Categories
Tips and Tricks

বাংলাদেশে দূর্গা পূজার তারিখ এবং সময়। Durga Puja Date and Time in Bangladesh


ভারত এবং বাংলাদেশে দুর্গা পূজা ২০২২ তারিখ এবং পূজার সময়, দুর্গা পূজার সম্পূর্ণ তারিখ ও সময় খুঁজছেন? তাহলে এখানে আপনি বাঙালি পঞ্জিকা অনুযায়ী দুর্গাপূজার জন্য একটি ফুল-টাইম টেবিল পাবেন।

সর্বাধিক সংখ্যক হিন্দু লোক দুর্গাপূজার রিয়েল-টাইম টেবিল বা দুর্গা পূজা তিথি সম্পর্কে জানার চেষ্টা করে। এখানে আপনি সহজেই দুর্গা পূজা উত্সব সম্পর্কে সম্পূর্ণ বিবরণ পেতে সক্ষম হবেন। তাই দুর্গাপূজা কখন হয় তা জানতে নিচের সম্পূর্ণ নিবন্ধটি পড়ুন।

এ বছর দুর্গাপূজা হবে এসব দেশে। কিন্তু দেশের অধিকাংশ মানুষই জানে না সবচেয়ে গুরুত্বপূর্ণ খবর। একটি বিশাল সংখ্যক মানুষ এই সম্পর্কে না. তারা দুর্গা পূজা ২০২২ কবে তা জানার জন্য অনলাইনে অনুসন্ধান করার চেষ্টা করে। কিন্তু সর্বাধিক সময় হিন্দু ধর্মাবলম্বীরা দুর্গা পূজার সময় সারণী সম্পর্কে আসল তথ্য পেতে ব্যর্থ হয়। তাই প্রিয় পাঠক, পুজো নিয়ে ভাবার দরকার নেই। আপনি সঠিক জায়গায় হস্তক্ষেপ করছেন।

এখানে আপনি ২০২২ লালের দুর্গা পূজা সম্পর্কে ৯৯% আসল তথ্য পেতে পারেন। শুধু দুর্গাপূজাই নয়, আপনি এখানেও শিখতে পারবেন এই বছরের ২০২২ সালের সমস্ত উৎসব পূজা। যেমন কালী পূজা ২০২২ কখন, লক্ষ্মী পূজা ২০২২ কখন, ২০২২ শরোষোতি পূজা, কখন হোলি ২০২২, কখন মনোশা পূজা ২০২২, কখন দেবী পূজা ২০২২ ইত্যাদি। তাই নিয়মিত আমাদের সাইট ভিজিট করুন। এখানে এই পোস্টে, আমি তারিখ সম্পর্কে গুরুত্বপূর্ণ তথ্য শেয়ার করতে চাই। এই বছর পূজা শুরু হবে ১ অক্টোবর ২০২২-এ। আরও জানতে নীচে আরও বিশদ পড়ুন!

এই বিষয়ে, আমি আপনাকে দুর্গা পূজার ২০২২ সম্পর্কে সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয় বলতে গিয়েছিলাম। এটি ভারত, বাংলাদেশ, নেপাল এবং অন্যান্য দেশের জন্য খুবই গুরুত্বপূর্ণ। এটি দুর্গাপূজার টাইম টেবিল। মহালয়া থেকে শুরু হবে দুর্গাপূজা। মহালয়া হল দুর্গাপূজার প্রথম পর্ব।

সর্বাধিক সংখ্যক মানুষ জানে না কখন মোহালয়া হয়। আসন্ন দুর্গাপূজার জন্য এটা খুবই গুরুত্বপূর্ণ। আপনি যদি এই সম্পর্কে জানেন না, তাই কোন সমস্যা নেই. আপনি আমাদের ওয়েবসাইটে মোহালয়ের রিয়েল-টাইম এবং তারিখ পেতে পারেন। এই বছর মহালয়া ২০২২ শুরু হবে ১০ সেপ্টেম্বর, ২০২২ এ। মহালয়া হল দুর্গাপূজার প্রথম পর্ব। মূলত, মহালয়ার পরেই শুরু হয় দুর্গাপূজা। তাই এটা প্রত্যেক মানুষের জন্য খুবই গুরুত্বপূর্ণ।

হিন্দু ধর্মাবলম্বীদের সকল উৎসব যথাসময়ে শুরু হয়েছে। শুধু সময়ই নয়, বাস্তব সময়েরও অন্তর্ভুক্ত রয়েছে বাংলা পঞ্জিকা (বাংলা ক্যালেন্ডার)। কোন পুজো নেই, এই পুজোর কোন টাইম টেবিল নেই। তাই দুর্গাপূজার নিজস্ব সময়সূচি রয়েছে। আর দুর্গাপূজার টাইম টেবিল খুবই সংবেদনশীল। কোনো সময় কোনো আবর্জনা বা সমস্যা থাকলে, এ বছর দুর্গাপূজা সফলভাবে উদযাপন হচ্ছে না। তাই দুর্গাপূজার সময় সারণী খুবই গুরুত্বপূর্ণ।

কারণ দুর্গাপূজা সব দেশের বার্ষিক হিন্দু উৎসব, কোন দেশে হিন্দু ধর্মাবলম্বী মানুষ আছে। তাই এই কারণে হিন্দু ধর্মাবলম্বীরা সর্বদা দুর্গাপূজার আসল পূর্ণ-সময়ের টেবিল খুঁজে বের করার চেষ্টা করে। তাই বলি দুর্গাপূজার সঠিক সময় ও তারিখ।

