Categories
Tips and Tricks

ক্যানভা প্রিমিয়াম স্টুডেন্ট অ্যাকাউন্ট আজীবনের জন্য। Canva Premium Student Account Lifetime


হ্যালো, আজ আমরা শিখব কিভাবে একজন ছাত্র বা শিক্ষক হিসাবে বিনামূল্যে ক্যানভা প্রো পেতে হয়। আপনার শিক্ষার জন্য যদি আপনার বিনামূল্যের জন্য একটি ক্যানভা প্রিমিয়াম অ্যাকাউন্টের প্রয়োজন হয় তবে এই নিবন্ধটি আপনার জন্য দরকারী। নীচে উল্লিখিত কৌশলটি সবচেয়ে সহজ একটি। ধাপগুলি নিয়ে আলোচনা করার আগে, আসুন জেনে নেওয়া যাক ক্যানভা ঠিক কী এবং এটি আমাদের জন্য কীভাবে কার্যকর।

আমি আশা করি আপনি ক্যানভা প্রো টিমের আমন্ত্রণ লিঙ্কে এই নিবন্ধটি দরকারী খুঁজে পেয়েছেন। অনেক ব্যবহারকারী আছেন যাদের একটি Canva Pro অ্যাকাউন্ট প্রয়োজন তাই তাদের সাথেও শেয়ার করুন। আপনি যদি ক্যানভা প্রো-এ অ্যাক্সেস হারান তাহলে টিম লিঙ্ক সহ একটি নতুন ক্যানভা প্রো অ্যাকাউন্ট পেতে আপনি সর্বদা এই গাইডটিতে যেতে পারেন। তাছাড়া, আপনি আমার ওয়েবসাইটে সাবস্ক্রাইব করতে পারেন যাতে আপনি আপডেট করা ক্যানভা প্রো টিমের আমন্ত্রণ লিঙ্কের বিজ্ঞপ্তি পেতে পারেন।

ক্যানভা সত্যিই একটি জনপ্রিয় পরিষেবা যা ফ্রিল্যান্সার, ব্যবসার মালিক, গ্রাফিক ডিজাইনার, সোশ্যাল মিডিয়া ম্যানেজার এবং এমনকি বিষয়বস্তু নির্মাতারা ব্যবহার করেন। ক্যানভা এর সবচেয়ে আশ্চর্যজনক বৈশিষ্ট্য হল এটি নতুনরা খুব সহজেই ব্যবহার করতে পারে। ওয়েবসাইট এবং অ্যাপের আকারে উপলব্ধ ডিজাইনিং পরিষেবা ব্যবহার করা সত্যিই সহজ।

তাই আপনি যদি একজন শিক্ষার্থী হন যিনি গ্রাফিক ডিজাইনিংয়ের সাথে পরিচিত নন, আপনি ক্যানভা প্রো-এর মাধ্যমে সহজেই এটি শিখতে পারেন এবং বাস্তবসম্মত এবং পেশাদার চেহারার উচ্চ-মানের গ্রাফিক্স তৈরি করতে পারেন। লোকেরা এটিকে নিউজলেটার, আমন্ত্রণ, জীবনবৃত্তান্ত এবং সিভি ডিজাইন করতে ব্যবহার করে। আপনি ক্যারোসেল, ভিডিও এবং গল্পের মতো সোশ্যাল মিডিয়া পোস্টও তৈরি করতে পারেন। এটি এর বৈশিষ্ট্যগুলির সাথে খুব কমপ্যাক্ট।

আপনি ক্যানভা প্রিমিয়াম বৈশিষ্ট্যগুলিতে অ্যাক্সেস পাবেন কারণ আমি আপনাকে শিখাতে যাচ্ছি কিভাবে বিনামূল্যে ক্যানভা প্রো পেতে হয়। একটি বিকল্প পদ্ধতি রয়েছে যার মাধ্যমে আপনি একটি টিম লিঙ্ক সহ ক্যানভা প্রো পেতে পারেন, আপনি এটিও পরীক্ষা করে দেখতে পারেন।

