Categories
Bollywood Movies Download

দ্যা ফ্ল্যাশ এপিসোড ৭ বাংলা রিভিউ


Disclosure: This content is reader-supported, which means that if you click on some of our links. then we may earn a commission.

দ্যা ফ্ল্যাশ এপিসোড ৮ বাংলা রিভিউ

ফ্ল্যাশ ‘Last Temptation of Barry Allen’ Episode বাংলা Review

ক্রাইসিস অন ইনফিনিট আর্থের আগে ব্যারি অ্যালেন নিজেকে বাচানোর সর্বশেষ প্রচেষ্টা করল

ক্রাইসিস অন ইনফিনিটি আর্থস এর ইভেন্ট এর পুর্বে ফ্ল্যাশ এর এপিসোড ৭ এবং ৮ খুবই গুরুত্বপূর্ণ ভুমিকা পালন করে । 

{tocify} $title={Table of Contents}

 বিশেষ করে আসতে চলা ক্রাইসিস ইভেন্টে নিজেকে বাঁচাবে, নাকি নিজেকে স্যাক্রিফাইস করে সবাইকে বাঁচাবে সেটা ঠিক হয় এই এপিসোড এ ।

the-flash-season-6-episode-7-review
image courtesy: The CW Network / Warner Bros. Tv

গত সপ্তাহে প্রচারিত হলো The Flash Season 06 Episode 08 নাম The Last Temptation of Barry Allen। এটি দুই এপিসোড এ বিভক্ত পার্ট ১ এবং পার্ট ২ । যে কারনে আমরা দুটি এপিসোড এক সাথে রিভিউ করব ।

ফ্লাশের পরের এপিসোড হলো ক্রাইসিস অন ইনফিনিটি আর্থস এর একটি ইভেন্ট । এটি অ্যারোভার্সের নিয়মিত বাৎসরিক ক্রসওভার ইভেন্ট । এবারের ক্রসওভার ইভেন্ট অ্যারোভার্সের সবচেয়ে বড় ক্রসওভার ।

কারন এইবার পুরো পাঁচটি এপিসোড জুড়ে হবে এই ইভেন্ট । এর আগে এতোগুলি এপিসোড এ ক্রসওভার হয়নি । আসতে চলা দ্যা ফ্ল্যাশ এর ৯ নাম্বার এপিসোড হলো এর তিন নাম্বার পর্ব । প্রথম দুই পর্ব প্রচারিত হবে সুপারগার্ল এবং ব্যাটওম্যান সিজন এক এর নবম এপিসোডে । বিস্তারিত Crisis On Infinite Earths রিভিউ পোস্টে দেখুন ।

ফ্ল্যাশ সিজন ৬ এপিসোড ৭ রিভিউ

পুরো এপিসোডটি ছিল ব্যারিকে নিয়ে । জ্বি এইবার ব্যারিকে কোন মেটা হিউম্যান এর সাথে লড়াই করতে হয়নি । ব্যারি দ্যা ফ্ল্যাশ এইবার নিজেই নিজের সাথে লড়াই করেছে । এখন দেখার বিষয় হলো, ব্যারি কি নিজের সাথে নিজেই লড়াই করতে পারবে ?

এই এপিসোড এর প্লট শুরু হয়েছিল ফ্ল্যাশ License To Elongate এপিসোড ৬ এর শেষে পোস্ট ক্রেডিট দৃশ্যে ।

 
তবে এই এপিসোড এর সবচেয়ে বড় ধামাকা হলো এর পোস্ট ক্রেডিট সিন । যেটি আপনি না দেখলে বুঝবেন না । তাই আশা করব আপনি আগে দেখে নিবেন ।

∑‡ স্পইলার এলার্ট †⁺

The Flash Season 6 Episode 7 Review

★ এপিসোড এর শুরুতেই আগের সিজনের বিভিন্ন দৃশ্য দেখানো হয় । বিশেষ করে গত এপিসোড দ্যা ফ্ল্যাশ License To Elongate এপিসোড এর শেষে হওয়া পোস্ট ক্রেডিট দৃশ্যে দেখানো হয় ।

 
★ গত পর্ব থেকেই শুরু হয় এই এপিসোড । যেখানে রাল্ফ আর রুসো দুজনেই বিল্ডিং এর উপর থেকে নিচে পড়তে থাকে স্লোমশনে । দুজনে নিচে পড়ে গেলে সেখানে তাড়া নিজেদের মধ্যে ঝগড়া করে । 

