Categories
Tips and Tricks

৬৪ মেগাপিক্সেল ক্যামেরার সাথে নতুন ফ্ল্যাগশিপ ফোন আনছে হুয়াওয়ে


Huawei P60 launch date

হুয়াওয়ে (Huawei) ২০২০ সালে Mate 40 সিরিজটি উন্মোচন করার প্রায় দুই বছর পর গত মাসে এর উত্তরসূরি Mate 50 লাইনআপের ফ্ল্যাগশিপ ডিভাইসগুলির ওপর থেকে পর্দা সরিয়েছে। আর এটি লঞ্চ হওয়ার কয়েক সপ্তাহের মধ্যেই আবার জল্পনা শুরু হয়েছে যে, কোম্পানি আরেকটি নতুন ফ্ল্যাগশিপ স্মার্টফোন বাজারে লঞ্চ করার পরিকল্পনা করছে। তবে, এই ডিভাইসটি Huawei P60 সিরিজের অধীনে বাজারে পা রাখবে বলে আশা করা হচ্ছে। আর এখন গত বছর জুলাই মাসে লঞ্চ হওয়া P50 সিরিজের উত্তরসূরি মডেলটির লঞ্চের টাইমলাইন অনলাইনে ফাঁস হয়েছে। চলুন এটি দেখে নেওয়া যাক।

Huawei P60 সিরিজের নয়া স্মার্টফোনটি বাজারে পা রাখবে ২০২৩-এর প্রথম ত্রৈমাসিকেই

একটি নতুন লিক অনুসারে, চাইনিজ টেক জায়ান্ট হুয়াওয়ে তাদের পি৬০ সিরিজের নতুন ফ্ল্যাগশিপ স্মার্টফোনটিকে আগামী বছর মার্চ মাসে, ‘নেক্সট জেনারেশন’ স্পেসিফিকেশন এবং ফিচার সহ বাজারে লঞ্চ করার পরিকল্পনা করছে৷ এছাড়া, এই লেটেস্ট ফ্ল্যাগশিপ ডিভাইসটি বিদ্যমান পি৫০ সিরিজের ফোনের তুলনায় একাধিক আপগ্রেডের সাথেও আসবে৷

এছাড়া লিক অনুসারে, পূর্বসূরির তুলনায় হুয়াওয়ে পি৬০ সিরিজের হ্যান্ডসেটটির রিয়ার ক্যামেরা মডিউলটি সম্পূর্ণরূপে পরিবর্তিত হবে। এতে একটি পরিবর্তনশীল অ্যাপারচার লেন্স থাকতে পারে, যা গতমাসে হুয়াওয়ে মেট ৫০ মডেলের সাথে প্রথম বাজারে মুক্তি পেয়েছিল। একইভাবে, এর টেলিফটো লেন্সের ক্ষেত্রেও আপগ্রেড দেখা যাবে, যা একটি ৬৪ মেগাপিক্সেলের সেন্সর হবে বলে জানা গেছে। যেহেতু কোম্পানি এখনও বিভিন্ন নিষেধাজ্ঞার মুখোমুখি হচ্ছে, সেকারণে তাদের স্মার্টফোনে ৫জি নেটওয়ার্কিংয়ের মতো নির্দিষ্ট প্রযুক্তি ব্যবহার করার ক্ষেত্রে নিষেধাজ্ঞা রয়েছে। তাই, হুয়াওয়ে কোনও ৫জি মডেম ছাড়াই, পি৬০ চালু করবে বলে শোনা যাচ্ছে। তবে সংস্থা তাদের নতুন মডেলটি একটি অত্যাধুনিক চিপসেটের সাথে চালু করবে।

প্রসঙ্গত, Huawei P60 ফোনটি সম্ভবত ৪জি-ওনলি কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮ জেন ২ ফ্ল্যাগশিপ চিপসেট দ্বারা চালিত হবে বলে অনুমান করা হচ্ছে। যদিও, পূর্ববর্তী একটি রিপোর্টে থেকে জানা গিয়েছিল যে, ব্র্যান্ডটি তাদের নতুন হ্যান্ডসেটে ১৪ ন্যানোমিটার প্রক্রিয়ায় নির্মিত হাইসিলিকন কিরিন ৯১০০ চিপসেটটি ব্যবহার করবে। অবশেষে, লেটেস্ট লিকটি Huawei P60-এর সম্ভাব্য ডিজাইন সম্পর্কে আভাসও দিয়েছে। জানা যাচ্ছে, ফোনটির সামনে একটি ডুয়েল সেলফি ক্যামেরা সেটআপ অবস্থান করবে, যা একটি পিল আকৃতির কাটআউটের মধ্যে অবস্থান করতে পারে। আর পিছনের অংশে দুটি বৃত্তাকার ক্যামেরা মডিউল থাকবে। ওপরের দিকের মডিউলটিতে দুটি বড় সেন্সরের দেখা মিলবে, আর নীচেরটিতে একটি এলইডি ফ্ল্যাশ এবং আরেকটি ক্যামেরা অন্তর্ভুক্ত থাকবে।



Source link

Leave a Reply