Categories
Tips and Tricks

Royal Enfield Super Meteor 650 আত্মপ্রকাশ করবে নভেম্বরে? রয়্যাল এনফিল্ডের তৃতীয় 650cc বাইক নিয়ে তুঙ্গে জল্পনা


Royal Enfield Super Meteor 650 may debut next month at Eicma 2022

হালে Royal Enfield এর একাধিক আপকামিং বাইক রাস্তায় চলার সময় ক্যামেরাবন্দি হয়েছে। এর মধ্যে যেমন রয়েছে ৪৫০ সিসি লিকুইড ইঞ্জিনের Scrambler মোটরসাইকেল, তেমনই রয়েছে একটি অ্যাডভেঞ্চার ট্যুরার বাইকও। এর পাশাপাশি ৬৫০ সিসির আরেকিট বাইক এই মুহূর্তে আলোচনার কেন্দ্রে। যা Super Meteor 650 নামেই বেশি পরিচিত। মডেলটি নিয়ে এখন চূড়ান্ত পর্যায়ের পরীক্ষা চলছে।

Royal Enfield আগস্টে তাদের সবচেয়ে সস্তা রেট্রো স্টাইলের মোটরসাইকেল Hunter 350 লঞ্চ করেছে। বিক্রির নিরিখে এটি সমানে টক্কর দিয়ে চলেছে সংস্থার বেস্ট সেলিং মডেল Classic 350-কে। আবার নতুন বছরের শুরুতেই আত্মপ্রকাশ করতে চলেছে নতুন প্রজন্মের Bullet 350‌। এই বাইকটির টেস্টিং প্রায় শেষ পর্যায়ে।

তবে আইকনিক বুলেটের আগেই ভারত সহ আন্তর্জাতিক বাজারে  ক্রুজার ঘরানার Royal Enfield Super Meteor 650 এর।আত্মপ্রকাশ ঘটবে বলে জল্পনা শোনা যাচ্ছে। নভেম্বরে ইতালির মিলান শহরে অনুষ্ঠিত হতে চলা মোটরসাইকেল শো EICMA-তে Super Meteor এর পাশাপাশি রয়্যাল এনফিল্ডের আরও এক ৬৫০ সিসির বাইক Shotgun 650 উন্মোচিত হওয়ার সম্ভাবনা রয়েছে‌‌। যদিও এ ব্যাপারে এখনো পর্যন্ত সংস্থার তরফে কোনো আশ্বাসবাণী পাওয়া যায়নি।

বলাবাহুল্য, Super Meteor 650 সংস্থার ফ্ল্যাগশিপ মডেল হিসাবে আসবে এবং একই প্ল্যাটফর্মে নির্মিত হওয়ার কারণে Interceptor 650 ও Continental GT 650 এর সঙ্গে প্রচুর সাদৃশ্য থাকবে। যেমন 650 Twins এর মতো উচ্চতর পারফরম্যান্স দিতে বাইকটিতে ৬৪৮ সিসির প্যারালাল টুইন ইঞ্জিন ব্যবহার করা হবে‌। যা থেকে সর্বোচ্চ ৪৭ পিএস ক্ষমতা ও ৫২ এনএম টর্ক উৎপন্ন হবে। সাথে থাকবে ৬-স্পিড গিয়ারবক্স ও স্লিপার ক্ল্যাচ।

এটিই হবে রয়্যাল এনফিল্ড এর প্রথম বাইক যার সামনে ইউএসডি ফর্ক দেখা যাবে‌। আর পিছনে থাকবে টুইন সাইডেড শক অ্যাবজর্ভার। উন্নত মানের ব্রেকিং সিস্টেমের জন্য থাকবে ডুয়েল চ্যানেল এবিএস। এছাড়াও বাইকটি গোলাকৃতি হেডল্যাম্প, এলইডি টেললাইট, টিয়ারড্রপ আকৃতির ফুয়েল ট্যাঙ্ক, স্লিট গ্র্যাবরেল, স্প্লিট সিট, ডুয়াল এক্সজস্ট পাইপ, টিউবলেস টায়ার যুক্ত অ্যালয় হুইল, সেমি ডিজিটাল ইন্সট্রুমেন্ট ক্লাস্টার, ট্রিপার নেভিগেশন সিস্টেম ইত্যাদি পাবে।



Source link

Leave a Reply