লড়াইয়ের এক পর্যায়ে রাল্ফ আঘাত পায় আর র‍্যামসি, রাল্ফ এর শরিরে নিজের সংক্রমিত রক্ত দিয়ে রাল্ফ কে অসুস্থ করে ফেলে । তখন র‍্যামসি চলে যায় এবং সেখানে একটি পোর্টালের মাধ্যমে কিলার ফ্রস্ট আসে । সে এসে রাল্ফ কে নিয়ে স্টার ল্যাবে চলে যায় ।

 
★ স্টার ল্যাবে সিসকো আর কেইটলিন এর সাহায্যে রাল্ফ কে ব্যারি অ্যালেন নিজের রক্ত এর সাহায্যে স্পিড হিলিং দেয় । এর পরে সকালবেলা আইরিস এসে ব্যারি কে ঘুম থেকে উঠায় । ব্যারি জিজ্ঞাসা করে আইরিস, রাল্ফ কেমন আছে । উত্তরে আইরিস বলে, এখন রাল্ফ ঠিক আছে তোমাকে ধন্যবাদ। রাল্ফকে আরগাস ল্যাবে পাঠানো হচ্ছে নিরাপদে ওর সুস্থ হয়ে ওঠার জন্য । কেইটলিন আর সিসকো ওকে নিয়ে যাওয়ার ব্যাবস্থা করছে ।

★ এর পরে ব্যারি বলে, জানিনা আসতে চলা ক্রাইসিস এর জন্য তোমাদের কে তৈরি করতে পেরেছি কিনা । আইরিস বলে চিন্তা করো না , আমরা তৈরি থাকব এই ক্রাইসিস এর জন্য । পরে ব্যারি তাদের অ্যাপার্টমেন্টে চলে যায় । সে সোফায় গিয়ে বসে । তখনি সে পিছনে তাকায় আর দেখে তার পিছনে ডক্টর র‍্যামসি এসে দাঁড়িয়ে রয়েছে । ব্যারি তাকে আত্মসমর্পণ করতে বললে, র‍্যামসি ব্যারি কে বলে চিন্তা করো না । আমি শুধু তোমার সাথে কথা বলতে এসেছি ফ্ল্যাশ!!!!! [ তখনকার র‍্যামসির হাসিটা জোশ ছিল 🚭 ] তুমি তাহলে এই ক্ষমতা পেলে কিভাবে ? ও তুমি পার্টিকেল এক্সেলেরেটর থেকে নিজের ক্ষমতা পেয়েছো ? অবশ্যই তাই হবে না ? তখন ব্যারি র‍্যামসি কে আঘাত করলেও র‍্যামসি আঘাত পায় না ।

The Flash Season 6 Theory Explained in Bangla

★ পরে ব্যারি কে র‍্যামসি ক্রাইসিস এর ব্যাপারে জিজ্ঞাসা করে । ব্যারি অবাক হয়ে যায়, র‍্যামসি কিভাবে ক্রাইসিস এর ব্যাপারে জানল । র‍্যামসি বলে আচ্ছা, ব্যারি যখন তুমি শতকোটি ভবিষ্যৎ দেখছিলে । তখন তুমি আমার ভবিষ্যৎ এর কি দেখলে ? ব্যারি বলে তুমি সেখানে ছিলে না কোন কারো ভবিষ্যৎ এও না । র‍্যামসি বলে ও 😞। কিন্তু তাও দেখ আমি যে এখানে আসব আর তোমার সাথে কথা বলব সেটাও জানতে পারলে না । এর পরে সেখানে দুজনের মধ্যে কথা কথাকাটাকাটি হয় । এর পরে সেখানে হঠাৎ করে রেডস্কাই চলে আসে [ রেডস্কাই হলো এমন এক গ্রাভিশনাল ফোর্স যেটি বর্তমানের সকল অস্তিত্ব মুছে দিতে পারে । এটিই হচ্ছে ক্রাইসিস শুরুর আগমুহূর্ত ] । তখনি ব্যারি ঘুম থেকে জেগে উঠে ।

