Categories
Tips and Tricks

বর্তমান সময়ে সেরা ফ্রিল্যান্সিং ওয়েবসাইট! The best freelancing website 2023


আপনার কাজের সম্ভাবনা এবং ক্যারিয়ার প্রসারিত করার জন্য সেরা ফ্রিল্যান্স ওয়েবসাইটগুলি, ফ্রিল্যান্সারদের জন্য তাদের কাজের লোড এবং ক্যারিয়ারের সুযোগগুলি বৃদ্ধি করা সহজ এবং সহজ করে তোলে।

একটি শীর্ষস্থানীয় ফ্রিল্যান্স ওয়েবসাইট আপনাকে সাহায্য করতে পারে পরিস্থিতি যাই হোক না কেন, আপনি একজন পূর্ণ-সময়ের ফ্রিল্যান্সার হোন, একজন ব্যক্তি যিনি বাড়ির পাশে থেকে কাজ করতে চান, বা এমন কেউ যিনি সবেমাত্র স্ব-কর্মসংস্থানের জগতে প্রবেশ করছেন। ফ্রিল্যান্স সাইটগুলি বেড়ার অন্য দিকেও সাহায্য করতে পারে: যদি আপনার বা আপনার ব্যবসার জন্য কিছু কাজ করার জন্য আপনাকে একজন ফ্রিল্যান্সার খুঁজে বের করতে হয় তবে তারা নিখুঁত।

আপনি যখন একটি ফ্রিল্যান্স ওয়েবসাইট খুঁজতে চান তখন অনেকগুলি বিষয় বিবেচনা করতে হবে। কারও কারও অন্যদের চেয়ে বেশি চাকরি এবং সুযোগ রয়েছে, কেউ কেউ বিভিন্ন ধরণের শিল্প এবং সুযোগগুলি পরিচালনা করে। নতুন খোলার তালিকা করার সময় আপনি কিছু দ্রুত এবং অন্যগুলি ধীরগতির খুঁজে পাবেন। এবং, অবশ্যই, আপনাকে বেতনের হার সম্পর্কে চিন্তা করতে হবে এবং কত দ্রুত সাইটগুলি সেই অর্থ প্রদান করে।

আমরা এই ফ্রিল্যান্স ওয়েবসাইটগুলিকে একাধিক পয়েন্ট জুড়ে তুলনা করেছি, তারা কভার করা বিভাগ থেকে তাদের অর্থপ্রদান সুরক্ষা এবং ব্যবহারকারী যাচাইকরণ সিস্টেমের সাথে। আমরা অন্যান্য দিকগুলির মধ্যে তাদের মূল্য ব্যবস্থা এবং গ্রাহক সহায়তার গুণমানও দেখেছি।

একটি ফ্রিল্যান্স ওয়েবসাইট এমন একটি প্ল্যাটফর্ম যেখানে ফ্রিল্যান্সাররা কাজের সুযোগ খুঁজে পায় এবং ক্লায়েন্টরা প্রতিভা খোঁজে। সমস্ত ওয়েবসাইটের কাঠামো একই নয়, তাই ফ্রিল্যান্সার এবং ক্লায়েন্টরা দেখতে পাবেন যে আবেদন এবং নিয়োগ প্রক্রিয়া এক প্ল্যাটফর্ম থেকে অন্য প্ল্যাটফর্মে উল্লেখযোগ্যভাবে আলাদা।

সেরা ফ্রিল্যান্স ওয়েবসাইট নির্বাচন করার সময়, আপনি অনেক কিছুর দিকে নজর দিতে চাইবেন। প্রারম্ভিকদের জন্য, আপনি প্ল্যাটফর্মটি কোন বিভাগগুলি অফার করে এবং আপনার জন্য প্রাসঙ্গিক সুযোগ আছে কিনা তা পরীক্ষা করতে চাইবেন৷ তারপর, আপনি মূল্য এবং পরিষেবা ফি মূল্যায়ন করতে চাইবেন। কোন মাসিক সাবস্ক্রিপশন আছে নাকি প্ল্যাটফর্ম ট্যাক্স দেয় যখনই আপনাকে অর্থ প্রদান করা হয়?

