Categories
Tips and Tricks

আবেগ ফিরছে নয়া রূপে, নতুন অবতারে Royal Enfield Royal Bullet লঞ্চের দিন গোনা শুরু





New Gen Royal Enfield Bullet 350 launch soon in India

বিগত ক’মাস ধরে নতুন প্রজন্মের বুলেট (Bullet) আনার প্রসঙ্গক্রমে বারবার খবরের শিরোনামে উঠে এসেছে রয়্যাল এনফিল্ড (Royal Enfield)-এর নাম। Hunter 350-র পর ৩৫০ সিসির পরবর্তী মডেল হিসেবে লঞ্চ হতে চলেছে এটি। ইতিমধ্যেই একাধিকবার 2022 Royal Enfield Bullet 350-র ছবি ফাঁস হয়েছে অনলাইনে। যা দেখে রেট্রো বাইকটির বেশ ফিচার এবং স্পেসিফিকেশন সম্পর্কে ধারণা করা গিয়েছে। তাই Bullet 350-এর শীঘ্রই লঞ্চের ব্যাপারে হলফ করেই বলা যায়।

এর আগে Royal Enfield Meteor 650-কেও ভারতের রাস্তায় ট্রায়াল চলাকালীন দেখা গিয়েছিল। এটি ইতালির মিলানের আসন্ন EICMA বাইক প্রদর্শনী অনুষ্ঠানে উন্মোচিত হতে পারে। একইসাথে Shotgun 650 বাইকটির উপর থেকেও পর্দা সরানো হতে পারে। দুটি না হলেও নিদেনপক্ষে একটি মডেলের উপর থেকে রয়্যাল এনফিল্ড পর্দা সরাবে বলে অনুমান করা হচ্ছে।

এ বছরই ভারতের বাজারে Royal Enfield Bullet 350-এর নতুন সংস্করণ আত্মপ্রকাশ করবে বলে মনে করা হচ্ছে। আবার ২০২৩-এর প্রারম্ভেও এটি লঞ্চ হতে পারে। নতুন মডেলটি টুইন ক্র্যাডেল ফ্রেমের উপর ভিত্তি করে আসবে। যা নতুন Classic 350 এবং Hunter 350-এও উপস্থিত। এতে থাকবে একটি ৩৪৯ সিসি সিঙ্গেল সিলিন্ডার এয়ার এবং অয়েল কুল্ড SOHC ইঞ্জিন। যা থেকে ২০.২ বিএইচপি শক্তি এবং ২৭ এনএম টর্ক উৎপন্ন হবে। ইঞ্জিনের সাথে সংযুক্ত থাকবে একটি ৫-স্পিড গিয়ারবক্স।

2022 Bullet 350-তে Classic-এর বেশ কিছু বৈশিষ্ট্য দেয়া হবে এবং অনুমান করা হচ্ছে সংস্থার লাইনআপে নতুন বুলেটের স্থান হবে Hunter 350-র নীচে। বাইকটি সিঙ্গেল চ্যানেল এবিএসের সাথে দুই চাকায় ডিস্ক ব্রেক সহ অফার করা হবে। এছাড়াও এতে হ্যালোজেন হেডল্যাম্প এবং টেলল্যাম্প, ওয়্যার স্পোক হুইলের দেখা মিলবে।









Source link

Leave a Reply