Categories
টেকনোলজি

Top 6 Best Most Useful Gadget


গাইস প্রতিদিন আমরা অনেক ধরনের গ্যাজেট ইউস করে থাকি, গ্যাজেট আমাদের কাজকে ইজি করার সাথে সাথে আমাদের লাইফকে আরো অনেক বেশি এডভান্স বানিয়ে থাকে। দিনের শুরু থেকে রাত পর্যন্ত আমরা সবাই গ্যাজেট ইউস করে থাকি। আজকের গ্যাজেট সিরিজে জানতে চলেছেন Top 6 Best Most Useful Gadget সম্পর্কে। নিয়মিত Awesome Gadgets, Latest Gadgets, Most Useful Gadgets, New Gadgets সম্পর্কে জানতে আমাদের সাথে জুড়ে থাকুন।

Number 6. L09 Gimbal Stabilizer

আজকের গ্যাজেট লিস্ট শুরু করবো একটি মাল্টি ইউজেস ফোন স্ট্যাবেলাইজার গ্যাজেট দিয়ে। অনেকি আছে যারা ফোনের হেল্পে ভিডিও শুট করে থাকেন বাট ফোনের এক কমন প্রব্লেম হয়ে থাকে ভিডিও শ্যাকিং আর এমন প্রব্লেম থেকে বাঁচার জন্য ইউজ করতে পারেন এ গ্যাজেট্টি আর এটাকে আপনি মাল্টিপল ভাবে ইউজ করতে পারবেন। ফাস্ট অফ অল গ্যাজেট্টি এক ফোন স্ট্যাবেলাইজার আর এটার হেল্পে আপনি প্রফেশনাল লেভেলের ভিডিওস শুট করতে পারেবন। এছাড়া এটার মাঝে আপনি ডিফ্রেন্ট টাইপের মুড পেয়ে যাবেন ভিডিওকে প্রফেশনাল লুকস দেওয়ার জন্য। সাবজেক্ট ফোকাস ফিচার, জুমিন-জুম আউট ফিচার, আর ডিফ্রেন্ট টাইপেরর ফিচার এটার মাঝে দেওয়া বাটনের হেল্পে এক্সেস করতে পারবেন। সেই সাথে যদি চান গ্যাজেট্টিকে এক সেলফি স্টিকের মতো করে ইউজ করতে পাবেন। এছাড়া যদি চান এটাকে টাইপডের মতো করেও ইউজ করতে পারবেন, মানে এটার মাঝে ফিচার মাল্টিপল পেয়ে যাবেন। গ্যাজেট্টির আরেকটি ফিচার হচ্ছে এটার সাথে আসা রিমোর্ট কন্ট্রোলারের হেল্পে আপনার ফোনের ক্যামেরাকে কন্ট্রোল করতে পারবেন, মানে দূর থেকে রিমোর্টলি ফটোস বা ভিডিওস শুট করতে পারবেন। স্মার্ট এ গ্যাজেট্টির মাঝে বিল্টিন LED লাইট ফিচার পেয়ে যাবেন, মানে ভিডিওর মাঝে ব্রাইটনেসের জন্য আলাদা করে আর লাইট ইউজ করতে হবেনা, এরফলে রাতের সময়ও আপনি প্রফেশনাল লেভেলের ভিডিওস বা ফটোস ইজিলি শুট করতে পারবেন। গ্যাজেট্টির মাঝে দেওয়া LED লাইটের ব্রাইটনেসকে নাইন লেভেল পর্যন্ত ইনক্রিস বা ডিক্রিস করতে পারবেন, সেই সাথে ওয়াম লাইট, ন্যাচারাল লাইট এবং কোল্ড লাইট ফিচার পেয়ে যাবেন, এরফলে আপনার প্রয়োজনের একোর্ডিং ভিডিওর মাঝে ব্রাইটনেস এবং লাইট ফিচার ইউজ করতে পারবেন। গ্যাজেট্টি ফোল্ডেবল এরফলে ফোল্ড করে ইজিলি কেরি করতে পারবেন। অভার অল এ ধরনের গ্যাজেট ব্লগার, ইউটিউবার বা শর্ট ভিডিও ক্রিয়েটার অথবা প্রফেশনাল ভিডিও শুট করার জন্য অনেক ইউজফুল হয়ে থাকে। আর যদি বলা হয় এটার প্রাইসের কথা তাহলে দারাজ থেকে মাত্র দুই হাজার পাঁচশ তিন (২৫০৩) টাকার মাঝেই পার্চেস করতে পারবেন।