আপনি নিশ্চিতভাবে বিবেচনা করতে চাইবেন যে প্ল্যাটফর্মটিতে অর্থপ্রদান সুরক্ষা এবং একটি যাচাইকরণ প্রক্রিয়া আছে কিনা তা নিশ্চিত করার জন্য আপনি খাঁটি ক্লায়েন্ট এবং ফ্রিল্যান্সারদের সাথে কাজ করবেন। সবশেষে, ওয়েবসাইটের ইন্টারফেস, ব্যবহারের সহজতা এবং গ্রাহক সহায়তার জন্য দেখুন।

আমরা আশেপাশের সেরা ফ্রিল্যান্স ওয়েবসাইটগুলির একটি তালিকা একসাথে রেখেছি, তাই আপনি যদি আপনার স্ব-নিযুক্ত জীবন থেকে সবচেয়ে বেশি লাভ করতে যাচ্ছেন তবে কোন সাইটগুলি ব্যবহার করতে হবে তা আবিষ্কার করতে চাইলে পড়ুন! এবং আপনি যদি সেরা কাজের সাইটগুলির একটি বিস্তৃত ভিউ চান তবে এই লিঙ্কে যান।

Toptal-এর কাছে চাকরি বা ব্যবহারকারীদের সবচেয়ে বিস্তৃত ডাটাবেস নেই, কিন্তু এটাই মূল বিষয়: এই সাইটটি শুধুমাত্র বিশ্বমানের ফ্রিল্যান্সারদের তালিকা করে। এই কারণেই Microsoft, Bridgestone, এবং Salesforce এর মতো কোম্পানিগুলো শীর্ষ প্রতিভা খুঁজে পেতে Toptal এর উপর নির্ভর করে।

ভাষা এবং ব্যক্তিত্ব পর্যালোচনা, দক্ষতা পরীক্ষা, লাইভ স্ক্রীনিং, এবং বিশ্বমানের প্রতিভা খুঁজে পেতে ব্যবহৃত পরীক্ষার প্রকল্পগুলি সহ শুধুমাত্র সেরা প্রার্থীরা উপলব্ধ রয়েছে তা নিশ্চিত করতে Toptal একটি কঠোর স্ক্রীনিং প্রক্রিয়া ব্যবহার করে। ফার্মটি বলে যে তার ফ্রিল্যান্স আবেদনকারীদের মধ্যে মাত্র ৩% তালিকাভুক্ত হয়, এবং টপটাল প্রতিটি প্রকল্পের জন্য ফ্রিল্যান্সারদের হাতে বাছাই করতে শিল্প বিশেষজ্ঞদের ব্যবহার করে।

এটি প্রবেশের জন্য একটি উচ্চ বাধা, তবে এর অর্থ হল ফ্রিল্যান্সাররা লাভজনক প্রকল্পগুলি নিতে পারে এবং কোম্পানিগুলি উচ্চ মানের কর্মী খুঁজে পাবে। এছাড়াও, বিবেচনা করুন যে Toptal শুধুমাত্র বিকাশকারী, ডিজাইনার, অর্থ অর্জন বিশেষজ্ঞ এবং পণ্য ও প্রকল্প পরিচালকদের সাথে কাজ করে।

ফোকাসড চাকরির শিরোনাম এবং প্রবেশে উচ্চ বাধা মানে এমন অনেক পরিস্থিতি থাকবে যেখানে টপটাল উপযুক্ত নয়। কিন্তু আপনি যদি একজন বিশ্বমানের ফ্রিল্যান্সার হন বা আপনার যদি সেই বিশ্বমানের প্রতিভা খুঁজে বের করতে হয়, তাহলে এটি শুরু করার জায়গা।

একটি বিশাল ডাটাবেস সহ নমনীয় ফ্রিল্যান্স ওয়েবসাইট, Guru freelancing site হল ওয়েবের বৃহত্তম ফ্রিল্যান্স মার্কেটপ্লেসগুলির মধ্যে একটি, যেখানে দুই মিলিয়নেরও বেশি ফ্রিল্যান্সার এবং ৮ লক্ষ্য নিয়োগকর্তা তালিকাভুক্ত, এবং এর মানে আপনি বিভিন্ন ক্ষেত্রে বিশেষজ্ঞদের খুঁজে পেতে সক্ষম হবেন৷ Guru প্রোগ্রামিং এবং উন্নয়ন, নকশা, লেখা, বিক্রয়, বিপণন, এবং ব্যবস্থাপনা কভার করে এবং আপনি আইনি, প্রকৌশল এবং শিক্ষা ক্ষেত্রে কাজ করে এমন ফ্রিল্যান্সারদেরও খুঁজে পেতে সক্ষম হবেন।