কীভাবে বিনামূল্যে ক্যানভা প্রো পাবেন তা নিয়ে এগিয়ে যাওয়ার আগে। ক্যানভা অ্যাকাউন্টের ধরনগুলো দেখে নেওয়া যাক। বর্তমানে, ক্যানভা-এর মাত্র ৩টি সংস্করণ উপলব্ধ, যেগুলি হল Canva Basic, Canva Pro, এবং Canva Enterprise মৌলিক সংস্করণটি বিনামূল্যে এবং সীমিত বৈশিষ্ট্য রয়েছে তবে দক্ষতার সাথে ব্যবহার করা হলে এটি এখনও ভাল সফ্টওয়্যার হতে পারে।

অন্যদিকে, ক্যানভা প্রো-তে প্রতি বছর প্রায় ১২০ ডলার মূল্যের জন্য সমস্ত বৈশিষ্ট্য আনলক করা আছে তবে আমি আপনাকে শিখিয়ে দেব কিভাবে বিনামূল্যে ক্যানভা প্রো পেতে হয়। এন্টারপ্রাইজ সংস্করণটি শুধুমাত্র বড় কর্পোরেট সংস্থাগুলির জন্য এবং এটি একটি বৃহৎ গোষ্ঠীর দ্বারা ব্যবহার করার উদ্দেশ্যে।

আকার পরিবর্তন করা: এই বৈশিষ্ট্যটি এমন লোকেদের জন্য সত্যিই দরকারী যারা প্ল্যাটফর্ম জুড়ে সামগ্রী তৈরি করছেন৷ যেমন বিষয়বস্তু নির্মাতারা যারা Facebook, Instagram, Twitter, Reddit এবং YouTube-এর জন্য পোস্ট এবং ভিডিও তৈরি করছেন। একটি বোতামের মাত্র এক ক্লিকে, আপনি প্ল্যাটফর্ম অনুযায়ী সামগ্রীর আকার পরিবর্তন করতে পারেন। এটি আপনাকে একাধিক গ্রাফিক্স তৈরি করে অনেক সময় নষ্ট না করে সমস্ত প্ল্যাটফর্মের জন্য একটি অনুলিপি রাখতে সহায়তা করে।

ব্যাকগ্রাউন্ড রিমুভার করা: এটি ক্যানভা-এর প্রো সংস্করণে উপলব্ধ একটি বৈশিষ্ট্য। এটি সত্যিই একটি সহজ-ব্যবহারযোগ্য টুল যা আপনাকে যে কোনো ছবির পটভূমি অপসারণ করতে সাহায্য করে যা আপনি লোগো বা অন্য কোনো উপায়ে ব্যবহার করতে পারেন। এই বৈশিষ্ট্যটি সত্যিই কাজে আসে বিশেষ করে যদি আপনি সোশ্যাল মিডিয়া শিল্পে কাজ করেন কারণ এটি PNG-এর সাথে সহজে এবং দ্রুত কাজ করে। এটি একটি PNG রূপান্তরকারীর জন্যও ভাল কাজ করে।

100 GB স্টোরেজ ড্রাইভ: হ্যাঁ আপনি ঠিকই পড়েছেন। আপনার ক্যানভা প্রো অ্যাকাউন্টে ছবি, ভিডিও এবং উপাদান আপলোড করার জন্য ১০০ গিগাবাইট ক্লাউড স্পেস। এটি খুবই সহায়ক কারণ আপনি আপনার অ্যাকাউন্টে সম্পাদনা করার আগে আপনার সমস্ত কাঁচা ছবি এবং ভিডিও আপলোড করতে পারেন এবং তারপরে আপনার সুবিধামত সম্পাদনা করতে পারেন৷ আপনার যদি অনেকগুলি কাঁচা ছবি বা ভিডিও না থাকে তবে ক্যানভা প্রো আপনাকে প্রচুর স্টক ফুটেজ অফার করে। এর মধ্যে রয়েছে ছবি, ভিডিও, উপাদান, অডিও এবং টেমপ্লেট। আপনার ক্যানভা প্রো অ্যাকাউন্টে সেগুলি বিনামূল্যে।

