Categories
Tips and Tricks

হোয়াটসঅ্যাপ প্রিমিয়াম আসছে নতুন লিংক ও বাড়তি লগইন সুবিধা নিয়ে


অবশেষে নিজেদের প্ল্যাটফর্ম মনিটাইজ করার উপায় নিয়ে এলো হোয়াটসঅ্যাপ। সাবস্ক্রিপশন প্ল্যান যুক্ত হতে যাচ্ছে অ্যাপটির বিজনেস ভার্সনে যা বাড়তি ফিচারের অ্যাকসেস প্রদান করবে। “WhatsApp Premium” নামের এই সাবস্ক্রিপশন প্ল্যান আপাতত শুধুমাত্র WhatsApp Business এর বেটা ভার্সনের জন্য দেখা যাচ্ছে।

তবে ব্যবসার জন্য হোয়াটসঅ্যাপ এর এই পেইড সার্ভিস দেখে অবাক হওয়ার কিছু নেই। ইতিমধ্যে ফেসবুক ও ইন্সটাগ্রাম এর মাধ্যমে মোটা অংকের অর্থ আয় করে থাকে মেটা। এতোদিন পর্যন্ত হোয়াটসঅ্যাপ ছিলো একমাত্র অ্যাপ যা ব্যবহারকারীগণ কোনো ধরনের এড দেখা ছাড়া বা সাবস্ক্রিপশন প্ল্যান ছাড়া ব্যবহার করতে পারতো।

WABetaInfo প্রদত্ত তথ্যমতে নির্দিষ্ট ব্যবসার জন্য Premium সাবস্ক্রিপশন প্ল্যান নিয়ে এসেছে হোয়াটসঅ্যাপ। তবে হোয়াটসঅ্যাপ প্রিমিয়াম প্ল্যান এর দাম কেমন হবে তা এখনো জানানো হয়নি, ধারণা করা যাচ্ছে এই দাম অঞ্চলভেদে ভিন্ন হবে।

সাবস্ক্রিপশন প্ল্যান এর মাধ্যমে কাস্টম বিজনেস লিংকস ও বেটার মাল্টি-ডিভাইস সাপোর্ট এর মত ফিচার পাওয়া যাবে। কাস্টম বিজনেস লিংকস এর মাধ্যমে কাস্টমারদের জন্য কাস্টমাইজেবল কনটাক্ট লিংক তৈরী করা যাবে ও কাস্টমারগণ বিজনেস পেজ ভিজিট করতে পারবে। এই লিংক প্রতি তিন মাসে একবার পরিবর্তন করা যাবে।

হোয়াটসঅ্যাপ এর প্রিমিয়াম ফিচার অনেকটা টেলিগ্রাম এর প্রিমিয়াম সাবস্ক্রিপশন এর মতোই। তবে হোয়াটসঅ্যাপ এর এই ফিচারের ফলে ব্যবসা প্রতিষ্ঠানগুলোর সাথে যোগাযোগে নতুন মাত্রা স্থাপন হবে। একই সাথে ১০টি ডিভাইসে লগিন রাখা যাবে একই হোয়াটসঅ্যাপ একাউন্ট, যেখানে সাধারণ হোয়াটসঅ্যাপ একাউন্ট শুধুমাত্র চারটি ডিভাইসে লগিন রাখা যায়। এছাড়া হোয়াটসঅ্যাপ প্রিমিয়ামে ভিডিও কলে ৩২জন অংশগ্রহণকারী জয়েন করতে পারবে। 

তবে এখনো এই নতুন ফিচারগুলো শুধুমাত্র হোয়াটসঅ্যাপ বিজনেস এর বেটা ভার্সনে পাওয়া যাচ্ছে, যা পরবর্তীতে পাবলিক ভার্সনেও চলে আসবে বলে আশা করা যায়। WhatsApp Business ব্যবহারকারীদের ভয় পাওয়া কোনো কারণ নেই, কেননা নতুন ফিচারগুলো অপশনাল অর্থাৎ ব্যবহার বাধ্যতামূলক নয়।

হোয়াটসঅ্যাপ প্রিমিয়াম আসছে নতুন লিংক ও বাড়তি লগইন সুবিধা নিয়ে

🔥🔥 গুগল নিউজে বাংলাটেক সাইট ফলো করতে এখানে ক্লিক করুন তারপর ফলো করুন 🔥🔥

👉 গোপনে হোয়াটসঅ্যাপ গ্রুপ ত্যাগ করার উপায়

চলুন একনজরে আবার জেনে নেওয়া যাক হোয়াটসঅ্যাপ প্রিমিয়ামে আপাতত যেসব ফিচার আসছে সেগুলো সম্পর্কে।

  • কাস্টম বিজনেস লিংকঃ এটি একটি ইউনিক শর্ট লিংক যা ব্যবহার করে কাস্টমারগণ কোনো বিজনেস পেজের ল্যান্ডিং পেজ দেখতে পাবে ও নাম্বার ছাড়া সরাসরি লিংক ব্যবহার করে যোগাযোগ করতে পারবে। লিংক দেখতে হবে এমনঃ https://wa.me/mybusiness, পরিবর্তন করা যাবে প্রতি ৯০দিনে একবার
  • মাল্টি-ডিভাইস ইম্প্রুভমেন্টসঃ WhatsApp Business ব্যবহারকারীগণ হোয়াটসঅ্যাপ প্রিমিয়াম ব্যবহার করে একই সাথে ১০টি ডিভাইসে একই একাউন্ট কানেক্টেড রাখতে পারবে। এর ফলে একই ব্যবসা প্রতিষ্ঠানের হোয়াটসঅ্যাপ একাউন্ট ম্যানেজ করা যাবে ভিন্ন ভিন্ন স্থান থেকে

উল্লেখিত সকল ফিচার ব্যতীত বাকিসব হোয়াটসঅ্যাপ বিজনেস ফিচার সম্পূর্ণ বিনামূল্যে ব্যবহার করা যাবে। হোয়াটসঅ্যাপ প্রিমিয়াম এর মাধ্যমে যেসব ব্যবসা প্রতিষ্ঠান হোয়াটসঅ্যাপ ব্যবহার করে তাদের জন্য বাড়তি সুবিধা নিয়ে আসা হবে। একজন প্রিমিয়াম ব্যবহারকারী ইচ্ছা হলেই যেকোনো সময় প্রিমিয়াম সাবস্ক্রিপশন ক্যান্সেল করতে পারবেন। যেহেতু এসব ফিচার শুধুমাত্র হোয়াটসঅ্যাপ বিজনেস অ্যাপ ব্যবহারকারীর ব্যবসার জন্য তৈরি, তাই এসব ফিচার সাধারণ হোয়াটসঅ্যাপ ভার্সনে আসবে কিনা তা নিশ্চিত করে বলা যাচ্ছেনা।

👉 ভিডিওঃ উইন্ডোজ ১১ এর সেরা সুবিধা জানুন

👉 আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করে সাথেই থাকুন। এখানে ক্লিক করে সাবস্ক্রিপশন কনফার্ম করুন!

[★★] প্ৰযুক্তি নিয়ে লেখালেখি করতে চান? এক্ষুণি একটি টেকবাজ একাউন্ট খুলে বিজ্ঞান ও প্রযুক্তি নিয়ে পোস্ট করুন! techbaaj.com ভিজিট করে নতুন একাউন্ট তৈরি করুন। হয়ে উঠুন একজন দুর্দান্ত টেকবাজ!





Source link

Leave a Reply