সাইটের বিশাল ডাটাবেসে ফ্রিল্যান্সার যাচাইকরণ রয়েছে তাই আপনি নিশ্চিত হতে পারেন যে আপনি একজন বৈধ ব্যক্তিকে নিয়োগ করছেন। নিরাপদ অর্থপ্রদান এবং কম ফি মানে যে প্রক্রিয়াটি ফ্রিল্যান্সার এবং নিয়োগকর্তা উভয়ের জন্যই নির্ভরযোগ্য এবং বিশ্বস্ত।

ফ্রিল্যান্সারদেরও সাইটে প্রতিক্রিয়ার রেটিং রয়েছে, তাই আপনি দেখতে পারেন যে লোকেরা আপনার কাছে পৌঁছানোর আগে কতটা ভাল পারফর্ম করে। একটি নির্দিষ্ট মূল্য চুক্তি, একটি ঘন্টার হার, একটি টাস্ক-ভিত্তিক হার, বা একটি পুনরাবৃত্ত ফি এর উপর ভিত্তি করে লোকেদের নিয়োগ করা সম্ভব, তাই জড়িত প্রত্যেকের জন্য অনেক নমনীয়তা রয়েছে এবং আপনি সাইটের অন্তর্নির্মিত ড্যাশবোর্ড থেকে প্রকল্পগুলি পরিচালনা করতে পারেন৷

Guru freelancing site একজন ফ্রিল্যান্সার বা নিয়োগকর্তা হিসাবে যোগদানের জন্য বিনামূল্যে, তবে সাইটটি প্রতিটি প্রদত্ত চালানের জন্য উভয় পক্ষ থেকে একটি ফি নেয়। সাইটের অর্থপ্রদত্ত সদস্যতাগুলিও সার্থক: আপনি যদি একজন ফ্রিল্যান্সার হন, আপনি আরও বিড পেতে পারেন, কম ফি দিতে পারেন, আপনার র‌্যাঙ্কিং বাড়াতে পারেন এবং হাইলাইট করা উদ্ধৃতি পাঠাতে পারেন, এবং অর্থপ্রদানকারী নিয়োগকর্তা অ্যাকাউন্টগুলির অর্থ হল আপনি কম ফি, সীমাহীন চাকরির পোস্টিং এবং অ্যাক্সেস পাবেন শীর্ষ ফ্রিল্যান্সারদের কাছে।

সবচেয়ে পরিচিত ফ্রিল্যান্স ওয়েবসাইটগুলির মধ্যে একটি যা পাওয়া সহজ, আপওয়ার্ক ওয়েবে সবচেয়ে বিশিষ্ট ফ্রিল্যান্স মার্কেটপ্লেসগুলির মধ্যে একটি, এবং এই বিশাল সাইটটি ব্যবহার করার প্রচুর কারণ রয়েছে৷ এটি প্রতিটি ধারণাযোগ্য চাকরি এবং প্রতিটি বড় শিল্পে ফ্রিল্যান্সারদের একটি তালিকা করে এবং বিপণন এবং সফ্টওয়্যার বিকাশের উপর দৃষ্টি নিবদ্ধ করে থাকে।

Upwork ফ্রিল্যান্সারদের যাচাই করে এবং পর্যালোচনা করে, তাই আপনি নিশ্চিত হতে পারেন যে আপনি বৈধ কাউকে নিয়োগ করছেন। এমনকি আপনি একটি অফার করার আগে একজন ফ্রিল্যান্সারের কাজের নমুনাও পরীক্ষা করতে পারেন। Freelancing তাদের কাজ খুঁজে পেতে এবং তাদের ক্যারিয়ার বাড়াতে সাহায্য করার জন্য নিবন্ধ এবং সংস্থানগুলির সুবিধা নিতে পারে।

একবার একটি কোম্পানি একটি প্রকল্প পোস্ট করার পরে, ফ্রিল্যান্সাররা এই পদের জন্য আবেদন করতে পারে, নিয়োগকর্তাদের কাজের জন্য সেরা উপযুক্ত খুঁজে পেতে অনুমতি দেয়। Upwork এ স্বল্প- এবং দীর্ঘমেয়াদী চুক্তির বিস্তৃত বৈচিত্র্য রয়েছে, এবং ফ্রিল্যান্সার এবং নিয়োগকর্তাদের জন্য পাঠ্য এবং ভিডিও মেসেজিংয়ের জন্য চ্যাট করা সহজ।