★ এর পরের দৃশ্যে দেখা যায় অ্যালেগ্রাকে । সে ব্যারি অ্যালেন এর ফ্ল্যাশ হওয়ার সিক্রেট ফাস করবে কিনা ভাবছিল । তখন আইরিস আর ক্যামিলা আসে সেখানে । তারা বলে যে অ্যালেগ্রার কাজিন যা সন্ত্রাসী গ্রুপের সাথে কাজ করছিল তাদের সন্ধান পেয়েছে । তখন অ্যালেগ্রা বলে এটা বাদে অন্য কোন রিপোর্ট এ কাজ করবেন না ? তখন আইরিস আর ক্যামিলা বলে, দেখ এটাই সবচেয়ে বড় ঘটনা । না জানি কতো মেটা হিউম্যান এই সন্ত্রাসী গ্রুপের হাতে বন্দি আর নির্যাতিত হয়েছে । আমাদের কে ওদের পর্দা ফাস করতেই হবে ।

★ এর পরে স্টার ল্যাবে কিলার ফ্রস্ট ব্যারিকে চেকআপ করে বলে না তোমার শরিরে সবকিছুই ঠিক আছে । যদি আমাকে বলো তাহলে বলব যে তুমি খারাপ স্বপ্ন দেখছিলে । তখন সিসকো ব্যারির হাতে একটি বডি মনিটরিং ডিভাইস পরিয়ে দিয়ে বলে তার পরেও এই যে এটি নাও । এটি তোমার শরিরে সবসময় নজর রাখবে । এর পরে আইরিস আর অ্যালেগ্রা কে দেখা যায় সেই সন্দেহজনক ব্যাক্তিকে জিজ্ঞাসাবাদ করতে । যদিও এতে তারা ব্যার্থ হয় । ব্যারি নিজের অ্যাপার্টমেন্টে ফেরত আসে । সে পুরো অ্যাপার্টমেন্ট খুঁজে দেখে র‍্যামসি আছে কিনা । তার পরে পানি খেতে গেলে সে অসুস্থ হয়ে পড়ে । ঠিক তখনি ব্যারির পিছনে ব্যারির মা এসে দাঁড়ায় ।

the-flash-season-6-bloodwork-episode-review
image courtesy: The CW Network / Warner Bros. Tv

★ এর পরে ব্যারি বলে আমি কি আবার স্বপ্ন দেখছি । তখন ব্যারি বলে তুমি স্পিড ফোর্স তাই না ? সে বলে হ্যা আমি জানি এইভাবে অনেকদিন পরে কথা বলছি । তখন ব্যারি জিজ্ঞাসা করে আমার সাথে এইগুলি কি হচ্ছে? স্পিডফোর্স বলে তুমি যখন তোমার বন্ধুকে বাঁচাতে নিজের স্পিড হিলিং দিচ্ছিলে । তখন র‍্যামসির একবিন্দু রক্তকণিকা সকলের আড়ালে তোমার শরিরে ঢুকে যায় আর ইনফেকশন শুরু করে । র‍্যামসি তোমার শরির আর তোমার মনের উপর নিয়ন্ত্রণ নিতে চাচ্ছে । তোমার শরিরের স্পিড হিলিং এটা আটকানোর সর্বচ্চো চেষ্টা করছে কিন্তু সর্বোপরি এটা তোমার উপর নির্ভর করছে । তখন ব্যারি বলে যদি এমনটা হয় তাহলে র‍্যামসি হেরে যাবে ।

★ এর পরে আইরিস আর অ্যালেগ্রার মাঝে কথা হয় আর অ্যালেগ্রা বলে সে ব্যারির ফ্ল্যাশ এর ব্যাপারে জানে । তখন সে ক্রাইসিস এর ব্যাপারে জিজ্ঞাসা করে বলে সে এই বিষয়ে রিপোর্ট লিখবে কিনা । তখন আইরিশ বলে এই বিষয়ে কাউকে না জানাতে আর অন্যান্য বিষয়ে তারা আলাপ আলোচনা করে । এর পরে দেখা যায় একটি দুর্ঘটনাস্থল । যেটা কিনা সেই দিন সকালবেলায় আইরিস আর অ্যালেগ্রার ইনভেস্টিগেট করা একই স্থান একই ব্যাক্তির লাশ পাওয়া যায় । পরে অ্যালেগ্রা বলে যে, এই বাটন থেকে ইউভি রে আসছিল । আইরিস এর উদ্দেশ্য করে অ্যালেগ্রা বলে মনে হচ্ছে এই কাজে আপনার স্বামীর বন্ধুর দরকার পড়বে । তখন আইরিস বলে ওও ক্যামিলা যানে ব্যারির ব্যাপারে । তখন অ্যালেগ্রা বলে কবে থেকে? তখন ক্যামিলা বলে গত সামার ভেকেশন থেকে, সিসকো “ভাইভ” ছিল । তখন আইরিস বলে আজকে আমরা ইনভেস্টিগেট করলাম আর আজকেই লোকটিকে হত্যা করা হলো । এর মানে এই ঘটনা এর পিছনে বড় কোন সংঘটনের হাত আছে । তাহলে সবাই আমার সাথে থাকবে তো এই রহস্য উন্মোচনে ? তখন ক্যামিলা আর অ্যালেগ্রা হ্যা করে এবং রহস্য উন্মোচনে কাজ শুরু করে ।

