Categories
Tips and Tricks

১০০০ সাবস্ক্রাইব এবং ওয়াচ টাইম আর লাগবে না। 1000 Subs and watch time no more


প্রোডাক্ট ম্যানেজমেন্ট ভাইস প্রেসিডেন্ট আমজাদ হানিফ, একটি স্টাফ মিটিংয়ে বলেন, কয়েক দিনের মধ্যে আমরা নতুন ইউটিউব ক্রিয়েটরদের জন্য সহজে মনিটাইজেশন পাওয়ার জন্য, নতুন উপায় তৈরি করে এটি সবচেয়ে বড় আপডেট সম্প্রসারণ করেছি।

একটি অভ্যন্তরীণ মিটিং থেকে পাওয়া অডিও অনুসারে ভিডিও প্ল্যাটফর্মটি আরও নির্মাতাদের পেমেন্ট উপার্জন করতে এবং Shorts, এর TikTok প্রতিযোগীতে বিজ্ঞাপন দিতে দেবে। YouTube তার ভিডিও পরিষেবায় অর্থ উপার্জনের জন্য বিষয়বস্তু নির্মাতাদের জন্য আরও সুযোগ ঘোষণা করবে বলে আশা করা হচ্ছে, জনপ্রিয় ব্যক্তিত্বদের আবাসস্থল হিসেবে এর ভূমিকা রক্ষা করার এবং প্রতিদ্বন্দ্বী TikTok এর বিরুদ্ধে একটি প্রান্ত লাভের আশায়।

বৃহস্পতিবার ইউটিউবের অল-হ্যান্ড মিটিং থেকে পাওয়া অডিও অনুসারে, গুগল-মালিকানাধীন সংস্থাটি আরও ভিডিও নির্মাতাদের প্ল্যাটফর্ম থেকে অর্থ উপার্জন করতে দেওয়ার পরিকল্পনা করেছে, তার অংশীদার প্রোগ্রামের জন্য প্রবেশের বাধা কমিয়েছে। ইউটিউব মঙ্গলবার একটি ইভেন্টে এই ঘোষণা দেবে বলে আশা করা হচ্ছে। প্রোডাক্ট ম্যানেজমেন্ট এবং ক্রিয়েটর প্রোডাক্টের ভাইস প্রেসিডেন্ট আমজাদ হানিফ, স্টাফ মিটিংয়ে বলেন, “কয়েক বছরের মধ্যে আমরা ক্রিয়েটরদের জন্য প্রোগ্রামে যোগদানের নতুন উপায় তৈরি করে এটি সবচেয়ে বড় সম্প্রসারণ করেছি।

বৃহস্পতিবার সন্ধ্যায় ইউটিউবের একজন মুখপাত্র মন্তব্য করতে অস্বীকার করেন। YouTube এর পুরানো নিয়মের অধীনে, শ্রোতারা কমপক্ষে ৪,০০০ ঘন্টা তাদের ভিডিও দেখে এবং তাদের কমপক্ষে ১,০০০ সাবস্ক্রাইবার থাকলেই নির্মাতারা অর্থ উপার্জন করতেন। YouTube এর মূল সংস্থা, Google, নিয়ন্ত্রকদের কাছ থেকে তীব্র তদন্তের সম্মুখীন হয়েছে, যারা এটিকে প্রতিযোগীতামূলক অনুশীলনের জন্য অভিযুক্ত করেছে এবং কিছু পণ্যের ক্ষেত্রে Google এর আধিপত্য নিয়ে উদ্বেগ প্রকাশ করেছে।

কোম্পানিটি ঘুরে ঘুরে, ছোট ব্যবসা এবং সাধারণ মানুষের জন্য যে অর্থনৈতিক সুবিধা নিয়ে আসে তা প্রচার করেছে। ইউটিউব বলেছে যে এটি ২০২১ সালে মার্কিন অর্থনীতিতে ২৫ বিলিয়ন ডলার অবদান রেখেছে, ৪২৫,০০০ পূর্ণ-সময়ের চাকরির সমতুল্য তৈরি করেছে এবং ৮৫ শতাংশ YouTube নির্মাতাদের ছোট ব্যবসার সাথে তাদের কোম্পানিগুলিকে প্রসারিত করতে সহায়তা করেছে।