Upwork ট্যালেন্ট স্কাউট বৈশিষ্ট্যটি শীর্ষ মানের ফ্রিল্যান্সারদের সাথে প্রকল্পগুলির সাথে মিলে যায় এবং Freelancer বিনামূল্যে সাইটে যোগদান করতে পারে। যথারীতি, যদিও, আপওয়ার্ক প্রতিটি কাজ থেকে ফি নেয়, তবে আপনি যদি বড় প্রকল্পে কাজ করেন তবে হার কম। Upwork নিছক আকার মানে ফ্রিল্যান্সার এবং নিয়োগকর্তাদের এটি উপেক্ষা করা উচিত নয়।

অনেকগুলি বিকল্প সহ একটি সহজ, সরল ফ্রিল্যান্স ওয়েবসাইট, Freelancer.com হল অনলাইনে সবচেয়ে সহজবোধ্য ফ্রিল্যান্স মার্কেটপ্লেসগুলির মধ্যে একটি, তাই এতে আশ্চর্যের কিছু নেই যে এটি Amazon, IBM এবং Google এর মতো কোম্পানিগুলির দ্বারা বিশ্বস্ত৷ এটিও বৃহত্তম ফ্রিল্যান্স সাইটগুলির মধ্যে একটি কোম্পানি দাবি করে যে এটির ৫০ মিলিয়ন ব্যবহারকারীর একটি বিশ্বব্যাপী পুল রয়েছে যাদের ১৮০০ টিরও বেশি বিভিন্ন দক্ষতায় দক্ষতা রয়েছে।

আপনি যদি একজন নিয়োগকর্তা হন, আপনি লোকেদের পোর্টফোলিও ব্রাউজ করতে পারেন এবং দ্রুত একটি তালিকা পোস্ট করতে পারেন, এবং Freelancer.com বলে যে এর ৮০% চাকরি ষাট সেকেন্ডের মধ্যে একজন ফ্রিল্যান্সারের কাছ থেকে একটি বিড পায়৷ এই সাইটের আকারের মানে হল যে এটি সব ধরণের বড় এবং ছোট প্রকল্পের জন্য উপযুক্ত, এবং আপনি যদি একটু নির্দেশনার প্রয়োজন হয় তবে আপনি সাইটের নিয়োগ ও প্রকল্প ব্যবস্থাপনা বিশেষজ্ঞদের ব্যবহার করতে পারেন।

এই সাইটটিতে বিভিন্ন বিষয় সম্পর্কে ধারণা তৈরি এবং শেখার জন্য মডিউল রয়েছে, যা একটি দুর্দান্ত অলরাউন্ড অভিজ্ঞতা সরবরাহ করে। নিয়োগকর্তারা সাইটে যেকোনো ধরনের অর্থপ্রদানের পদ্ধতি সহ যেকোন আকারের প্রকল্প পোস্ট করতে পারেন এবং আপনি তখনই অর্থ প্রদান করবেন যখন আপনি কাজের সাথে সন্তুষ্ট হন। সাইটের লাইভ চ্যাট এবং ডেডিকেটেড অ্যাপ আপনার প্রকল্প পরিচালনা করা সহজ করে তোলে এবং ফ্রিল্যান্সাররা ম্যানেজারদের সাথে যোগাযোগ রাখতে একটি প্রাসঙ্গিক চাকরির পোস্টিং সম্পর্কে সতর্কতা পেতে অ্যাপ ব্যবহার করতে পারেন। Freelancer.com এর ব্যবহারকারীদের বিশাল ডাটাবেস, সহজবোধ্য চাকরির পোস্টিং ও মোবাইল অ্যাপ মানে যে এটি ফ্রিল্যান্সার এবং নিয়োগকর্তা উভয়ের জন্যই একটি চিত্তাকর্ষক বহুমুখী বিকল্প রয়েছে।

এই আন্তর্জাতিক ফ্রিল্যান্স ওয়েবসাইটটি বিভিন্ন ধরণের বিভাগ নিয়ে গর্ব করে, এসইও এবং ওয়েব ডেভেলপমেন্ট থেকে শুরু করে কন্টেন্ট রাইটিং, ভয়েসওভার এবং মার্কেটিং পর্যন্ত ত্রিশ লাখেরও বেশি মানুষ এবং এক মিলিয়ন ব্যবসা প্রতিটি মূল বিভাগে এই সাইটটি ব্যবহার করে। আপনার যদি চাকরির জন্য একজন ব্যক্তির প্রয়োজন হয় যতই অস্পষ্ট হোক না কেন People Per Hour আপনি তাদের প্রতি ঘন্টায় লোকে খুঁজে পাবেন। নিয়োগকর্তারা এই সাইটে যেকোনো ছোট অথবা বড় প্রকল্প পোস্ট করতে পারেন, এবং ফ্রিল্যান্সার রেটিং পর্যালোচনা মানে আপনি এমন লোকদের বেছে নিতে পারেন যারা ভাল কাজ করার সম্ভাবনা বেশি থাকে।

