Categories
Tips and Tricks

Yamaha RX100 যেন আধুনিক অবতারে ফিরে এসেছে, Keeway SR125 লঞ্চ হল ভারতে





Keeway SR125 Motorcycle launched in India

লঞ্চের জল্পনা সত্যি প্রমাণিত করে অবশেষে ভারতে পা রাখল Keeway SR125। হাঙ্গেরির সংস্থার এই ১২৫ সিসি বাইকটিকে কিছুদিন আগেই এদেশের একটি ডিলারশিপে দাঁড়িয়ে থাকতে দেখা গিয়েছিল। যার ছবি ফাঁস হয়েছিল অনলাইনে। নতুন বাইকটির দাম ১.১৯ লক্ষ টাকা (এক্স-শোরুম)। দামের বিচারে এদেশে এটি কিওয়ে (Keeway)-র সবচেয়ে সস্তার মোটরসাইকেল। SR125 একটি কমিউটার বাইক হলেও স্ক্র্যাম্বলারের খানিক ডিজাইন ফুটিয়ে তোলা হয়েছে। আবার ডিজাইনের দিক থেকে এটি অনেকাংশেই Yamaha RX100-এর আধুনিক অবতারের ন্যায় দেখতে। আজ থেকে উহসাহী গ্রাহকরা ১,০০০ টাকার টোকেন মূল্যে Keeway SR125 বুক করতে পারবেন।

কিওয়ে জানিয়েছে তারা অক্টোবরের শেষ সপ্তাহ থেকে SR125 গ্রাহকদের সরবরাহ করা শুরু করবে। এদিকে Benelli ও Keeway-র যৌথ ডিলারশিপে অক্টোবরের মাঝামাঝি থেকে বাইকটির টেস্ট রাইড শুরু হচ্ছে। এটি তিনটি রঙের বিকল্পে বেছে নেওয়া যাবে – গ্লসি ব্ল্যাক, গ্লসি রেড এবং গ্লসি হোয়াইট।

Keeway SR125 ফিচার

নতুন SR125-এ রয়েছে একটি এলইডি ডিআরএল সহ হেডল্যাম্প, হ্যাজার্ড সুইচ, একটি কালার ডিজিটাল ডিসপ্লে এবং ইন-বিল্ট ইঞ্জিন কাট অফ সুইচ সহ সাইড স্ট্যান্ড। বাইকটির সেফটি ফিচারের তালিকায় উপস্থিত ৩০০ মিমি ফ্রন্ট এবং ২১০ মিমি রিয়ার ডিস্ক ব্রেক, যার সাথে সংযুক্ত ইকুইলাইজার সহ একটি কম্বি ব্রেকিং সিস্টেম। এতে আবার ৫-স্টেপ অ্যাডজাস্টেবল সাসপেনশন এবং ১৬০ মিমি গ্রাউন্ড ক্লিয়ারেন্স সহ ব্লক প্যাটার্ন টায়ার রয়েছে।

Keeway SR125 স্পেসিফিকেশন

Keeway SR125-তে একটি ১২৫ সিসি, ৪-স্ট্রোক সিঙ্গেল সিলিন্ডার, এয়ার কুল্ড, SOHC, ২-ভাল্ভ ইঞ্জিন উপস্থিত। যা থেকে সর্বোচ্চ ৯.৭ এইচপি শক্তি এবং ৮.২ এনএম টর্ক উৎপন্ন হবে। এতে রয়েছে পাঁচ গতির গিয়ারবক্স। কম্পিউটার বাইকটির ওজন ১২০ কেজি এবং ফুয়েল ট্যাঙ্কের তেলধারণ ক্ষমতা ১৪.৫ লিটার। বাইকটি লঞ্চের প্রসঙ্গে সংস্থার ম্যানেজিং ডিরেক্টর বিকাশ ঝাবাখ বলেন, “Keeway SR125 লঞ্চ করতে পেরে আমরা আনন্দিত। নতুন মোটরসাইকেলটি লঞ্চের সাথে আমরা আমাদের পরিবারে আরও নতুন সদস্য নিয়ে আসার লক্ষ্য স্থির করেছি।”






শুভদীপ টেকগাপে অটোকার বিষয়ক লেখালিখি করে। এর আগে বিভিন্ন পোর্টালের সাথে যুক্ত থাকলেও, অটোকার নিয়ে টেকগাপে তার হাতেখড়ি। দিনকে দিন সে টেকগাপের গুরুত্বপূর্ণ সদস্য হয়ে উঠেছে।




Source link

Leave a Reply