YouTube আংশিকভাবে ভিডিও দেখার জন্য ওয়েবের সবচেয়ে জনপ্রিয় সাইট হয়ে উঠেছে কারণ এটি গত ১৫ বছর ধরে এর কিছু নির্মাতাদের অর্থ প্রদান করেছে প্ল্যাটফর্মের জন্য সামগ্রী তৈরি করা চালিয়ে যেতে লোকেদের প্ররোচিত করে। এর ঠোঁট-সিঙ্ক, নাচের ভিডিও এবং জেনারেশন জেডের স্নেহের সাথে, TikTok YouTube এ নতুন প্রতিযোগিতা নিয়ে এসেছে।

চীনা মালিকানাধীন TikTok এর বিরুদ্ধে প্রতিদ্বন্দ্বিতা করার জন্য, YouTube প্রাথমিকভাবে ২০২০ সালে শর্টস, কামড়-আকারের একটি বিভাগ, উল্লম্বভাবে ভিত্তিক ভিডিও চালু করেছিল। ইউটিউব জুন মাসে বলেছিল যে পণ্যটির মাসিক ১.৫ বিলিয়ন ব্যবহারকারী রয়েছে।

এখন, YouTube Shorts এ বিজ্ঞাপন আনবে, মিটিং অডিও এবং পরিস্থিতির সাথে পরিচিত দুই ব্যক্তি, যারা পণ্য পরিকল্পনা নিয়ে আলোচনা করার জন্য অনুমোদিত নয়। সংস্থাটি নির্মাতাদের বিজ্ঞাপনের অর্থের ৪৫ শতাংশ দেওয়ার পরিকল্পনা করেছে, একজনের মতে। ইউটিউব নির্মাতারা ঐতিহ্যগতভাবে তাদের ভিডিওর আগে এবং চলাকালীন বিজ্ঞাপনগুলি থেকে ৫৫ শতাংশ অর্থ পেয়েছে।

মিটিং-এর অডিওতে মিঃ হানিফ বলেছেন, অর্থপ্রদানগুলি প্রকৃতপক্ষে নির্মাতাদের বুঝতে সাহায্য করবে যে কেন YouTube তাদের Shorts ক্যারিয়ার শুরু করার জায়গা। তিনি আরও যোগ করেছেন যে YouTube নির্মাতাদের ছোট এবং দীর্ঘ ভিডিওতে জনপ্রিয় গানগুলি ব্যবহার করতে দেবে, এর বিষয়বস্তুটিকে টিকটকের মতো করে তুলবে। আর ইউটিউব নির্মাতারা ভিডিও থেকে অর্থ উপার্জন করতে সক্ষম হবেন। পূর্বে, রাজস্ব সঙ্গীতের কপিরাইট ধারকদের কাছে গিয়েছিল।

ইউটিউব ইউনাইটেড স্টেটস, ভারত এবং ব্রাজিলের দর্শকদের জন্য ব্যক্তিগতকৃত প্রথম কেনাকাটার গন্তব্যও চালু করেছে, তার প্ল্যাটফর্মে আরও ই-কমার্স আনার আশায়, ইউটিউব শপিং এর একজন ভাইস প্রেসিডেন্ট এবং জেনারেল ম্যানেজার মাইকেল মার্টিন বৈঠকের সময় বলেছিলেন। মিঃ মার্টিন বলেছেন যে ভবিষ্যতে, YouTube কেনাকাটা করার মাধ্যমে Shorts থেকে অর্থ উপার্জনের নতুন উপায় অনুসন্ধান চালিয়ে যাবে।

শেষ কথা:

YouTube নতুন নগদীকরণ আপডেট: YouTube নগদীকরণ নীতি পরিবর্তন করবে। ১০০ সাবস্ক্রাইবার এবং ৪০০০ ঘন্টা দেখার সময় পাওয়ার পর, আমরা YouTube পার্টনার প্রোগ্রামের জন্য আবেদন করতে পারি। তবে এই পরিবর্তন খুব শিগ্রই নিয়ে আসছে এবং এই বাধাগুলি হ্রাস করবে। পরবর্তী আপডেট টি নতুন ইউটিবাদের জন্য খুবই গুরুত্বপূর্ণ।

🔽এই পোস্ট গুলো দেখুন?🔽

▶ অনলাইন মার্কেটিং গাইড!

▶ অ্যাপ থেকে টাকা ইনকাম!

▶ সেরা ইনকাম করার অ্যাপ!

▶ সেরা ১০টি চাকরির সাইট!

youtube monetization update 2022, youtube monetization update, youtube new update 2022, youtube monetization policy 2022, youtube monetization, youtube monetization new update 2022, youtube monetization new update, youtube monetization 2022, youtube new update, youtube new monetization policy 2022, monetization update, youtube update 2022, monetization on youtube, youtube monetization policy, youtube latest update 2022, monetization, monetization policy 2022.



Source link

Leave a Reply