Number 5. GTS 1360 Wireless Speaker

নাম্বার ফাইভের গ্যাজেট্টি রাখা হয়েছে একটি স্পীকার আর এটা একটি রিকোয়েস্টের গ্যাজেট, আপনার কোণো রিকোয়েস্টের গ্যাজেট থাকলে কমেন্ট বক্সে জানাতে ভুলবেন না। ফাস্ট অফ অল স্পীকারটি ওয়ারলেস সেই সাথে সুপার পোর্টেবল এরফলে এটাকে নিয়ে আপনি যেকোণো প্লেসে জেনে পারবেন এবং মিউজিক ইনজয় করতে পারবেন। স্পীকারটির মাঝে পেয়ে যাবেন FM ফিচার এরফলে এটার মাঝে আপনি FM রেডিও শুনতে পারবেন। এটার সামনের দিকে পেয়ে যাবেন কয়েকটি বাটন এটাকে কন্ট্রোল করার জন্য, সং পেল-পস, ভলিউম আপ-ডাউন, নেক্সট-প্রিভিয়াস, FM মুড সব কিছু। স্পীকারটির উপরের দিকে পেয়ে যাবেন, On-Off বাটন, SD কার্ড স্লোট, USB পোর্ট, DC-AC পোর্ট। ব্লুতুথ ফিচার থাকায় ওয়ারলেসলি মিউজিক ইনজয় করতে পারবেন, এছাড়া আদার্স ফিচার তো রয়েছেই। স্পিকারটির সামনের দিকে দেওয়া হয়েছে RGB LED লাইট যা মিউজিকের সাথে গ্লো করে থাকে, দেখতে অনেক অ্যামেজিং লাগে। রিচার্জেবল হওয়ায় চার্জ শেষ হয়ে গেলে পুনরায় চার্জ করে ইউজ করতে পারবেন। গাইস এ ধরনের স্পিকার পার্টিতে বা আউটডোরে অনেক ইউজফুল হয়ে থাকে। আর যদি বলা হয় এটার প্রাইজের কথা তাহলে দারাজ থেকে মাত্র দুইশ ষাট (২৬০) টাকার মাঝেই পার্চেস করতে পারবেন।

Number 4. Key Chain Spy Camera

নরমালি আমরা ফটো বা ভিডিও শুট করার জন্য ডিফ্রেন্ট টাইপের ক্যামেরা ইউজ করে থাকি বাট এখন যে গ্যাজেট্টি দেখতে পাচ্ছেন এটাও একটি ক্যামেরা তবে স্পাই ক্যামেরা যা কি রিংয়ের সেপে ডিজাইন করা হয়েছে। অনেক সময় দেখা যায় প্রয়োজনের তাগিদে সিক্রটলি ভিডিও শুট করা বা ফটো তুলার প্রয়োজন পরে থাকে বিভিন্ন কাজের প্রফের জন্য আর এমন সিচুয়েশনে এ ধরনের গ্যাজেট অনেক কাজের হয়ে থাকে সিক্রেটলি ভিডিও বা ফটো ক্লিক করার জন্য। গ্যাজেট্টি কি হোল্ডার সেপে ডিজাইন হওয়ায় কেউ বুঝতেই পারবেনা এটার মাঝে ক্যামেরা এটাচ করা রয়েছে। এটার সামনে দিকে দেওয়া হয়েছে ক্যামেরা এবং মাইক্রোফন, সেই সাথে উপরের দিকে পেয়ে যাবেন কন্ট্রোল করার জন্য কয়েকটি বাটন। অন-অফ বাটন, ভিডিও বা ফটো ক্লিক করার জন্য সেপারেট বাটন, USB স্লোট, ইনডেকেটর লাইট, রেসেট বাটন আর অনেক অপশন পেয়ে যাবেন, এটাকে কন্ট্রোল করার জন্য। গাইস এ ধরনের গ্যাজেট সত্যি অনেক কাজের হয়ে থাকে সিক্রেটলি ভিডিও শুট বা ফটো ক্লিক করার জন্য, এছাড়া এটাকে আপনি কি-হোল্ডারের মতো করে ইউজ করতে পারবেন, কারণ এটার ডিজাইন করা হয়েছে কি-হোল্ডারের মতো করে করে আর যখন প্রয়োজন পরবে সিমপ্লি এক বাটন প্রেস করে ভিডিও বা ফটো ক্লিল করতে পারবেন। আর যদি বলা হয় এটার প্রাইসের কথা তাহলে দারাজ থেকে মাত্র এক হাজার পাঁচশ নব্বই (১৫৯০) টাকার মাঝেই পার্চেস করতে পারবেন।