আপনার পোস্টের সময়সূচী করা: সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মে ম্যানুয়ালি পোস্ট করতে করতে ক্লান্ত? ঠিক আছে, Canva Pro আপনার ফিরে পাওয়ার পর থেকে আর চিন্তা করবেন না! সোশ্যাল মিডিয়ার জন্য পোস্ট তৈরি করার পরে, লগ ইন করে আপনি যে প্ল্যাটফর্মে আপলোড করতে চান সেগুলিতে আপনার পোস্টগুলি শিডিউল করুন৷ একবার আপনি আপনার সোশ্যালগুলি ব্যবহার করে লগ ইন করলে, আপনি একটি পরিকল্পনাকারী তৈরি করতে পারেন এবং আসন্ন সপ্তাহ বা এমনকি মাসের জন্য পোস্টগুলি নির্ধারণ করতে পারেন! আপনি LinkedIn, Instagram, Facebook, Twitter, এমনকি Pinterest-এর জন্য আপনার পোস্টগুলি নির্ধারণ করতে পারেন।

আপনার টিমের সাথে আমন্ত্রণ করা এবং ডিজাইন করা: একটি Canva Pro অ্যাকাউন্টের মাধ্যমে, আপনি আপনার দলের সদস্যদের আমন্ত্রণ জানাতে পারেন যারা আপনার অ্যাকাউন্ট ব্যবহার করে কাজ করতে পারে এবং সমস্ত প্রিমিয়াম বৈশিষ্ট্যগুলিতে অ্যাক্সেস পেতে পারে৷ দলের সদস্যদের যোগ করুন, তাদের জন্য ফোল্ডার তৈরি করুন এবং সেই অনুযায়ী আপনার সম্পাদনাগুলি সংগঠিত করুন। ক্যানভা প্রো সহযোগিতামূলক কাজকে ব্যবহার করা খুবই সহজ এবং দক্ষ করে তুলেছে। আপনি আপনার দলে ব্র্যান্ড লোগো যোগ করতে পারেন যাতে তাদের পক্ষে সঠিক রঙের প্যালেট, ফন্ট এবং টেমপ্লেট ব্যবহার করা সহজ হয়।

এইগুলি শুধুমাত্র ক্যানভা প্রোতে উপলব্ধ কিছু বৈশিষ্ট্য, ভিডিও সম্পাদনার জন্য প্রচুর সরঞ্জাম রয়েছে যা আপনাকে স্টক ফুটেজ, ফিল্টার, অ্যানিমেশন, উপাদান এবং এমনকি প্রিমিয়াম স্টক অডিওগুলির সাহায্যে উচ্চ-মানের ভিডিও তৈরি করতে সহায়তা করতে পারে। এখন দেখা যাক কিভাবে বিনামূল্যে ক্যানভা প্রো পাবেন।

শিক্ষার জন্য ক্যানভা নামক ক্যানভা-এর একটি প্রচারাভিযানের অধীনে ক্যানভা প্রো ছাত্র ও শিক্ষকদের কাছে বিনামূল্যে পাওয়া যায়। কিন্তু এই অফারটি পেতে হলে আপনার একটি .edu ইমেল ঠিকানা থাকতে হবে। আপনার যদি একটি না থাকে তবে চিন্তা করবেন না কারণ আমি আপনাকে শিখিয়ে দেব কিভাবে একটি পেতে হয়।

এই ওয়েবসাইট https://10minutesemail.net পরিদর্শন করে একটি অস্থায়ী .edu ইমেল ঠিকানা পান।

আপনি ওয়েবসাইটে ক্লিক করার পরে, ড্যাশবোর্ডে আপনি একটি অস্থায়ী ইমেল ঠিকানা দেখতে পাবেন যা .edu অথবা edu.pl দিয়ে শেষ হওয়া উচিত, যদি না হয় তবে মুছে ফেলা আইকনে ক্লিক করুন এবং একটি নতুন অস্থায়ী ইমেল আইডি পান যতক্ষণ না আপনি একটি .edu ইমেল ঠিকানা পান। আপনি কয়েক চেষ্টা মধ্যে এটি পেতে সক্ষম হওয়া উচিত!

