Categories
Tips and Tricks

আনলিমিটেড কল সহ ১৮০ জিবি পর্যন্ত ডেটা, BSNL লঞ্চ করল দুটি লাভজনক প্ল্যান


BSNL introduces 2 New Prepaid Plan with unlimited calling Data

সস্তায় প্রিপেইড পরিষেবা অফারের কথা বলতে গেলে বরাবরই প্রাইভেট টেলিকম কোম্পানিগুলির তুলনায় এগিয়ে রয়েছে সরকারি মালিকানাধীন ভারত সঞ্চার নিগম লিমিটেড বা বিএসএনএল (BSNL)। যদিও Jio এবং Airtel ইতিমধ্যেই ভারতে 5G পরিষেবা নিয়ে হাজির হয়েছে, সেখানে এখনও BSNL সারা দেশে 4G নেটওয়ার্কই রোলআউট করে উঠতে পারেনি – এই নিয়ে ইউজারদের মধ্যে খানিকটা অসন্তোষ থাকলেও, এই চরম মূল্যবৃদ্ধির যুগে প্রায়শই একাধিক সস্তা রিচার্জ প্ল্যান লঞ্চ করে কিন্তু গ্রাহকদের পকেটের বোঝা বেশ কিছুটা কমাতে বহুদিন ধরে ক্রমাগত সাহায্য করে চলেছে সরকারি সংস্থাটি। সেক্ষেত্রে হালফিলে BSNL আবারও এমন কিছু রিচার্জ প্ল্যান নিয়ে হাজির হয়েছে যেগুলি অতিশয় সস্তা তো বটেই, সেইসাথে এমন কিছু সুবিধাও দিচ্ছে যার ধারেকাছে বেসরকারি টেলিকম কোম্পানিগুলি কোনোমতেই ঘেঁষতে পারবে না। কি বিশ্বাস হচ্ছে না? তাহলে আমাদের আজকের এই প্রতিবেদনটি একবার পুরোটা পড়ে নিন।

ইউজারদের জন্য দু-দুটো অতিশয় ফায়দাজনক প্রিপেইড প্ল্যান লঞ্চ করল BSNL

সম্প্রতি রাষ্ট্রায়ত্ত টেলিকম সংস্থা ভারত সঞ্চার নিগম লিমিটেড বা বিএসএনএল ইউজারদের জন্য ২ টি নতুন প্রিপেইড রিচার্জ প্ল্যান লঞ্চ করেছে। এই প্ল্যানগুলির দাম ২৬৯ টাকা এবং ৭৬৯ টাকা। বিএসএনএলের এই প্রিপেইড রিচার্জ প্ল্যান দুটির বৈধতা যথাক্রমে ৩০ দিন এবং ৯০ দিন। গ্রাহকরা এই প্ল্যানগুলিতে পর্যাপ্ত ডেটা ছাড়াও ফায়দাজনক কলিং এবং এসএমএস বেনিফিট পেয়ে যাবেন, যা বেসরকারি টেলিকম কোম্পানিগুলি কর্তৃক প্রদত্ত কোনো রিচার্জ প্ল্যানে পাওয়ার কথা স্বপ্নেও ভাবতে পারা যায় না। চলুন, নবাগত প্রিপেইড প্ল্যান দুটি সম্পর্কে একটু বিশদে জেনে নেওয়া যাক।

২৬৯ টাকার BSNL প্ল্যানে পাওয়া যাবে এই সকল সুবিধা

বিএসএনএলের ২৬৯ টাকার প্ল্যানটি ৩০ দিনের বৈধতা সহ এসেছে। সরকারি টেলিকম সংস্থা কর্তৃক প্রদত্ত এই প্ল্যানে প্রতিদিন পাওয়া যাবে ২ জিবি করে ডেটা, অর্থাৎ ইউজাররা মোট ৬০ জিবি ডেটা ব্যবহারের সুযোগ পাবেন। এছাড়া, এই প্ল্যানে আনলিমিটেড ফ্রি কলিং এবং প্রতিদিন ১০০ টি করে এসএমএস পাঠানোর সুবিধাও দেওয়া হয়েছে। তদুপরি, এক্সট্রা বেনিফিট হিসেবে গ্রাহকরা এই প্ল্যান মারফত বিএসএনএল টিউনস (BSNL Tunes) পরিষেবা ব্যবহারের সুযোগ পাবেন, যার সুবাদে ইউজাররা কোনো লিমিট ছাড়াই গান পরিবর্তন করতে পারবেন। উপরন্তু, এই প্রিপেইড প্ল্যানটিতে চ্যালেঞ্জেস এরিনা গেমস (Challenges Arena games), ইরোস নাও এন্টারটেইনমেন্ট (Eros Now Entertainment), লিস্টন পডকাস্ট সার্ভিসেস (Lystn Podcast Services), হার্ডি মোবাইল গেম সার্ভিস (Hardy Mobile Game service), লোকধুন (Lokdhun) এবং জিং (Zing)-এর অ্যাক্সেসও পাওয়া যাবে।

৭৬৯ টাকার BSNL প্ল্যানে রয়েছে ১৮০ জিবি ডেটা সহ আরও একাধিক সুবিধা

সরকারি টেলিকম সংস্থা বিএসএনএলের ৭৬৯ টাকার রিচার্জ প্ল্যানের ভ্যালিডিটি ৯০ দিন। এই প্ল্যানে প্রতিদিন ২ জিবি করে ডেটা দেওয়া হচ্ছে, অর্থাৎ এই প্ল্যানটি রিচার্জ করলে মোট ১৮০ জিবি ডেটা পেতে সক্ষম হবেন গ্রাহকরা। সেইসাথে এই প্ল্যানে আনলিমিটেড ফ্রি কলিং এবং প্রতিদিন ১০০ টি করে এসএমএস করার সুযোগও পাওয়া যাবে। উপরন্তু এক্সট্রা বেনিফিট হিসেবে, এই প্ল্যানে চ্যালেঞ্জ এরিনা গেমস, ইরোস নাও এন্টারটেইনমেন্ট, লিস্টন পডকাস্ট সার্ভিসেস, হার্ডি মোবাইল গেম সার্ভিস, লোকধুন এবং জিং-এর অ্যাক্সেস সম্পূর্ণ বিনামূল্যে পেয়ে যাবেন ইউজাররা।



Source link

Leave a Reply