ফ্রিল্যান্সাররা সার্টিফিকেশনের জন্য আবেদন করতে পারেন, যা তাদের নিয়োগকর্তাদের দৃষ্টিতে আরও বিশ্বাসযোগ্য করে তুলবে এবং আপনাকে আলাদা করে তোলার জন্য আপনি একটি নজরকাড়া প্রোফাইল তৈরি করতে সময় ব্যয় করতে পারেন। একইভাবে, ফ্রিল্যান্সাররাও নিয়োগকারীদের আকৃষ্ট করতে বিজ্ঞাপন পোস্ট করতে পারে। সাইটটি ফ্রিল্যান্সারদের তাদের অভিজ্ঞতা এবং ক্ষমতার উপর ভিত্তি করে সম্ভাব্য প্রকল্পগুলির সাথে মেলানোর জন্য একটি বেসপোক এআই সিস্টেম ব্যবহার করে।

ফ্রিল্যান্সার এবং নিয়োগকর্তারা এই সাইটের প্রজেক্ট স্ট্রিমগুলি ব্যবহার করে একত্রিত করতে পারেন, যা সহজ যোগাযোগ, সম্পদ ভাগাভাগি এবং প্রকল্প পরিচালনার অনুমতি দেয়। আপনি এখান থেকে চালান সংগ্রহ করতে পারেন, এবং নিরাপদ অর্থপ্রদান দ্রুত এবং সহজে করা হয়। এবং, আনন্দের সাথে, প্রতি ঘন্টার ফি শিল্পের মধ্যে সর্বনিম্ন, তাই এই সাইটটি একটি ভাল-মূল্যের পছন্দ।

সৃজনশীল এবং বিপণন ভূমিকার জন্য নিখুঁত ফ্রিল্যান্সিং ওয়েবসাইট, আজকের সেরা ডিল, প্রচুর ফ্রিল্যান্স মার্কেটপ্লেস প্রতিটি শিল্পে ফ্রিল্যান্সার এবং চাকরির বিশাল ডাটাবেস থাকার দিকে মনোনিবেশ করে, কিন্তু অ্যাকুয়েন্টের ক্ষেত্রে তা নয়। পরিবর্তে, এই সাইটটি সৃজনশীলতা এবং বৈচিত্র্যকে অগ্রাধিকার দেয়, এবং এটি বিশেষজ্ঞ নিয়োগকারীদের সাথে প্রকল্পগুলি মেলানোর জন্য মেশিন লার্নিং ব্যবহার করে এবং এটি সেই নিয়োগকারীরা যারা সঠিক প্রতিভা খুঁজে পায়।

অ্যাকুয়েন্ট বলে যে এর মেশিন লার্নিং, ভাষা প্রক্রিয়াকরণ, এবং চিত্র বিশ্লেষণ পদ্ধতিগুলি ফ্রিল্যান্সারদের সাথে প্রকল্পের সাথে মিল করার সময় আরও ভাল অন্তর্দৃষ্টি এবং আরও ভাল ফলাফল প্রদান করে। Aquent ফ্রিল্যান্সারদের মহান প্রকল্প এবং বেতনের ন্যায্য হার প্রদান করার প্রতিশ্রুতি দেয়।

এই সাইটটি শুধুমাত্র একটি ফ্রিল্যান্স মার্কেটপ্লেস নয়। ফার্মটি বিদ্যমান কর্মীদের তাদের দক্ষতা উন্নত করতে সাহায্য করার জন্য প্রচুর অনলাইন কোর্স এবং মডিউল অফার করে এবং Aquent-এর অভ্যন্তরীণ দল রয়েছে যারা সৃজনশীল এবং প্রযুক্তিগত কাজগুলি পরিচালনা করতে পারে এটি একবারে একটি সম্পূর্ণ বিভাগকে নিয়োগ করতে সক্ষম হওয়ার মতো।