ইমেল ঠিকানাটি অনুলিপি করুন এবং www.canva.com/edu-signup এই লিঙ্কে ক্লিক করে শিক্ষার জন্য ক্যানভা পৃষ্ঠায় যান।

এখন সাইনআপ বক্সের নীচে দৃশ্যমান ‘ইমেল দিয়ে চালিয়ে যান’ বিকল্পে ক্লিক করুন। তারপর অস্থায়ী মেইল থেকে কপি করা .edu ইমেল পেস্ট করুন। এবং ‘Continue‘ এ ক্লিক করুন।

আপনার বিবরণ যেমন আপনার নাম পূরণ করুন এবং আপনার Canva Pro অ্যাকাউন্টের জন্য একটি পাসওয়ার্ড তৈরি করুন।

একবার আপনি আপনার বিবরণ পূরণ করলে, আপনি আপনার .edu ইমেল ঠিকানায় একটি OTP পাবেন। বক্সে সেই OTP লিখুন এবং যাচাই-এ ক্লিক করুন।

আপনি আপনার .edu মেল যাচাই করার পরে, আপনি সফলভাবে আপনার ক্যানভা প্রিমিয়াম অ্যাকাউন্টটি বিনামূল্যে তৈরি করেছেন, এক টাকাও পরিশোধ না করে।

Canva Pro অ্যাকাউন্ট তৈরি করার পরে আপনার ইমেল ঠিকানা পরিবর্তন করতে ভুলবেন না কারণ .edu ইমেল শুধুমাত্র ১০ মিনিটের জন্য বৈধ। আপনার ইমেল ঠিকানা পরিবর্তন করতে, এই লিঙ্কে ক্লিক করুন canva.com/settings/your-account এবং আপনার সক্রিয় ইমেল ঠিকানা দিয়ে আপডেট করুন।26

উপসংহার:

আমি আশা করি বিনামূল্যে ছাত্রদের জন্য ক্যানভা প্রো পেতে এই নিবন্ধটি আপনাকে সাহায্য করবে। আশা করি আপনি এই পদ্ধতিটি ব্যবহার করে একটি ক্যানভা প্রো অ্যাকাউন্ট তৈরি করতে সক্ষম হয়েছেন যার জন্য ক্রেডিট কার্ডেরও প্রয়োজন নেই। আপনি যদি উপরের পদক্ষেপগুলি সাবধানে অনুসরণ করেন তবে আপনার আজীবন ক্যানভা প্রিমিয়াম সক্রিয় হওয়া উচিত। আপনি যদি ক্যানভা প্রো বিনামূল্যে পেতে এই নির্দেশিকাটি পছন্দ করেন তবে আপনি যদি এটি সহায়ক বলে মনে করেন তবে এই নিবন্ধটি আপনার বন্ধুদের মধ্যে ভাগ করার কথা বিবেচনা করুন।

🔽এই পোস্ট গুলো দেখুন?🔽

▶ কিভাবে অনলাইনে উপার্জন করবেন!

▶ ব্লগ থেকে কিভাবে উপার্জন করবেন।

▶ ফ্রিল্যান্সার হওয়ার সম্পূর্ণ গাইড!

canva premium, canva pro, canva pro free, canva premium free, canva, canva premium account, how to get canva pro for free, canva pro free lifetime, crack canva premium, crack canva premium pc, canva premium crack pc, canva free premium 2022, canva premium crack 2022, canva pro for free, canva premium for free, canva pro tutorial, get canva pro for free, canva tutorial, canva pro gratis, canva premium gratis pc, free canva pro, canva pro free account.



Source link

Leave a Reply