Categories
Tips and Tricks

ভুল বিকাশ নম্বর থেকে টাকা ফেরত পাওয়ার উপায়! money back from wrong bkash number


বর্তমানে মোবাইল ব্যাংকিং খুবই জনপ্রিয়। টেলিটক, গ্রামীণ ফোন, রবি, বাংলালিংক এবং এয়ারটেল গ্রাহকরা রেজিস্ট্রেশন করে মোবাইল ব্যাংকিং সেবা নিচ্ছেন। সেবা পেতে মানুষ সবসময় কিছু সমস্যার সম্মুখীন হয়। আর্থিক লেনদেনে অনেক সময় অসাবধানতাবশত ভুল নম্বরে টাকা চলে যায়। মোবাইল নম্বরের মাধ্যমে দ্রুত এক জায়গা থেকে অন্য জায়গায় আর্থিক লেনদেন করে এই ভুল করা হয়।

এই সমস্যায় অনেকেই টাকা হারায়। তাই এ ধরনের ভুল হলে টাকা ফেরত পেতে করণীয় সম্পর্কে একটি নির্দেশনা দিয়েছে বিকাশ। ডেভেলপমেন্ট অথরিটি প্রথম যেটা পরামর্শ দিচ্ছে তা হল, টাকা ভুল নম্বরে গেলে প্রাপককে অবিলম্বে ফোন করবেন না। কারণ ভুল করে অন্য নম্বরে টাকা চলে গেলে তা ফেরত দেওয়ার মানসিকতা খুব কম মানুষেরই থাকে। তাই তিনি টাকা তুলে নিলে ভিকটিমদের কিছুই করার থাকবে না।

সে জন্য অ্যাকাউন্ট থেকে ভুলবশত কোনো নম্বরে টাকা পাঠানো হলে প্রথমে নিকটস্থ থানায় যোগাযোগ করতে বলেছে বিকাশ। সেখানে লেনদেন নম্বর দিয়ে জিডি করে যত দ্রুত সম্ভব জিডির কপিসহ উন্নয়ন অফিসে যোগাযোগ করতে বলা হয়েছে। বিকাশ অফিসে অভিযোগ জানানোর সাথে সাথে বিকাশ কর্মকর্তারা জিডি কপি ও মেসেজ চেক করেন। এর পরে, যখন টাকাটি ভুলে যায়, তখন ব্যক্তির বিকাশ অ্যাকাউন্ট সাময়িকভাবে লক করা হয়। যাতে সে কোনো টাকা জোগাড় করতে না পারে।

এরপরই ওই ব্যক্তির সঙ্গে ফোনে যোগাযোগের চেষ্টা করেন উন্নয়ন কর্মকর্তারা। যদি প্রাপক ফোনে ঘটনার সত্যতা নিশ্চিত করে এবং বলে যে টাকাটি তার নয়, তবে বিকাশ অফিস থেকে নির্দিষ্ট ব্যক্তির কাছে টাকা স্থানান্তর করে। আর ব্যক্তি যদি নিজের টাকা দাবি করে, তাহলে উন্নয়ন কর্তৃপক্ষ তাকে ৭ কার্যদিবসের মধ্যে প্রমাণসহ অফিসে এসে হিসাব ঠিক করার নির্দেশ দেয়।

নির্দেশনা অনুসরণ না করে যদি ব্যক্তি পরবর্তী ৬ মাসের মধ্যে না আসেন তবে টাকা ভিকটিমদের অ্যাকাউন্টে পৌঁছে যাবে। যদি এটি পরবর্তী ৬ মাসের মধ্যে না আসে তবে অ্যাকাউন্টটি চিরতরে অটো ডিজেবল হয়ে যাবে। এই পদ্ধতিটি শুধুমাত্র উন্নয়নের ক্ষেত্রেই নয়, রকেট এবং নগদ অর্থের ক্ষেত্রেও প্রযোজ্য।

মানি ট্রান্সফার সিস্টেমকে সহজতর করার জন্য, বিকাশ, দেশের বৃহত্তম মোবাইল আর্থিক পরিষেবা প্রদানকারী তার গ্রাহকদের এমন কাউকে টাকা পাঠাতে সক্ষম করেছে যার কোনো বিকাশ অ্যাকাউন্ট নেই। প্রাপক পরবর্তী ৭২ ঘণ্টার মধ্যে বিকাশ অ্যাকাউন্ট খোলার পর প্রেরিত অর্থ গ্রহণ করতে পারবেন। বৃহস্পতিবার জারি করা একটি মিডিয়া বিবৃতিতে বলা হয়েছে, নতুন ব্যবহারকারী টাকা ক্যাশ আউট করার পাশাপাশি বিকাশের অন্যান্য সেবা নিতে পারবেন।