Aquent সবচেয়ে সস্তা সাইট নয়, এবং এটির সবচেয়ে বড় ডাটাবেস নেই। এছাড়াও মনে রাখবেন যে এটি বিষয়বস্তু, সৃজনশীল কাজ, বিপণন এবং প্রযুক্তির মতো বেশ কয়েকটি গুরুত্বপূর্ণ ক্ষেত্রে ফোকাস করে। কিন্তু এই সাইটটি সৃজনশীলতা, বৈচিত্র্য এবং সমতার উপর দৃঢ়ভাবে ফোকাস করে, এবং আপনি যদি চান আপনার ব্যবসার ক্ষেত্রে এটি একটি অত্যাবশ্যকীয় পরিষেবা অথবা আপনি যদি একজন ফ্রিল্যান্সার হন যিনি এই ধরনের কাজের পরিবেশের প্রশংসা করেন।

ডিজাইনার এবং সৃজনশীলদের জন্য একটি বিশেষজ্ঞ ফ্রিল্যান্স ওয়েবসাইট, আজকের সেরা ডিল, নাম থেকেই বোঝা যাচ্ছে, 99designs ডিজাইনে মনোনিবেশ করে। আপনার যদি লোগো, ব্র্যান্ডিং, বইয়ের কভার বা ওয়েবসাইটগুলির প্রয়োজন হয় তবে এটি দেখার জায়গা এবং এটি এমন একটি সাইট যা আপনি যদি এই সৃজনশীল ক্ষেত্রের যেকোনো একটিতে ফ্রিল্যান্সার হন তবে আপনার ব্যবহার করা উচিত।

নিয়োগকর্তারা 99designs প্রতিভা খুঁজে পেতে দুটি ভিন্ন পদ্ধতি ব্যবহার করতে পারেন। আপনি একটি প্রজেক্টের তালিকা করতে এবং ফ্রিল্যান্সারদের কাছ থেকে বিড আমন্ত্রণ জানাতে প্রথাগত ফ্রিল্যান্স মার্কেটিং পদ্ধতি ব্যবহার করতে পারেন, অথবা আপনার যা প্রয়োজন সে সম্পর্কে দৃঢ় ধারণা থাকলে আপনি নিখুঁত ডিজাইনার আদর্শ খুঁজে পেতে 99designs দিতে পারেন।

ফ্রিল্যান্স ক্রিয়েটিভরা বিনামূল্যে যোগদান করতে পারে, কাজের জন্য বিড করার জন্য প্রতিযোগিতায় অংশ নিতে পারে এবং ডিজাইনাররা সাইটে যোগদান করার সময় তাদের বৈধতা যাচাই করার জন্য পর্যালোচনা করা হয়। সাইটেও ৯০টির বেশি স্বাতন্ত্র্যসূচক ডিজাইনের বিভাগ রয়েছে, তাই আপনি কাজ খুঁজে পেতে সক্ষম হবেন।

যথারীতি, 99designs ফি চার্জ করে যখন আপনি একটি কাজ সম্পূর্ণ করেন, এবং ডিজাইনাররা যখন নতুন ক্লায়েন্টদের সাথে কাজ শুরু করে তখন অতিরিক্ত ফি থাকে, তাই এটি অগত্যা সবচেয়ে সস্তা সাইট নয়। কিন্তু আপনি যদি একজন সৃজনশীল হন বা একটি সৃজনশীল খুঁজে বের করতে চান এবং একটি সহযোগিতামূলক এবং উত্সাহজনক পরিবেশে মানসম্পন্ন কাজ নিশ্চিত করতে চান, 99designs এর মূল্য রয়েছে।

শেখার জন্য একটি ভাল ফ্রিল্যান্স ওয়েবসাইট এবং হাতে বাছাই করা সুযোগগুলি খুঁজে বের করার জন্য, আশেপাশে অবিশ্বাস্য সংখ্যক ফ্রিল্যান্স সুযোগ রয়েছে, তবে এটি ভয়ঙ্কর এবং বিভ্রান্তিকর হতে পারে। সুখের বিষয়, সেরা সুযোগ খুঁজে পেতে ১০০ টিরও বেশি ফ্রিল্যান্স মার্কেটপ্লেস ম্যানুয়ালি চেক করে সলিডগিগস শিকারের ঝামেলা কাটিয়ে ওঠে। Solidgigs এর লক্ষ্য হল সেরা ১% ফ্রিল্যান্স সুযোগগুলি খুঁজে বের করা, এবং সাইটটি সেরা কাজের একটি তালিকা তৈরি করে এবং সেগুলিকে আপনার ইনবক্সে পাঠায় যাতে আপনি দ্রুত ভাল চুক্তিগুলি দেখতে এবং বিড করতে পারেন।

