Categories
Tips and Tricks

দুঃসংবাদ, 5G লঞ্চ হতেই ১২টি রিচার্জ প্ল্যান বন্ধ করে দিল Reliance Jio


Jio removes 12 recharge plans offers

True 5G পরিষেবা রোলআউট করার পরেই বড়সর পদক্ষেপ নিল ভারতের প্রথমসারির টেলিকম সংস্থা Reliance Jio। সম্প্রতি আমরা সংস্থাটির অফিসিয়াল সাইটে ঢুঁ মেরেছিলাম। তবে সেখানে গিয়ে কিছুটা অবাক হই। আসলে আমরা ১৫১ টাকা থেকে শুরু করে ৩,১১৯ টাকা পর্যন্ত মোট ১২টি রেগুলার রিচার্জ প্ল্যান ও ডেটা অ্যাড অন প্ল্যানকে Reliance Jio-র ওয়েবসাইটে খুঁজে পাইনি। আর মজার ব্যাপার হল, অপসারিত প্রত্যেকটি রিচার্জ প্যাকের সাথেই Disney+ Hotstar ওটিটি প্ল্যাটফর্মের সাবস্ক্রিপশন অফার করা হত।

মুকেশ আম্বানি পরিচালিত টেলিকম সংস্থাটি তাদের অনেক রিচার্জ প্ল্যানের সাথেই গ্রাহকদের জন্য এক বছর বা ৩ মাসের বৈধতা সম্পন্ন Disney + Hotstar মোবাইলের সাবস্ক্রিপশন অফার করে থাকে। তবে মনে হচ্ছে উক্ত ওটিটি অ্যাপের সুবিধা আর দেবে না সংস্থাটি। আপাতত ২টি প্ল্যানের সাথে আলোচ্য প্ল্যাটফর্মের ফ্রি সাবস্ক্রিপশন রয়েছে। যদিও উভয় প্ল্যানই বেশ ব্যয়বহুল। যাইহোক Jio কোন কোন রিচার্জ প্যাক বন্ধ করে দিয়েছে, এই আকস্মিক পদক্ষেপটি সাময়িক নাকি স্থায়ী এবং কোন প্ল্যানগুলির সাথে আপনারা এখনও Disney + Hotstar সাবস্ক্রিপশন পাচ্ছেন এই সম্পর্কে বিস্তারে জানতে আমাদের এই প্রতিবেদনটি পড়ুন৷

নিম্ন উল্লেখিত রিচার্জ প্ল্যানগুলি ওয়েবসাইট থেকে সরিয়ে দিয়েছে Reliance Jio :

১৫১ টাকার ডেটা অ্যাড-অন প্ল্যান
৫৫৫ টাকার ডেটা অ্যাড-অন প্ল্যান
৬৫৯ টাকার ডেটা অ্যাড-অন প্ল্যান
৩৩৩ টাকার Disney+ Hotstar রিচার্জ প্ল্যান
৪৯৯ টাকার রিচার্জ প্ল্যান
৫৮৩ টাকার রিচার্জ প্ল্যান
৬০১ টাকার রিচার্জ প্ল্যান
৭৮৩ টাকার রিচার্জ প্ল্যান
৭৯৯ টাকার প্ল্যান
১,০৬৬ টাকার প্ল্যান
২,৯৯৯ টাকার রিচার্জ প্ল্যান
৩,১১৯ টাকার রিচার্জ প্ল্যান

আকস্মিক ১২টি রিচার্জ প্ল্যান অপসারণের কারণ কী হতে পারে?

সম্প্রতি পোর্টফোলিও থেকে অপসারিত প্রত্যেকটি রিচার্জ বা ডেটা অ্যাড অন প্ল্যানের সাথেই ডিজনি + হটস্টার অ্যাপের সাবস্ক্রিপশন অফার করা হত। তবে এই মুহূর্তে উপরে উল্লেখিত ১২টি প্ল্যান সংস্থার ওয়েবসাইটে বিদ্যমান না থাকলেও, সম্ভবত এগুলির বেনিফিটকে পরিবর্তিত বা আপডেট করে আবারো ওয়েবসাইটে তালিকাভুক্ত করা হতে পারে।

আপনাদের অবগতের জন্য জানিয়ে রাখি, শীঘ্রই টি-টোয়েন্টি বিশ্বকাপ শুরু হতে চলেছে এবং এবার খেলার লাইভ সম্প্রসারণের ‘ওটিটি রাইটস’ ডিজনি + হটস্টার পায়নি। ফলে, রিলায়েন্স জিও হয়তো এই বিষয়টিকে মাথায় রেখে তাদের রিচার্জ প্ল্যানে ছোটখানো কিছু বদল আনার পরিকল্পনা করছে।

Disney+ Hotstar অ্যাপের সাবস্ক্রিপশন উপলব্ধ আছে এমন Jio রিচার্জ প্ল্যানের তালিকা :

মুকেশ আম্বানি মালিকাধীন টেলিকম সংস্থাটি তাদের পোর্টফোলিও থেকে ডিজনি + হটস্টার প্ল্যাটফর্মের সাবস্ক্রিপশন প্রদানকারী প্রত্যেকটি প্ল্যান ডিলিস্ট করে দেয়নি। বরং এখনো দুটি এমন রিচার্জ প্ল্যান উপলব্ধ রয়েছে, যার সাথে আপনারা ডিজনি + হটস্টার ওটিটি অ্যাপের প্রিমিয়াম সাবস্ক্রিপশন পেয়ে যাবেন। যার মধ্যে প্রথমটি হল ১,৪৯৯ টাকার প্ল্যান, যা ৮৪ দিনের মেয়াদ সহ এসেছে। আর দ্বিতীয় প্ল্যানটি ৪,১৯৯ টাকা মূল্যের, যা ৩৬৫ দিন বা পুরো এক বছরের জন্য বৈধ থাকবে।



Source link

Leave a Reply