‘রাইজ রোর রিভল্ট’, RRR Movie Bangla Review

★ এর পরে ব্যারিকে দেখা যায়, ওর কিছু শব্দে ঘুম ভেংগে যায় । যদিও সেটি স্বপ্নের মধ্যে ছিল। তখন সেখানে র‍্যামসি চলে আসে । ব্যারি আর র‍্যামসির মধ্যে কথা কাটাকাটি হয় । এই কথা কাটাকাটির মাধ্যমে র‍্যামসি ব্যারিকে ম্যানুপুলেট করতে থাকে । এক পর্যায়ে র‍্যামসি ব্যারিকে বলে যে তুমি শুধু হিরোই নয় । আরো বেশি কিছু হতে পারো । তোমাকে শুধু আমার এই অফার গ্রহণ করতে হবে । তখন র‍্যামসি ব্যারিকে দেখায় কিভাবে সে তার বিষাক্ত রক্তকণিকা দিয়ে একজন মৃত মহিলা কে জীবিত করে। র‍্যামসি বলে আমি তোমাকে অমরত্ব প্রদান করছি । তুমি যা খুশি তাই করতে পারবে । তখন ব্যারিকে তার বিছানায় দেখা যায় । স্পিডফোর্স এসে বলে ব্যারি নিজেকে শক্ত করো সময় চলে যাচ্ছে । স্পিড ফোর্স বলে: র‍্যামসির ইনফেকশন খুবই শক্তিশালী । এটি খুব তাড়াতাড়ি তোমার শরির আর মনে ছড়িয়ে পড়ছে । তোমাকে লড়তে হবে ব্যারি । তখন ব্যারি বলে আমি জানিনা আমি লড়তে পারবো কিনা । র‍্যামসির কথাগুলি আমার মনে গেঁথে যাচ্ছে বারবার ।

আমি আরো বাচতে চাই, যেখানে আমার সন্তান রয়েছে আমি আমার বউ সন্তান আর বন্ধুদের সাথে সারাজীবন কাটাতে চাই । এটা কি সত্যিই আমি র‍্যামসির ব্লডওয়ার্কের কারনে ক্রাইসিসে বেচে থাকব ? তখন স্পিডফোর্স বলে হ্যা । তুমি বেচে থাকবে কিন্তু তোমার মনসত্ববোধ মারা যাবে । তুমি আর আগের ব্যারি থাকবে না । তুমি বেচে থেকেও মারা যাবে । তখন ব্যারি রেগে যায় সে বলে সে তার জীবন দিতে রাজী নয় । সে আরো বাচতে চায় । তখন সেই রুম অন্ধকার হয়ে যায়। অন্যদিকে সিসকো আর কিলার ফ্রস্ট তাদের কম্পিউটারে ব্যারির শরিরে লাগানো বডি মনিটরিং ডিভাইস এর সিগন্যাল পায় । যেখানে ওরা দুজনে দেখতে পায় ব্যারির শরিরের তাপমাত্রা বাড়ছে । তখন ওরা পোর্টালের মাধ্যমে ব্যারির অ্যাপার্টমেন্টে যায়, যেখানে ব্যারির শরির পড়ে ছিল । তখন ওরা বলে ওর শরিরের তাপমাত্রা বেড়েই চলেছে । ওর স্পিড হিলিং কাজ করছে না কেন ? তখন কেইটলিন বলে আমি এই রকম অবস্থা দেখেছি ওর শরিরের উপর নিয়ত্রন নিয়ে নিয়েছে ।

The Flash Season 6 Bangla Trailer Breakdown

★ এর পরে ব্যারি আর স্পিডফোর্সের মধ্যে লড়াই করতে দেখা যায় । সেখানে র‍্যামসি ব্যারিকে ম্যানিপুলেট করতেই থাকে । অন্যদিকে ব্যারির শরীর স্টার ল্যাবে নিয়ে আসে ওরা । তখন সিসকো কিলার ফ্রস্টকে ব্যারির শরিরের তাপমাত্রা কমাতে সাহায্য করতে বললে কিলার ফ্রস্ট সেটি করতে ব্যার্থ হয় ।

