Categories
Tips and Tricks

Hero Vida V1 পাবেন 20,000 টাকা ছাড়ে, হিরোর প্রথম ইলেকট্রিক স্কুটার সবচেয়ে সস্তা এখানে





Hero Vida V1 Price after state subsidy starts at Rs 1.28

সদ্য ভারতের বাজারে লঞ্চ হয়েছে আপামর ভারতীয়র বহু প্রতীক্ষিত ইলেকট্রিক স্কুটার Hero Vida V1। দুই ভ্যারিয়েন্টে হাজির হয়েছে এটি – Vida V1 Plus ও Vida V1 Pro। কেন্দ্রীয় সরকারের ভর্তুকি ধরে এদের দাম যথাক্রমে ১.৪৫ লক্ষ টাকা ও ১.৫৯ লক্ষ টাকা (এক্স-শোরুম)। কিন্তু কেন্দ্রের পাশাপাশি বিভিন্ন রাজ্য নিজেদের বৈদ্যুতিক গাড়ি নীতির আওতায় ভর্তুকি দিয়ে থাকে। যা ধরলে স্কুটারের দাম যে আরও কমবে তা বলাই বাহুল্য। এই প্রতিবেদনে বিভিন্ন রাজ্যের ভর্তুকি ধরে Hero Vida V1-এর দাম কত পড়বে সেই সম্পর্কে আলোচনা করা হল।

দিল্লি

রাজধানী দিল্লিতে Hero Vida V1 Plus ও Pro-এর কেন্দ্রীয় সরকারের ভর্তুকি ছাড়া দাম যথাক্রমে ১.৭৬ লক্ষ টাকা ও ১.৯৯ লক্ষ টাকা (এক্স-শোরুম)। উভয় মডেলেই পোর্টেবল চার্জারের জন্য আরও অতিরিক্ত ২০,০০০ টাকা খরচ বাড়বে। এই স্কুটার দুটিতে কেন্দ্রীয় সরকারের FAME-II ভর্তুকির পরিমাণ যথাক্রমে ৫১,০০০ টাকা ও ৬০,০০০ টাকা। উপরন্তু কেজরিওয়াল সরকার দিচ্ছে যথাক্রমে ১৭,০০০ টাকা ও ২০,০০০ টাকার ভর্তুকি। আর তাতেই Vida V1 Plus ও Vida V1 Pro-এর মূল্য কমে দাঁড়াচ্ছে যথাক্রমে ১.২৮ লক্ষ টাকা ও ১.৩৯ লক্ষ টাকা (এক্স-শোরুম)।

জয়পুর

রাজস্থানের জয়পুরে Hero Vida V1 Plus ও Pro-এর কেন্দ্রীয় সরকারের ভর্তুকি ছাড়া দাম যথাক্রমে ১.৭৬ লক্ষ টাকা ও ১.৯৯ লক্ষ টাকা (এক্স-শোরুম)। উভয় মডেলেই পোর্টেবল চার্জারের জন্য আরও অতিরিক্ত ২০,০০০ টাকা খরচ বাড়বে। এতে কেন্দ্রীয় সরকারের FAME-II ভর্তুকির পরিমাণ যথাক্রমে ৫১,০০০ টাকা ও ৬০,০০০ টাকা। উপরন্তু মরুরাজ্যের সরকার মডেল দুটিতে দিচ্ছে যথাক্রমে ১১,১৯০ টাকা ও ১১,৭৩৮ টাকার ভর্তুকি। আর তাতেই জয়পুরে Vida V1 Plus ও Vida V1 Pro-এর এক্স-শোরুম মূল্য কমে দাঁড়াচ্ছে যথাক্রমে ১.৩৪ লক্ষ টাকা ও ১.৪৭ লক্ষ টাকা।

Hero Vida V1 স্পেসিফিকেশন

হিরো মোটোকর্পের ৩.৯ কিলোওয়াট আওয়ার ব্যাটারি প্যাক সমেত Vida V1 Plus মডেলটি ফুল চার্জে ১৪৩ কিমি রেঞ্জ দেয়। আবার Vida V1 Pro-তে ৩.৯৪ কিলোওয়াট আওয়ার ব্যাটারি থাকার কারণে পুরোপুরি চার্জে এটি ১৬৫ কিলোমিটার পর্যন্ত পথ চলতে পারে। Hero Vida V1-এর ০-৮০ শতাংশ পর্যন্ত প্রতি মিনিটে ব্যাটারি চার্জিং রেট ১.২ কিমি। এদিকে প্রো মডেলটি ০-৮০% চার্জ হতে প্রায় ৫.৫৫ ঘন্টা সময় লাগে। তবে প্লাস মডেলের ক্ষেত্রে ৫.১৫ ঘন্টাতেই ফুল চার্জ হয়ে যাবে বলে দাবি করেছে সংস্থা।









Source link

Leave a Reply