গ্রাহকরা বিকাশ অ্যাপ থেকে বা ইউএসএসডি কোড *247# ডায়াল করে এই পরিষেবাটি পেতে পারেন। যদি প্রাপক ৭২ ঘন্টার মধ্যে বিকাশ অ্যাকাউন্ট না খোলে এবং অর্থ গ্রহণ করতে ব্যর্থ হয় তবে তা পরবর্তী ৩ কার্যদিবসের মধ্যে প্রেরকের বিকাশ অ্যাকাউন্টে ফেরত দেওয়া হবে।

বিকাশ এই নতুন পরিষেবা চালু করার সাথে সাথে ক্যাশব্যাক অফার করছে। এই বছরের জুলাই-সেপ্টেম্বর সময়ের মধ্যে এই পরিষেবাটি ব্যবহারকারী গ্রাহকরা টাকা পাঠানো সফল হলে প্রত্যেকে ১৫ টাকা ক্যাশব্যাক পাবেন। তাদের মধ্যে যে কেউ মাসে ৫০০ টাকা পর্যন্ত ক্যাশব্যাক উপভোগ করতে পারবেন। এই অফার চলাকালীন, গ্রাহকদের কোন অ-বিকাশ ব্যবহারকারীকে টাকা পাঠাতে কোন অতিরিক্ত চার্জ বহন করতে হবে না।

একজন নন-বিকাশ ব্যবহারকারীকে টাকা পাঠাতে, একজন গ্রাহককে বিকাশ অ্যাপে পরিচিতি থেকে প্রাপকের ফোন নম্বর নির্বাচন করতে হবে বা নম্বরটি টাইপ করতে হবে। নতুন পরিষেবা সম্পর্কে স্ক্রিনে তথ্য যুক্ত করা হবে। তারপর গ্রাহককে পরিমাণ লিখতে হবে এবং বিস্তারিত চেক করার পর বিকাশ পিন দিয়ে প্রক্রিয়াটি সম্পূর্ণ করতে হবে।

প্রাপক বিকাশ অ্যাপ ডাউনলোড লিঙ্ক সহ ফোন নম্বরে একটি টেক্সট বার্তা পাবেন। প্রাপক লিংকে ক্লিক করে অ্যাপটি ডাউনলোড করতে পারবেন এবং নিজের NID দিয়ে কয়েক মিনিটের মধ্যে অ্যাপ থেকে একটি বিকাশ অ্যাকাউন্ট খুলতে পারবেন। একজন গ্রাহক অ্যাকাউন্ট খুলতে বিকাশের নিকটবর্তী যেকোনো ডিজিটাল রেজিস্ট্রেশন পয়েন্টেও যেতে পারেন। অ্যাকাউন্ট রেজিস্ট্রেশন সফল হলে, সে তার বিকাশ অ্যাকাউন্টে প্রেরিত টাকা পাবে।

তবে, প্রেরক বিকাশ অ্যাকাউন্ট খোলার আগে যে কোনো সময় বিকাশ অ্যাপ থেকে অর্থ প্রেরণের অনুরোধ বাতিল করতে পারেন। এটি করার জন্য, ব্যবহারকারীকে বিকাশ অ্যাপ থেকে সেন্ড মানি অপশনে যেতে হবে এবং লেনদেনের বিবরণের পাশে বাতিল বোতামে ট্যাপ করতে হবে।

🔽এই পোস্ট গুলো দেখুন?🔽

▶ কিভাবে অনলাইনে উপার্জন করবেন!

▶ অনলাইন মার্কেটিং জন্য একটি গাইড।

▶ ব্লগ থেকে কিভাবে উপার্জন করবেন।

how to get money back from wrong bkash number, bkash send money back, bkash wrong number send money, how to get back money from bkash, bkash, non bkash send money back, get money back from wrong bkash number, bkash money back from wrong bkash number, bkash send money in wrong number, bkash send money, bkash money back from wrong mobile banking number, bkash app, bkash send money wrong number, bkash vul nimber.



Source link

Leave a Reply