাশ্রয়ী মূল্যের সাথে ভারতীয় বাজারে পা রেখেছিল। এই দুটি ডিভাইসের স্পেসিফিকেশনে সামান্য হেরফের রয়েছে। এছাড়া, দামের ক্ষেত্রেও Redmi A1 এবং সদ্য উন্মোচিত A1+-এর মধ্যে তফাৎ রয়েছে। কোনটি কিনলে অধিকতর লাভবান হবেন ক্রেতারা?- সে প্রশ্নের উত্তর পেতে চলুন স্পেসিফিকেশন এবং দামের নিরিখে দুটি ফোনের মধ্যে তুলনামূলক আলোচনা করে দেখা যাক।

Redmi A1 বনাম Redmi A1+: কোন বাজেট ফোনটি সেরা

রেডমির লেটেস্ট এ১প্লাস হ্যান্ডসেটটির বেস মডেলের মূল্য ৭,৪৯৯ টাকা, যা ২ জিবি র‍্যাম এবং ৩২ জিবি ইন-বিল্ট স্টোরেজ অফার করে, যেখানে উচ্চতর ৩ জিবি র‍্যাম এবং ৩২ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম রাখা হয়েছে ৮,৪৯৯ টাকা। এতে ৬.৫২ ইঞ্চির ফুল-এইচডি+ ডিসপ্লে রয়েছে, যা ১২০ হার্টজ রিফ্রেশ রেট সাপোর্ট করে। হ্যান্ডসেটটি মিডিয়াটেক হেলিও এ২২ কোয়াড-কোর প্রসেসর দ্বারা চালিত। ক্যামেরার ক্ষেত্রে, এতে ৮ মেগাপিক্সেলের এআই (AI) ডুয়েল রিয়ার ক্যামেরা সেটআপ এবং ৫ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা বর্তমান। রেডমি এ১প্লাস অ্যান্ড্রয়েড ১২ অপারেটিং সিস্টেমে চলে এবং পাওয়ার ব্যাকআপের জন্য, এটি ৫,০০০ এমএএইচ ব্যাটারি ইউনিট সহ স্ট্যান্ডার্ড ১০ ওয়াট চার্জিং সাপোর্ট অফার করে।

অন্যদিকে, রেডমি এ১প্লাস-এর মতোই, এর পূর্বসূরি রেডমি এ১-ও একটি বাজেট স্মার্টফোন যার একমাত্র ২ জিবি র‍্যাম + ৩২ জিবি স্টোরেজ মডেলের দাম রাখা হয়েছে ৬,২৯৯ টাকা। এতে এ১প্লাস-এর অনুরূপ স্পেসিফিকেশন রয়েছে। এটি ৬.৫২ ইঞ্চির ফুল-এইচডি+ ডিসপ্লের সাথে এসেছে। ফটোগ্রাফির জন্য, এই বাজেট ফোনে উপস্থিত রয়েছে ৮ মেগাপিক্সেলের এআই (AI) ডুয়েল ক্যামেরা সেটআপ এবং ৫ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা। এটি মিডিয়াটেক হেলিও এ২২ প্রসেসর চিপসেট অফার করে। আর পাওয়ার ব্যাকআপের জন্য, রেডমি এ১-এ ১০ ওয়াট চার্জিং সাপোর্ট সহ ৫,০০০ এমএএইচ ব্যাটারি ব্যবহার করা হয়েছে। তবে এটি অ্যান্ড্রয়েড ১২ গো এডিশনে রান করে।

প্রসঙ্গত, Redmi A1 ও Redmi A1+ ফোন দুটি ডিসপ্লে, চিপসেট এবং ক্যামেরা সেটআপের দিক থেকে একইরকম। তবে, Redmi A1 একমাত্র ২ জিবি র‍্যাম + ৩২ জিবি স্টোরেজ মেমরি কনফিগারেশন এসেছে, সেখানে প্লাস মডেলটি ২ জিবি র‍্যাম + ৩২ জিবি স্টোরেজ, ৩ জিবি র‍্যাম এবং ৩২ জিবি স্টোরেজ- এই দুটি ভ্যারিয়েন্টে এসেছে। আবার, Redmi A1+ সরাসরি অ্যান্ড্রয়েড ১২ অপারেটিং সিস্টেমে রান করলেও, A1 মডেলটি অ্যান্ড্রয়েড ১২-এর স্ট্রাইপ-ডাউন সংস্করণ গো এডিশন (Go Edition)-এ চলে। তবে, দামের ক্ষেত্রে Redmi A1 মডেলটি প্লাস ভ্যারিয়েন্টের বেস মডেলের থেকে প্রায় ১,২০০ টাকা সস্তা।



Source link

Leave a Reply