Categories
Tips and Tricks

২৫ হাজার টাকার কমে এই 5G ফোনগুলি আপনার অপেক্ষায়


Best 5G Smartphones under rs 25000

আশ্বিন মাসের পূর্ণিমা তিথির চতুর্থ দিনে অর্থাৎ আজ সারা ভারতবর্ষ জুড়ে অনেক হিন্দু রমণী তাদের স্বামীর কল্যাণ কামনায় পালন করছেন কারওয়া চৌথ ব্রত। এই উৎসবের শেষ অধ্যায়ে এসে অর্ধাঙ্গিনীরা যখন তাদের জীবনসঙ্গীর হাতে উপোষ ভাঙেন, তখন বিপরীতে স্বামীরা স্ত্রীর হাতে উপহার স্বরূপ তুলে দেন তার কোনো না কোনো পছন্দের দ্রব্যসামগ্রী। তাই আপনিও যদি আজকের দিনে নিজের সঙ্গিনীর প্রচেষ্টাকে সমাদর করে তাকে একটি নতুন স্মার্টফোন গিফট করার মাধ্যমে চমকে দিতে চান, তাহলে আজ আমরা আপনাকে ২৫,০০০ টাকার রেঞ্জে ভারতীয় বাজারে উপলব্ধ কয়েকটি সেরা 5G হ্যান্ডসেটের খোঁজ দেব। এই তালিকায় – Samsung, Redmi, Motorola, OnePlus এবং Realme ব্র্যান্ডের মডেল সামিল রয়েছে। এক্ষেত্রে জানিয়ে রাখি, উল্লেখিত ব্র্যান্ডিংয়ের ডিভাইগুলিকে আপনারা Flipkart, Amazon, Tata Neu এবং Jio Mart আয়োজিত ‘দিওয়ালি স্পেশাল’ সেল থেকে অতিশয় সস্তায় কিনে নিতে পারবেন।

২৫,০০০ টাকার নিচে উপলব্ধ ৫টি সেরা 5G স্মার্টফোনের তালিকা

Samsung Galaxy M53 5G : স্যামসাং গ্যালাক্সি এম৫৩ ৫জি স্মার্টফোনের ৬ জিবি র‍্যাম + ১২৮ জিবি স্টোরেজ এবং ৮ জিবি র‍্যাম + ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টকে যথাক্রমে ২২,৫৩৭ টাকা এবং ২৪,৯৯০ টাকায় তালিকাভুক্ত করা হয়েছে ফ্লিপকার্টে। ফিচার হিসাবে এতে একটি ৬.৭-ইঞ্চির ফুল এইচডি প্লাস সুপার AMOLED ডিসপ্লে প্যানেল রয়েছে। এটি সংস্থার নিজেস্ব এক্সিনস ১২৮০ প্রসেসর দ্বারা চালিত। ছবি তোলার জন্য উক্ত মডেলে ১০৮ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর + ৮ মেগাপিক্সেল সেকেন্ডারি সেন্সর + ২ মেগাপিক্সেল সেন্সর + ২মেগাপিক্সেল লেন্স সমন্বিত কোয়াড রিয়ার ক্যামেরা সেটআপ রয়েছে। আবার সেলফি ও ভিডিও কলিংয়ের জন্য থাকছে ৩২ মেগাপিক্সেল ফ্রন্ট-ফেসিং শুটার। ফোনটি ১২টি ৫জি ব্যান্ড সমর্থন করে এবং পাওয়ার ব্যাকআপের জন্য ৫,০০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি সহ এসেছে।

Redmi K50i 5G : ই-কমার্স সাইট অ্যামাজনের অন্দরে চলমান সেলে রেডমি কে৫০আই ৫জি স্মার্টফোনের ৬ জিবি র‍্যাম + ১২৮ জিবি স্টোরেজ বিকল্পকে ২৩,৯৯৯ টাকায় লঞ্চ করা হয়েছে। বিশেষত্বের কথা বললে, আলোচ্য মডেলে একটি ৬.৬-ইঞ্চির ফুল এইচডি প্লাস ডিসপ্লে প্যানেল রয়েছে। এটি মিডিয়াটেক ডাইমেনসিটি ৮১০০ প্রসেসর সহ এসেছে। ফটোগ্রাফির জন্য ডিভাইসে ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ (৬৪ মেগাপিক্সেল প্রাইমারি + ৮ মেগাপিক্সেল আল্ট্রা ওয়াইড + ২ মেগাপিক্সেল ম্যাক্রো সেন্সর) এবং ১৬ মেগাপিক্সেলের সেলফি শুটার উপস্থিত। আর পাওয়ার ব্যাকআপের জন্য কে-সিরিজের এই ৫জি হ্যান্ডসেটে পাওয়া যাবে ৫,০৮০ এমএএইচ ক্যাপাসিটির বড় ব্যাটারি।