যে কারনে সিসকো তার ওয়ার্কিং রুম থেকে ভেলোসিটি-৯ নিয়ে এসে ব্যারির শরিরে পুশ করে । এতে ব্যারির ক্ষমতা বেড়ে যায় । অন্যদিকে র‍্যামসি এবং স্পিডফোর্স নিজেদের মতো করে ব্যারিকে নিজ নিজ দলে ভেড়াতে চায় । এক পর্যায়ে ব্যারি স্পিডফোর্স কে মেরে ফেলে । সেই সাথে র‍্যামসি ব্যারির শরীর ও মনের উপর পুরো নিয়ন্ত্রণ নিয়ে নেয় ।

র‍্যামসি ব্যারি অ্যালেন এর শরীর ও মনের উপর নিয়ন্ত্রণ নেওয়ার পরে ঘুম থেকে জেগে উঠে ব্যারি । তাকে খুবই নরমাল দেখাচ্ছিলো । সিসকো ও ফ্রস্ট দুজনে তার সাথে কথা বলে । পরে আইরিস এসে ব্যারির সাথে কথা বলে বুঝতে পারে । যে এটা ব্যারি নয় র‍্যামসি । তখনি ব্যারি স্টার ল্যাবের সকলের উপর আক্রমণ করে ও চলে যায় ।

the-flash-season-6-episode-8-review
image courtesy: The CW Network / Warner Bros. Tv

দ্যা ফ্ল্যাশ সিজন ৬ এপিসোড ৮ রিভিউ

এক অজানা জায়গায় গিয়ে ব্যারি এবং র‍্যামসি দুজনে মিলে নিজেদের কে নতুন নাম দেয়: bloodwork । এর পরেই দুজনে মিলে স্টার ল্যাবের উপর নিয়ন্ত্রণ নেয় । সেই সাথে র‍্যামসির ব্লড নিয়ে পুরো সেন্ট্রাল সিটি কে জোম্বি বানিয়ে দেয় । র‍্যামসি তাদের নাম দেয় “Blood Brothers and Sisters” ।

এর পরে স্টার ল্যাবে, ‘আইরিস’, ‘সিসকো’, ‘কেইটলিন স্নো’, ‘জো ওয়েস্ট’, ‘ক্যামিলা’, ‘সিসিল’ ও ‘রাল্ফ ডিবনী’ মিলে ব্যারিকে ফিরিয়ে আনতে এবং র‍্যামসি কে থামাতে কাজ শুরু করে দেয় । অন্য দিকে স্টার ল্যাবের বাইরে প্রায় পুরো শহরের জনগণ জোম্বিদের পরিণত হওয়ায় টিম ফ্লাশের কাজ দ্বিগুণ হয়ে যায় ।

পরিকল্পনা বাস্তবায়িত করার পরে, ‘টিম ফ্লাশের সাথে ব্যারি অ্যালেন ও রামসি এর মধ্যে তুমুল লড়াই চলে ।’ এক পর্যায়ে টিম ফ্ল্যাশ জিতে যায় । তারা শহরের জনগণ কে নরমাল করে ফেলে ।

পরে স্টার ল্যাবে, ‘টিম ফ্লাশের সাথে ব্যারি অ্যালেন’ আলোচনা করতে থাকে । আইরিস বলে আসতে চলা ক্রাইসিস অন ইনফিনিটি আর্থসে যাই হোক না কেন, আমরা সবাই তোমার সাথে থাকব । ঠিক তখনি বাইরে কিছু একটা শব্দ হয় এবং পুরো আকাশ জুড়ে লাল আভা বয়ে যায় । আর শুরু হয় Crisis On Infinite Earths এর ক্রসওভার ।

দ্যা ফ্লাশ সিজন ৬ বাংলা ট্রেইলার ব্রেকডাওন রিভিউ

The Flash ‘Last Temptation of Barry Allen’ Episode Review

Disclosure: This post May contains affiliate links that support our Blog.
When you purchase something after clicking an affiliate link, we may receive a commission.
Also Note That We Are Not Responsible For Any Third-party Websites Link Contents





Source link

Leave a Reply

Your email address will not be published.