আপনি যদি একজন ফ্রিল্যান্সার হন যিনি সলিডগিগসের হাতে বাছাই করা সুযোগের তালিকায় অ্যাক্সেস পেতে চান, তবে আপনাকে নামমাত্র ফি দিতে হবে। এটি এটিকে একমাত্র ফ্রিল্যান্স সাইটগুলির মধ্যে একটি করে তোলে যার ফ্রিল্যান্সারদের জন্য একটি অগ্রিম খরচ রয়েছে, কিন্তু অনেক লোক তাদের তালিকাগুলি হাতে বাছাই করে না এমন অন্যান্য সাইটের মুখে সেই দুর্দান্ত মূল্য খুঁজে পাবে। Millo.co-এর পিছনে থাকা লোকেরা সলিডগিগস তৈরি করেছে, যেখানে ফ্রিল্যান্সারদের জন্য নিবন্ধ, কোর্স, পডকাস্ট এবং সরঞ্জাম রয়েছে, তাই এখানেও প্রচুর শিক্ষার সুযোগ রয়েছে।

সমস্ত ধরণের ফ্রিল্যান্স এবং দূরবর্তী সুযোগের জন্য একটি বিশ্বস্ত ফ্রিল্যান্স ওয়েবসাইট, ফ্লেক্সজবস হল এমন একটি সাইট যারা দূরবর্তী এবং নমনীয় কাজের সুযোগ খুঁজতে চান তাদের জন্য ডিজাইন করা হয়েছে। সুতরাং এটি একটি বিশুদ্ধ ফ্রিল্যান্স ওয়েবসাইট না হলেও, এটি ফ্রিল্যান্স পজিশনের সাথে গিলসের সাথে পরিপূর্ণ তাই আপনি যদি একজন নিয়োগকর্তা বা একজন স্ব-নিযুক্ত ব্যক্তি হন তবে এটি একটি দুর্দান্ত বিকল্প।

এই সাইটের তালিকাগুলি বৈধতার জন্য হাতে-পরীক্ষা করা হয়, তাই আপনি FlexJobs এ সর্বদা বিশ্বাসযোগ্য এবং প্রাসঙ্গিক কিছু খুঁজে পাবেন এবং কার্যত প্রতিটি শিল্পে চাকরি তালিকাভুক্ত করা হয় এটি প্রযুক্তিগত চাকরি বা সৃজনশীল সুযোগগুলিতে মনোনিবেশ করে এমন অন্যান্য সাইটের মতো নয়৷ কোম্পানিগুলিও যাচাইকরণ পায়, তাই ফ্রিল্যান্সাররা আত্মবিশ্বাসী হতে পারে যখন লোকেরা যোগাযোগ করে।

কাজের তালিকার বাইরে, ফ্লেক্সজবস নিবন্ধ, ইভেন্ট এবং ক্যারিয়ার কোচিং সেশন অফার করে। এই সাইট থেকে সর্বাধিক সুবিধা পেতে আপনাকে অর্থ প্রদান করতে হবে, যদিও তবে এটি আপনাকে আরও তথ্য দেয়, প্রচুর পণ্যের উপর ছাড় এবং সাইটের অবস্থানের জন্য আবেদন করার ক্ষমতা দেয়। ফ্লেক্সজবস সম্পূর্ণরূপে ফ্রিল্যান্স ভূমিকার উপর ফোকাস করে না, তবে নমনীয় কাজের উপর এর ঘনত্বের অর্থ হল যে এটিতে তালিকাভুক্ত রয়েছে। এর হ্যান্ড-স্ক্রিনিং এবং যাচাইকরণের সাথে এটি একত্রিত করুন এবং আপনি একটি বিশ্বস্ত সাইট পেয়েছেন যা অর্থের মূল্যবান।

সবচেয়ে বড় এবং বিস্তৃত ফ্রিল্যান্স মার্কেটপ্লেসগুলির মধ্যে একটি, আজকের সেরা ডিল, Fiverr এর চেয়ে বড় ফ্রিল্যান্স ওয়েবসাইট নেই। এটি ২০১০ সাল থেকে শুরু হয়েছে এবং Netflix এবং Facebook-এর মতো বড় কোম্পানি সহ ত্রিশ লাখেরও বেশি নিয়োগকর্তা ব্যবহার করছেন বলে দাবি করে।