Motorola G82 5G : জিও মার্ট (Jio Mart) স্টোর থেকে আপনারা মোটোরোলা আনীত এই ৫জি স্মার্টফোনের ৬ জিবি র‍্যাম + ১২৮ জিবি স্টোরেজ অপশনকে মাত্র ১৯,৯৯৯ টাকায় এবং ৮ জিবি র‍্যাম+১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টকে ২১,৪৯৯ টাকায় পেয়ে যাবেন। মোটোরোলা জি৮২ ৫জি ফোনের ফিচার তালিকায় সামিল আছে – ৬.৬০-ইঞ্চির এইচডি প্লাস ডিসপ্লে প্যানেল, কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৯৫ প্রসেসর, ট্রিপল রিয়ার ক্যামেরা ইউনিট (৫০+৮+২ মেগাপিক্সেল) এবং ১৬ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা। এছাড়া ডিভাইসকে পাওয়ার দেওয়া জন্য রয়েছে একটি ৫,০০০ এমএএইচ ক্যাপাসিটির শক্তিশালী ব্যাটারি।

OnePlus Nord CE 2 Lite 5G : টাটা নিউ (Tata Neu) বা ক্রোম (Croma) রিটেল স্টোরের মাধ্যমে আপনি ওয়ানপ্লাস সিই ২ লাইট ৫জি স্মার্টফোনের ৬ জিবি র‍্যাম + ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টকে ১৮,৯৯৯ টাকার বিনিময়ে পকেটস্থ করতে পারবেন। আর ৮ জিবি র‍্যাম + ১২৮ জিবি স্টোরেজ যুক্ত টপ-এন্ড মডেলটিকে কিনলে খরচ করতে হবে ২০,৯৯৯ টাকা। আলোচ্য ৫জি-এনাবল স্মার্টফোনে রয়েছে একটি ৬.৫৯-ইঞ্চির ফুল এইচডি প্লাস ডিসপ্লে প্যানেল, যা ১২০ হার্টজ রিফ্রেশ রেট সাপোর্ট করে। এটি কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৯৫ ৫জি প্রসেসরের সাথে সজ্জিত হয়ে এসেছে। এছাড়া এতে – ৬৪ মেগাপিক্সেল মুখ্য সেন্সর যুক্ত ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ, ১৬ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা এবং ৫,০০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি উপলব্ধ।

Realme 9 Pro 5G : ফ্লিপকার্ট আয়োজিত বিগ দিওয়ালি সেলে রিয়েলমি ৯ প্রো ৫জি স্মার্টফোনের ৬ জিবি র‌্যাম + ১২৮ জিবি স্টোরেজ মডেলকে ১৮,৯৯৯ টাকা এবং ৮ জিবি র‌্যাম+১২৮ জিবি স্টোরেজ অপশনকে ২০,৯৯৯ টাকা মূল্যে এনলিস্ট করা হয়েছে। ফিচারের কথা বললে, আলোচ্য মডেলটি একটি ৬.৬-ইঞ্চির ফুল এইচডি প্লাস ডিসপ্লে প্যানেল সহযোগে এসেছে। পারফরম্যান্সের জন্য এতে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৯৫ প্রসেসর ব্যবহার করা হয়েছে। ক্যামেরা ফ্রন্টের ক্ষেত্রে, উক্ত স্মার্টফোনের ব্যাক প্যানেলে ট্রিপল ক্যামেরা সেটআপ অবস্থিত। এই ক্যামেরাগুলি হল – ৬৪ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর, ৮ মেগাপিক্সেল সেকেন্ডারি সেন্সর এবং ২ মেগাপিক্সেল শুটার। আবার ডিভাইসের সামনে উপস্থিত থাকছে একটি ১৬ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা। এতে ৫,০০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি আছে।



Source link

Leave a Reply