Categories
Tips and Tricks

ফোনে চার্জ থাকছে না? বিনা খরচে ভালো ব্যাটারি ব্যাকআপ পেতে ৩টি জিনিস মাথায় রাখুন





Increase Smartphone Battery Backup 3 things

স্মার্টফোন আমাদের রোজকার জীবনে যেমন গুরুত্বপূর্ণ, তেমনি হাতের মুঠোয় থাকা এই ডিভাইসে ভালো ব্যাটারি ব্যাকআপ পাওয়াও অত্যন্ত জরুরি। কেননা আপনি যত দাম দিয়ে বা বেশি ফিচার দেখে ফোন কিনুন না কেন, তাতে ভালো ব্যাটারি ব্যাকআপ না মিললে মানে বারবার চার্জ দেওয়ার পরিস্থিতি তৈরি হলে সমস্তই মাটি! সেক্ষেত্রে বর্তমান সময়ে অধিকাংশ স্মার্টফোনেই নিদেনপক্ষে ৫,০০০ এমএএইচ ব্যাটারি থাকে। কিন্তু এই সমস্ত ফোন প্রথম প্রথম ভালো সার্ভিস দিলেও, সময়ের সাথে সাথে এগুলির ব্যাটারি ব্যাকআপের মান কমতে থাকে। পরিস্থিতি অনেক সময় এমন জায়গায় দাঁড়ায় যে, ইউজারদের ফোনের ব্যাটারি পরিবর্তন করতে হয়। তবে আজ আমরা এমন কিছু উপায়ের কথা বলছি, যার মাধ্যমে আপনি নিজের ফোনে চমকপ্রদ (বলতে গেলে একেবারে নতুনের মত ব্যাটারি ব্যাকআপ) পাবেন।

ফোনে ভালো ব্যাটারি ব্যাকআপ পেতে খেয়াল রাখুন এই তিনটি বিষয়

১. লোকাল চার্জার ব্যবহার: অনেক সময়ই আমরা কোনো কারণবশত লোকাল চার্জার দিয়ে ফোন চার্জ করে থাকি। কিন্তু এতে ধীরে ধীরে স্মার্টফোনের ব্যাটারির ক্ষতি হতে পারে। লোকাল চার্জারের মাধ্যমে ফোন চার্জ করার কারণে স্মার্টফোনের ব্যাটারি লাইফ অনেক কমে যায়। আর, ক্রমাগত একই কাজ করতে থাকলে ব্যাটারির ক্ষমতা স্বয়ংক্রিয়ভাবে হ্রাস পাবে। শুধু তাই নয় এতে ফোনের মাদার বোর্ডও নষ্ট হয়ে যেতে পারে।

২. ফাস্ট চার্জার: কর্মব্যস্ত জীবনে তাড়াতাড়ি মুঠোফোন চার্জ করার জন্য আমরা অনেকেই ফাস্ট চার্জার ব্যবহার করে থাকি। কিন্তু এমনটা করলে অনেক সময়ই ব্যাটারি ব্যাকআপ কম হয়।

৩. বারবার ফোন চার্জ: আপনি যদি ঘন ঘন ফোন চার্জ করলেও ব্যাটারির ক্ষতি হতে পারে। কখনও কখনও এর প্রভাব ফোনের প্রসেসরের ওপরেও পরে। তাই খুব প্রয়োজন না থাকলে, ফোনের ব্যাটারি লেভেল ৩০ শতাংশের কাছাকাছি পৌঁছানোর পর প্লাগ ইন করুন।






A person who enjoys creating, buying, testing, evaluating and learning about new Technology.




Source link

Leave a Reply