Categories
Tips and Tricks

কম দামে ৫০ মেগাপিক্সেল ক্যামেরা ও দারুণ সব সুবিধা দিচ্ছে এই স্মার্টফোন


৮,৬৯৯ রুপি দামের Blaze মডেলটি কিছু মাস আগে ভারতের বাজারে নিয়ে আসে লাভা। এবার এই মডেলের পরবর্তী ফোন Blaze Pro নিয়ে এলো কোম্পানিটি। লাভা ব্লেজ প্রো হেলিও জি৩৭ প্রসেসর ও অ্যান্ড্রয়েড ১২ সফটওয়্যার দ্বারা চালিত একটি সুলভ দামের ফোন। চলুন লাভা ব্লেজ প্রো সম্পর্কে বিস্তারিত জেনে নেওয়া যাক।

লাভা ব্লেজ প্রো ফোনটিতে ৪জিবি র‍্যাম ও ৬৪জিবি স্টোরেজ রয়েছে। স্টোরেজ বাড়িয়ে নেওয়ার সুযোগ থাকছে ২৫৬জিবি পর্যন্ত (এসডি কার্ড ব্যবহার করে)। আবার ভার্চুয়াল র‍্যাম এর সুবিধা আছে এই ফোনে, যার ফলে ফোনের ইন্টারনাল স্টোরেজ ব্যবহার করে ৭জিবি পর্যন্ত র‍্যাম ব্যবহার করা যাবে।

লাভা ব্লেজ প্রো ফোনটিতে ৬.৫ইঞ্চির এইচডি+ এলসিডি স্ক্রিন রয়েছে, যাতে আবার ৯০হার্জ রিফ্রেশ রেট রয়েছে। ফোনের ডিসপ্লের টপ নচে স্থান পেয়েছে ৮মেগাপিক্সেল এর সেল্ফি ক্যামেরা। ফ্রস্টেড গ্লাস ব্যাকে রয়েছে ৫০মেগাপিক্সেল মেইন ক্যামেরা, ২মেগাপিক্সেল একটি ক্যামেরা ও আরেকটি ভিজিএ ক্যামেরা যেগুলো ডেপথ সেন্সর ও ম্যাক্রো ক্যামেরা হিসেবে কাজ করবে বলা ধারণা করা যায়।

লাভা ব্লেজ প্রো ফোনটিতে ৫০০০মিলিএম্প এর ব্যাটারির পাশাপাশি চার্জিং এর জন্য ইউএসবি-সি পোর্ট রয়েছে। লাভা ব্লেজ প্রো ফোনটি ১০ওয়াট এর চার্জিং সাপোর্ট করে। সাইড-মাউন্টেড ফিংগারপ্রিন্ট স্ক্যানার এর পাশাপাশি ৩.৫মি.মি. হেডফোন জ্যাক বর্তমান রয়েছে ফোনটিতে।

ইতমধ্যে জেনেছেন লাভা ব্লেজ প্রো ফোনটিতে মিডিয়াটেক হেলিও জি৩৭ প্রসেসর ব্যবহার করা হয়েছে যা এন্ট্রি-লেভেলের একটি চিপসেট। গ্লাস গোল্ড, গ্লাস গ্রিন, গ্লাস ব্লু ও গ্লাস অরেঞ্জ, এই কয়েকটি কালারে পাওয়া যাবে ফোনটি।

কম দামে ৫০ মেগাপিক্সেল ক্যামেরা ও দারুণ সব সুবিধা দিচ্ছে এই স্মার্টফোন

🔥🔥 গুগল নিউজে বাংলাটেক সাইট ফলো করতে এখানে ক্লিক করুন তারপর ফলো করুন 🔥🔥

লাভা ব্লেজ প্রো ফোনটি বর্তমানে ভারতের বাজারে পাওয়া যাচ্ছে ১০হাজার ৪৯৯ রুপি দামে। বাংলাদেশের বাজারে এই ফোনটির দাম যদি ১৩হাজার টাকার মত হয়, তবে এই ফোনটি এই দামের মধ্যে অসাধারণ একটি ফোন হতে যাচ্ছে।

লাভা ব্লেজ প্রো এর স্পেসিফিকেশনঃ

  • ডিসপ্লেঃ ৬.৫ইঞ্চি
  • প্রসেসরঃ মিডিয়াটেক হেলিও জি৩৭
  • ব্যাক ক্যামেরাঃ ৫০মেগাপিক্সেল
  • ফ্রন্ট ক্যামেরাঃ ৮মেগাপিক্সেল
  • র‍্যামঃ ৪জিবি
  • স্টোরেজঃ ৬৪জিবি
  • ব্যাটারিঃ ৫০০০মিলিএম্প
  • চার্জিংঃ ১০ওয়াট

বাজেটের মধ্যে মানানসই চিপসেট, ৫০মেগাপিক্সেল ক্যামেরা, ৯০হার্জ রিফ্রেশ রেট ডিসপ্লে, ও অনেকটা প্রিমিয়াম ডিজাইন এর ফোন লাভা ব্লেজ প্রো। এই ১৫ হাজার টাকা দামের ফোন বাজেটের মধ্যে লাভা ব্লেজ প্রো এর মত কোনো অলরাউন্ডার ফোন নেই বললেই চলে। এখন দেখার বিষয় হলো বাংলাদেশে আসলে ফোনটির দাম কত রাখে লাভা।

👉 ভিডিওঃ আইফোন ১৪ এবং ১৪+ সম্পর্কে বিস্তারিত জানুন

👉 আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করে সাথেই থাকুন। এখানে ক্লিক করে সাবস্ক্রিপশন কনফার্ম করুন!

[★★] প্ৰযুক্তি নিয়ে লেখালেখি করতে চান? এক্ষুণি একটি টেকবাজ একাউন্ট খুলে বিজ্ঞান ও প্রযুক্তি নিয়ে পোস্ট করুন! techbaaj.com ভিজিট করে নতুন একাউন্ট তৈরি করুন। হয়ে উঠুন একজন দুর্দান্ত টেকবাজ!





Source link

Leave a Reply

Your email address will not be published.