Categories
Tips and Tricks

এই Motorola ফোনে সাপোর্ট করবে Jio, Airtel এর 5G পরিষেবা, শীঘ্রই আসছে বড় আপডেট


Motorola rollout of 5G update for its compatible phones

গত ১ অক্টোবর ভারতে ৫জি পরিষেবা চালু হওয়ার পর টেলিকম সংস্থাগুলি যেমন দেশের বিভিন্ন কোনায় দ্রুততম ইন্টারনেট পরিষেবাটি পৌঁছে দেওয়ার জন্য সচেষ্ট হয়েছে, তেমনই বিভিন্ন শীর্ষস্থানীয় স্মার্টফোন নির্মাতারাও তাদের ৫জি-এনাবল ডিভাইসগুলিতে ৫জি চালু করার জন্য সফ্টওয়্যার আপডেট রোলআউট করতে শুরু করেছে। অ্যাপল (Apple) এবং স্যামসাং (Samsung) গতকাল তাদের ডিভাইসের জন্য ৫জি সাপোর্ট সফ্টওয়্যার আপডেটের জন্য রোলআউটের টাইমলাইন নিশ্চিত করেছে। পাশাপাশি শাওমি (Xiaomi)-এর এক অধিকর্তা নিশ্চিত করেছেন যে, দীপাবলির মধ্যেই তাদের ফোনগুলোতে ৫জি সাপোর্ট রোল আউট করা হবে। আর এখন, লেনোভো (Lenovo)-অধীনস্থ স্মার্টফোন ব্র্যান্ড মোটোরোলা (Motorola) ঘোষণা করেছে যে, তাদের ৫জি-কম্প্যাটিবল ফোনগুলি একটি সফ্টওয়্যার আপডেট পাবে, যার মাধ্যমে ব্যবহারকারী তাদের ডিভাইসে ৫জি নেটওয়ার্ক অ্যাক্সেস করতে সক্ষম হবেন।

Motorola তাদের ডিভাইসে ৫জি সাপোর্ট চালু করতে আনছে সফ্টওয়্যার আপডেট

অক্টোবরের শুরুতে ভারতে ৫জি চালু হয়েছিল এবং দেশের শীর্ষস্থানীয় টেলিকম সংস্থা ভারতী এয়ারটেল (Bharti Airtel) আটটি ভারতীয় শহরে পরিষেবা চালু করেছে। টেলিকম অপারেটর মোটোরোলা ডিভাইসগুলির একটি তালিকাও প্রকাশ করেছে, যা তাদের সেলুলার কানেক্টিভিটি সাপোর্ট করবে। কোম্পানি নিশ্চিত করেছে যে, তাদের ডিভাইসগুলিতে আগামী সপ্তাহগুলিতে একটি ৫জি সাপোর্ট আপডেট পৌঁছে দেওয়া হবে। সংস্থাটি নভেম্বরের প্রথম সপ্তাহের মধ্যেই রোলআউট শেষ করবে বলে আশা করছে। মোটোরোলা এজ ৩০ আল্ট্রা এবং এজ ৩০ ফিউশন ইতিমধ্যেই এই সপ্তাহে একটি ৫জি আপডেট পাচ্ছে।

সফ্টওয়্যার আপডেটটি ওভার-দ্য-এয়ার (OTA)-এর মাধ্যমে চালু করা হবে। Moto G62 5G, G82 5G, G71 5G এবং Edge 30 সহ চারটি Motorola স্মার্টফোন ২৫ অক্টোবর এটি পাবে। Moto Edge 30 Pro, Moto G51 5G, Edge 20 Pro, Edge 20 এবং Edge 20 Fusion ৫জি সাপোর্ট আপডেট পাবে নভেম্বরের ৫ তারিখ। সফ্টওয়্যার আপডেটটি রিলায়েন্স জিও (Reliance Jio)-এর স্ট্যান্ডালোন (SA) এবং এয়ারটেল (Airtel) এবং ভোডাফোন (Vodafone)-এর নন-স্ট্যান্ডালোন (NSA) নেটওয়ার্কগুলির জন্য সাপোর্ট নিয়ে আসবে।

উল্লেখ্য, সাম্প্রতিক একটি বিবৃতিতে, মোটোরোলা এশিয়া প্যাসিফিকের এক্সিকিউটিভ ডাইরেক্টর জানিয়েছেন যে, ভারতে সকল বিভাগের মোটোরোলা ৫জি স্মার্টফোনে, ভারতে ঘোষিত সমস্ত ৮ সাব ৬ গিগাহার্টজ (8 Sub 6GHz) ৫জি ব্যান্ড সহ ১১ থেকে ১৩টি ৫জি ব্যান্ডের জন্য হার্ডওয়্যার সমর্থন রয়েছে৷



Source link

Leave a Reply