Categories
Tips and Tricks

আইফোন ১৪ থেকে সবার নজর কেড়ে নিচ্ছে এই এন্ড্রয়েড ফোন!


সদ্য মুক্তি পাওয়া আইফোন ১৪ সিরিজ নিয়ে প্রচুর মাতামাতি হচ্ছে, তবে একটি অ্যান্ড্রয়েড ফোন এই আলাপের অংশ হয়ে উঠেছে। মজার ব্যাপার হলো এই ফোনটি বর্তমানের কোনো জনপ্রিয় ব্র‍্যান্ডের নয়, বরং একটা সময় বেশ জনপ্রিয় থাকা এক ব্র‍্যান্ডের। কথা বলছি মটোরোলা এজ ৩০ আলট্রা ফোনটি সম্পর্কে। এই পোস্টে মটোরোলা এজ ৩০ আলট্রা ও কেনো এটি বর্তমান সময়ের সেরা ফোনগুলোর মধ্যে একটি তা জানবেন।

মটোরোলা এজ ৩০ আলট্রা ডিভাইসটি এজ ৩০ ফিউশন ও এজ ৩০ নিও এর পাশাপাশি একইসাথে মুক্তি পায় সেপ্টেম্বরের ৮ তারিখ। আইফোন ১৪ সিরিজের মাত্র একদিন পর মুক্তি পাওয়া এই ফোন সম্পর্কে ভুলে যাওয়া স্বাভাবিক, যেহেতু প্রায় সকল মিডিয়া কভারেজ অ্যাপল ইভেন্টের দিকে ছিলো। তবে দেরিতে হলেও মটোরোলা এজ ৩০ আলট্রা আলোচনার একটি বিষয় হয়ে উঠেছে প্রযুক্তি দুনিয়ায়।

প্রতি বছর আইফোন সবচেয়ে জনপ্রিয় মোবাইল এর খেতাব পায়, এই বিষয়টি মিডিয়ার বরাতে আমাদের সকলের জানা। তবে মটোরোলা এজ ৩০ আলট্রা এর মত সুলভ মূল্যে অসাধারণ ডিল কে অবজ্ঞা করার কোনো সুযোগ নেই। তাই কিছুটা দেরিতে হলেও ইউটিউব বা প্রযুক্তি বিষয়ক ব্লগগুলোতে এজ ৩০ আলট্রা নিয়ে বেশ আলোচনা শুরু হয়েছে।

মটোরোলা এজ ৩০ আলট্রা ফোনটির স্পেসিফিকেশন এর দিকে তাকালে বুঝা যায় এখানে এক চুলও ছাড় দেয়নি মটোরোলা। ফোনটির প্রায় সকল স্পেসিফিকেশন ও ফিচার একদম সেরা রুপে পাওয়া যাচ্ছে এখানে। এর মধ্যে একটি অনন্য উদাহরণ হলো ফোনটির ২০০মেগাপিক্সেল মেইন ক্যামেরা যা বেশ অসাধারণ একটি বিষয়।

২০০মেগাপিক্সেল মেইন ক্যামেরাতেও ফোনটির চমক শেষ নয়। আরো রয়েছে ৬০মেগাপিক্সেল সেল্ফি ক্যামেরা, ৫০মেগাপিক্সেল আলট্রা-ওয়াইড ক্যামেরা, এবং ১২মেগাপিক্সেল টেলিফটো ক্যামেরা। বিগত সময়ে অ্যান্ড্রয়েড ফোনে জুম ক্যামেরা বেশ অবহেলিত একটি ফিচার হলেও এই ফোনে ভালো মানের জুম ক্যামেরা ফিচার পেয়ে যাচ্ছেন। মটোরোলা এজ ৩০ আলট্রা এর প্রসেসর হিসেবে রয়েছে কোয়ালকম এর স্ন্যাপড্রাগন ৮ প্লাস জেন ১।

এই মটোরোলা ফোনটি আইফোন ১৪ থেকে সবার নজর কেড়ে নিচ্ছে!

