Categories
Tips and Tricks

অ্যান্ড্রয়েড ১৩ অপারেটিং সিস্টেম সহ আসছে Samsung Galaxy A14 5G, আর কি চমক থাকবে এই ফোনে


Samsung Galaxy A14 5G Spotted Wi-Fi Alliance

জনপ্রিয় স্মার্টফোন ব্র্যান্ড স্যামসাং (Samsung) তাদের Galaxy A-সিরিজের অধীনে একটি নতুন হ্যান্ডসেট বাজারে লঞ্চ করার পরিকল্পনা করছে, যার নাম Samsung Galaxy A14 5G। চলতি বছরের শেষের দিকে, খুব সম্ভবত ডিসেম্বরে Galaxy A13 5G-এর উত্তরসূরি হিসেবে এই ফোনটি আত্মপ্রকাশ করবে বলে আশা করা হচ্ছে। দক্ষিণ কোরিয়ান সংস্থাটি এখনও Galaxy A14 5G-এর আনুষ্ঠানিকভাবে লঞ্চের তারিখটি প্রকাশ করেনি। তবে তার আগেই এখন, এই ডিভাইসটিকে ওয়াই-ফাই অ্যালায়েন্স (Wi-Fi Alliance) ওয়েবসাইটে খুঁজে পাওয়া গেছে। এই সাইটের তালিকায় আসন্ন স্যামসাং স্মার্টফোনটি সম্পর্কে কিছু মূল বিবরণ প্রকাশিত হয়েছে। চলুন এগুলি দেখে নেওয়া যাক।

Samsung Galaxy A14 5G উপস্থিত Wi-Fi Alliance-এর ডেটাবেসে

SM-A146P মডেল নম্বর সহ স্যামসাং গ্যালাক্সি এ১৪ ৫জি ফোনটি ওয়াই-ফাই অ্যালায়েন্স (Wi-Fi Alliance) ওয়েবসাইটে তালিকাভুক্ত হয়েছে। এই তালিকাটি প্রকাশ করেছে যে, নয়া গ্যালাক্সি হ্যান্ডসেটটি ২.৪ গিগাহার্টজ এবং ৫ গিগাহার্টজের ওয়াই-ফাই সাপোর্ট করবে। এই ৫জি ডিভাইসটি অ্যান্ড্রয়েড ১৩ অপারেটিং সিস্টেমে চলবে বলেও নিশ্চিত করা হয়েছে। আর আশা করা যায়, এই অ্যান্ড্রয়েড ফোনে ওয়ান ইউআই ৫.০ (One UI 5.0) কাস্টম স্কিন থাকবে।

যদিও, এগুলি ছাড়া ওয়াই-ফাই অ্যালায়েন্সের তালিকাটি গ্যালাক্সি এ১৪ ৫জি সম্পর্কে অন্য কোনও বিবরণ প্রকাশ করেনি। তবে, ইতিমধ্যেই এই ফোনের ডিজাইন রেন্ডার অনলাইনে ফাঁস হয়েছে, যা এর প্রায়-ফ্ল্যাট ফ্রেম ডিজাইনটি প্রদর্শন করেছে। রেন্ডার অনুযায়ী, গ্যালাক্সি এ১৪ ৫জি ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ সহ আসবে। ক্যামেরা সেন্সরের কাটআউট হিসেবে মডিউলে তিনটি বৃত্তাকার রিং দেখা যাবে, যার পাশে একটি এলইডি ফ্ল্যাশ অবস্থান করবে।

অন্যদিকে, Samsung Galaxy A14 5G-এর সামনে একটি ইনফিনিটি-ইউ ডিসপ্লে থাকবে। আর ডিসপ্লের নীচের বেজেলটি বাদে বাকি তিনদিকে মোটামুটি সরু বেজেল দেখা যাবে। নিরাপত্তার জন্য ফোনে একটি সাইড-মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার মিলবে। আর Galaxy A14 5G-এর নীচের অংশে একটি ৩.৫ মিলিমিটারের হেডফোন জ্যাক, একটি ইউএসবি টাইপ-সি পোর্ট এবং একটি স্পিকার গ্রিল উপস্থিত থাকবে।

উল্লেখ্য, Samsung Galaxy A14 5G ভারত এবং অন্যান্য দেশের বাজারে উপলব্ধ সবচেয়ে সাশ্রয়ী মূল্যের ৫জি ফোনগুলির মধ্যে অন্যতম হবে। এটি ২০২২-এর ডিসেম্বরের মধ্যেই লঞ্চ হতে পারে৷ তাই স্মার্টফোনটি সম্পর্কে শীঘ্রই আরও তথ্য প্রকাশ্যে আসবে বলে আশা করা যায়।



Source link

Leave a Reply