২০২২ সালে, দুর্গা পূজা ২০২২ শুরু হবে ১ অক্টোবর ২০২২ তারিখে, বাংলা ক্যালেন্ডার (বাংলা পঞ্জিকা) অনুসারে “ষষ্ঠী” পূজা থেকে। “ষষ্ঠী” পূজাকে বাংলাদেশ ও ভারতে বেল ষষ্ঠী (বেল ষষ্ঠী)ও বলা হয়। একে আধিবাসও বলা হয়। ষষ্ঠী পূজার পর সপ্তমী পূজা ২০২২” শুরু হবে পরের দিন “ষষ্ঠী পূজা”। এরপর সপ্তমী পূজার পরের দিন থেকে শুরু হবে সব পূজা। প্রতিটি পূজা উদযাপনের নিয়ম আছে।

এটি সর্বাধিক সংখ্যক হিন্দু লোকের সাধারণ প্রশ্নও। তারা সঠিক খুঁজছেন। ইন্টারনেটে মোহা ষষ্ঠী পূজার তারিখ। ষষ্ঠী পূজাও অত্যন্ত গুরুত্বপূর্ণ। দুর্গা পূজার জন্য। একে অধিবাসও বলা হয়। এ বছর ষষ্ঠী পূজা শুরু হবে ২২ অক্টোবর ২০২২ বৃহস্পতিবার।

ভারতের অনেক অংশ আছে। সমস্ত অংশকে প্রদেশ বলা হয়। ভারতের মোট ২৩টি প্রদেশ রয়েছে। এই প্রদেশগুলিতে, সময়ের নিজস্ব সময় অঞ্চল রয়েছে। তাই ভারতে এই বছরের দুর্গাপূজার প্রতিটি সময়সূচি রয়েছে।

দূর্গা পূজার জন্য সবচেয়ে বড় দেশ ভারত। কারণ ভারতে অনেক হিন্দু মানুষ বাস করে। ভারত ও অন্যান্য দেশের জন্য দুর্গা পূজার প্রতিটি সময়সূচি রয়েছে। এই বছর দুর্গাপূজা শুরু হবে .. ২২ সেপ্টেম্বর ২০২২ এ “মহালয়া তারিখ ২০২২” থেকে। তারপর … দিন পরে “ষষ্ঠী পূজা” শুরু হবে … ভারতীয় সময় সকাল 00:00AM/PM. তারপরে ভারতের জন্য রিয়েল টাইমে সমস্ত পূজা আংশিকভাবে শুরু হবে। তাই এটি হল দূর্গা পূজা ২০২২ ভারতের সময়সূচী।

বাংলাদেশ একটি ছোট দেশ। কিন্তু বাংলাদেশে প্রচুর হিন্দু মানুষ বাস করে। প্রতি বছর বাংলাদেশে দুর্গাপূজা উদযাপন করা হয়। এই বছর দুর্গা পূজা 2022 একটি নতুন শৈলী হিসাবে উদযাপিত হবে। তাই বাংলাদেশিরা বাংলাদেশে দুর্গাপূজা 2022 কবে তা খোঁজার চেষ্টা করে।

তাই এই নিবন্ধটি আপনাকে বাংলাদেশে দুর্গা পূজা সম্পর্কে জানতে সাহায্য করবে। এটি আপনাকে বাংলাদেশে পূজা তিথি জানতেও সাহায্য করে। বাংলাদেশে কখন পূজা শুরু হবে, ষষ্ঠী, সপ্তমী, নবমী এবং বিজয়া দশমীতে এটি আপনাকে সাহায্য করবে।

প্রতিটি দেশের নিজস্ব টাইম জোন আছে। এই কারণে প্রতিটি দেশে দুর্গাপূজার জন্য আলাদা সময়সূচি রয়েছে। বাংলাদেশী সকল হিন্দু মানুষ বাংলাদেশে দুর্গাপূজার রিয়েল টাইম টেবিল খুঁজছে। বাংলাদেশে 2022 সালে দুর্গাপূজা কবে, বাংলাদেশে কখন দুর্গাপূজা শুরু হবে, কখন ষষ্ঠী পূজা, কখন সপ্তমী পূজা ইত্যাদি?

উপসংহার:

তাই বাংলাদেশী দূর্গা পূজার সময় এবং তারিখ সম্পর্কে আসল তথ্য জানতে মাঝেমধ্যে আমাদের ওয়েবসাইট ভিজিট করুন।

🔽এই পোস্ট গুলো দেখুন?🔽

▶ প্রথম বিদ্যুৎ আবিষ্কারের ইতিহাস!

▶ প্রথম বন্দুক আবিষ্কারের ইতিহাস!

▶ প্রথম বিমান আবিষ্কারের ইতিহাস!

▶ প্রথম জাহাজ আবিষ্কারের ইতিহাস!

▶ প্রথম ক্যামেরা আবিষ্কৃারের ইতিহাস!

durga puja 2022, durga puja 2022 date, 2022 durga puja date, durga puja date 2022, durga puja 2022 date and time, 2022 durga puja, durga puja dates 2022, durga puja, 2022 durga puja dates, durga puja 2022 kolkata, 2022 durga puja dates and time, durga puja dates and time 2022, durga puja kolkata 2022, durga puja 2022 kab hai, 2022 saler durga puja dates, 2022 durga puja schedule, 2022 durga pujo kobe, kolkata durga puja 2022, durga puja 2022 news, when is durga puja 2022.



Source link

Leave a Reply

Your email address will not be published.