🔥🔥 গুগল নিউজে বাংলাটেক সাইট ফলো করতে এখানে ক্লিক করুন তারপর ফলো করুন 🔥🔥

সেরা প্রসেসরের পাশাপাশি ১২জিবি র‍্যাম ও ২৫৬জিবি স্টোরেজ রয়েছে ফোনটিতে৷ ফোনের ডিসপ্লের ক্ষেত্রেও কোনো কমতি রাখেনি মটোরোলা। ৬.৬৭ইঞ্চি ফুল এইচডি+ ডিসপ্লে রয়েছে ফোনটিতে যার পাশাপাশি ১৪৪হার্জ এর রিফ্রেশ রেটও রয়েছে। নন-গেমিং ফোন তৈরী করলেও এজ ৩০ আলট্রার পাশাপাশি অধিকাংশ মটোরোলা ফোনে আমরা হাই রিফ্রেশ রেট ফিচারটি দেখতে পাই যা বেশ ভালো একটি বিষয়। 👉 নতুন নিয়মে নিন টেলিটক ১৭ টাকায় ২জিবি

ভালো ডিসপ্লে ও পারফরম্যান্স এর পাশাপাশি এই ফোনের চার্জিং ও ব্যাটারি সেকশনও বেশ অসাধারণ। ৪৬১০মিলিএম্প এর ব্যাটারির ফোন মটোরোলা এজ ৩০ আলট্রাতে ১২৫ওয়াট ওয়্যারড চার্জিং এর পাশাপাশি ৫০ওয়াট ওয়্যারলেস চার্জিং সুবিধা রয়েছে। কার্ভড-এজ ডিসপ্লের ফোনটি হাতে ধরতে বেশ সুবিধা হয় ও ব্যবহারে স্বাচ্ছন্দ অনুভুত হয়।

আবার দামের দিক দিয়েও মটোরোলা এজ ৩০ আলট্রা অন্য সকল ফ্ল্যাগশিপ অ্যান্ড্রয়েড ফোনের চেয়ে এগিয়ে আছে। যুক্তরাজ্যে ফোনটির দাম ৭৫০ইউরো যা ডলারে রুপান্তর করলে হয় প্রায় ৮৭০ডলার। তবে এখনো যুক্তরাষ্ট্রে এই ফোনটি মুক্তি পাইনি। 👉 আইফোন ১৪ এর মত দেখতে এন্ড্রয়েড ফোন!

দাম এর দিক দিয়ে মটোরোলা এজ ৩০ আলট্রা এর ফিচারসমূহ একই দামের কোনো ফোনেই নেই। তাই শুধুমাত্র অন্য সকল অ্যান্ড্রয়েড ফ্ল্যাগশিপ নয়, বরং আইফোনের সাথেও সমানে পাল্লা দিবে মটোরোলা এজ ৩০ আলট্রা। এদিকে জুম ফটোগ্রাফি, চার্জিং স্পিড, ইত্যাদি বিষয়ের কথা হিসাব করলে এই দামে ফোনটি আইফোন ও অন্য অ্যান্ড্রয়েড ফ্ল্যাগশিপ এর চেয়ে অনেক ক্ষেত্রে এগিয়ে থাকবে।

আপনার কাছে কেমন লেগেছে মটোরোলা ৩০ আলট্রা? ফোনটি সম্পর্কে আপনার মতামত আমাদের জানান কমেন্ট সেকশনে।

👉 ভিডিওঃ আইফোন ১৪ প্রো এবং ১৪ প্রো ম্যাক্স সম্পর্কে বিস্তারিত

👉 আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করে সাথেই থাকুন। এখানে ক্লিক করে সাবস্ক্রিপশন কনফার্ম করুন!

[★★] প্ৰযুক্তি নিয়ে লেখালেখি করতে চান? এক্ষুণি একটি টেকবাজ একাউন্ট খুলে বিজ্ঞান ও প্রযুক্তি নিয়ে পোস্ট করুন! techbaaj.com ভিজিট করে নতুন একাউন্ট তৈরি করুন। হয়ে উঠুন একজন দুর্দান্ত টেকবাজ!





Source link

Leave a Reply

Your email address will not be published.