Fiverr-এর নিছক আকারের মানে হল যে নিয়োগকর্তারা সাইটে সব ধরণের ফ্রিল্যান্সার খুঁজে পেতে পারেন, এবং আপনি যদি একজন ফ্রিল্যান্সার হন তবে আপনি যে ধরনের কাজই করুন না কেন আপনি সুযোগগুলি খুঁজে পেতে সক্ষম হবেন। আপনি একটি দীর্ঘ প্রজেক্ট, একটি ছোট কাজ, বা এর মধ্যে যে কোনও কিছুর পরেই থাকুন না কেন, আপনি এটি এখানে এবং সব ধরণের বাজেটে খুঁজে পেতে সক্ষম হবেন। বিনামূল্যে তালিকা করার অর্থ এখানেও প্রচুর কম খরচের সুযোগ রয়েছে।

সাইটে যোগদান করা বিনামূল্যে এবং Fiverr এ সুযোগগুলি তালিকাভুক্ত করা বিনামূল্যে, এবং প্রত্যেকে সুরক্ষিত অর্থপ্রদান এবং ২৪/৭ সমর্থন থেকে উপকৃত হতে পারে। ব্যবসাগুলি একটি আপগ্রেড প্যাকেজ উপভোগ করতেও অর্থ প্রদান করতে পারে যা যাচাইকৃত ফ্রিল্যান্সার, হাতে বাছাই করা প্রতিভা ম্যাচিং এবং আপনার প্রকল্পগুলি পরিচালনা করার জন্য একটি ড্যাশবোর্ড অফার করে।

Fiverr এর জন্য প্রচুর পরিমাণে যাচ্ছে, অন্তত এটির আকার নয়, তবে প্রবেশে কম বাধার মানে হল যে আপনি সঠিক ফিট খুঁজে পাওয়ার আগে আপনাকে অনেক অনুপযুক্ত প্রকল্প বা ফ্রিল্যান্সারদের মধ্য দিয়ে যেতে হতে পারে। ফ্রি তালিকার অর্থ হল Fiverr এর চূড়ান্ত লেনদেন ফি অন্যান্য অনেক সাইটের তুলনায় একটু বেশি।

সেরা ফ্রিল্যান্স ওয়েবসাইট পরীক্ষা করার জন্য, আমরা অসংখ্য দিক দেখেছি। আমরা প্রথমে পরীক্ষা করে দেখেছি যে প্ল্যাটফর্মটি কোন ধরণের কাজের অফার করে এবং এটি মূলত ডিজাইনের মতো একটি নির্দিষ্ট বিভাগের জন্য উপযুক্ত কিনা।

তারপর, আমরা দেখেছি ফ্রিল্যান্স ওয়েবসাইটটি কতটা জনপ্রিয় এবং এটির জায়গায় একটি কঠিন অর্থপ্রদান সুরক্ষা ব্যবস্থা আছে কিনা। আমরা মূল্যায়ন করেছি যে প্ল্যাটফর্মটি তার ব্যবহারকারীদের পুঙ্খানুপুঙ্খভাবে যাচাই করেছে এবং এটি কী ধরনের মূল্য কাঠামো অনুসরণ করেছে। আমরা অন্যান্য বিষয়ের মধ্যে প্ল্যাটফর্মের ইন্টারফেস এবং গ্রাহক সহায়তার গুণমানও বিবেচনা করেছি।

উপসংহার:

আপনি একজন সফ্টওয়্যার বিকাশকারী, ডিজিটাল শিল্পী, ব্যবসায়িক পরামর্শদাতা, নিয়োগকারী বা অন্য ধরণের স্বাধীন পেশাদার হোন না কেন, আপওয়ার্ক আপনার জন্য ফ্রিল্যান্সের সুযোগ রয়েছে। দেখুন কিভাবে ফ্রিল্যান্সিং আপনাকে সারা বিশ্বের ক্লায়েন্টদের সাথে সংযুক্ত করতে পারে যাদের আপনার দক্ষতা প্রয়োজন।

🔽এই পোস্ট গুলো দেখুন?🔽

▶ কিভাবে অনলাইনে উপার্জন করবেন!

▶ ব্লগ থেকে কিভাবে উপার্জন করবেন।

▶ ফ্রিল্যান্সার হওয়ার সম্পূর্ণ গাইড!

fiverr freelance, fiverr jobs, freelancing sites, best freelance websites, freelance web developer, fiverr website, best freelancing sites, freelance web designer, top freelancing sites, best freelance , websites for beginners freelancing platforms, freelancing websites for beginners, websites like fiverr, top freelance websites, best freelancing sites for beginners, upwork freelance jobs,



Source link

Leave a Reply

Your email address will not be published.