Number 3. Handy Chopper

নরমালি আমরা কিচেনের মাঝে কোণো কিছু কাটার জন্য নাইফের ইউজ করে থাকি এছাড়া বেল্ড করার জন্য ব্লেন্ডারের ইউজ করে থাকি যা অনেক কস্টলি এবং নাইফ দিয়ে কাটা অনেক কস্টসাদ্য বাট এখন যে গ্যাজেট্টি দেখতে পাচ্ছেন এটাও একটি ব্লেন্ডার যা হ্যান্ডেবল। গ্যাজেট্টি ইজি টু ইউজ আর এটার হেল্পে আপনি প্রায় সব ধরনের জিনিসকে ইজিলি কেটে নিতে পারবেন। আর যদি বলা হয় এটাকে ইউজের কথা তাহলে এটার মাঝে আপনার সবজি বা যে জিনিস ব্লেন্ড বা কাটতে চান তা দিতে হবে এরপরে এটার মাঝে দেওয়া রশি টানলে আপনার জিনিস কাটিং হতে থাকবে আপনি যতো বেশি রশি টানবেন আপনার জিনিস বা সবজি ছোট হতে থাকবে, যা ব্লেন্ডারের মতোই ওয়ার্ক করে থাকে। গ্যাজেট্টির বিশেষ ফিচার হচ্ছে এটা ইলেকট্রি ফি এরফলে যেকোণো প্লেসের মাঝে ইউজ করতে পারবেন, ইনডোর হোক বা আউটডোর আপনার সবজিকে কেটে নিতে পারবেন। এটার হেল্পে আলু ,মরিস, পেঁয়াজ, টমেটু প্রায় সব ধরনের সবজিকে কেটে নিতে পারবেন। অভার অল দেখা যায় এ ধরনের গ্যাজেট অনেক ইউজফুল হয়ে থাকে কয়েক সেকেন্ডে সবজিকে কেটে নেওয়ার জন্য। আর যদি বলা হয় এটার প্রাইসের কথা তাহলে দারাজ থেকে মাত্র দুইশ ঊনিশ (২১৯) টাকার মাঝেই পার্চেস করতে পারবেন।

Number 2. Mini DSLR Camera

নরমালি আমরা ফটো বা ভিডিও শুট করার জন্য বড় বড় ক্যামেরা লাইক ডিয়েসেলার ইউজ করে থাকি তবে সব অনেক কস্টলি হয়ে থাকে বাট এখন যে গ্যাজেট্টি দেখতে পাচ্ছেন এটাও একটি ক্যামেরা তবে এটা দুনিয়ার সব থেকে ছোট ডিয়েসেলার ক্যামেরা। ফাস্ট অফ অল ক্যামেরাটি একদম ছোট এবং লাইট ওয়েট এরফলে এটাকে আপনার সাথে ইজিলি কেরি করতে পারবেন, এছাড়া যদি চান আপনার কি রিংয়ের সাথেও কেরি করতে পারবেন। মিনি এ ক্যামেরাটির হেল্পে ভিডিও শুট করতে পারবেন এবং ফটোস ক্লিক করতে পারবেন। ক্যামেরাটির উপরের দিকে শাটার বাটন দেওয়া হয়েছে ফটোস বা ভিডিওস শুট করার জন্য, এবং সামের দিকে দেওয়া হয়েছে ক্যামার লেন্সেস। ক্যামেরাটির নিচের দেকে দেওয়া হয়েছে SD কার্ড স্লোট এবং চার্জিং পোট। উপরের দিকে বাটনে মানে সাটার বাটনে প্রেস করলে ছবি উঠবে এবং ডাবল প্রেস করলে ভিডিও রেকোর্ডিং শুরু হবে। আর যদি আপনি লং প্রেস করেন তাহলে অন হবে এবং আবার লং প্রেস করলে অফ হয়ে যাবে। ক্যামেরাটিকে কন্ট্রোল করার জন্য এই একটি বাটনি পেয়ে যাবেন। গাইস এ ধরনের ক্যামেরাকে কিচেন গ্যাজেট মানে কি রিংয়ের সাথে কেরি করতে পারবেন ফ্যাশনের জন্য, আর যখন প্রয়োজন পরবে এক ক্লিকেই ফটোস বা ভিডিও ধারন করতে পারবেন। যদি চান ড্রোনের সাথে এটাচ করেও ভিডিও শুট করতে পারবেন, এছাড়া যদি চান স্পাই ক্যামেরা হিসেবেও ইউজ করতে পারবেন। আর যদি বলা হয় এটার প্রাইজের কথা তাহলে ক্লিক বিডি থেকে মাত্র এক হাজার নয়শো নব্বই (১৯৯০) টাকার মাঝেই পার্চেস করতে পারবেন।

Number 1. Air Swimmers

নাম্বার ওয়ানের গ্যাজেট রাখা হয়েছে একটি ফানি টাইপের বা প্যাংক গ্যাজেট। গাইস গ্যাজেট ইউজফুল হওয়ার সাথে সাথে ইউনিক হওয়ারও প্রয়োজন রয়েছে, তো চলুন দেখে নেওয়া যাক এয়ার সুইমার গ্যাজেটি। আপনি ফিসকে সব সময় পানিতে চলতে দেখেছেন, বাট এ ফিস পানিতে নয় হাওয়াতে চলে থাকে। যদি এক কথায় বলা হয় এটা রিমোর্ট কন্ট্রোল ফ্লাইং ফিস হয়ে থাকে এটা। এটার হেল্পে আপনি প্র্যাং করে যেকোনো পার্সোনকে অবাক করে দিতে পারবেন। একবার ভেবে দেখুন কোনো পার্সোন বসে ওয়ার্ক করছে এমন সময় যদি তার কাছে উড়ে চলে আসে সার্ক সে পার্সোনের অবস্থা কেমন হবে… এটা অনেক লাইট ওয়েট হয়ে থাকে আর সাইজেও অনেক লার্জ হয়ে থাকে। আপনি এ গ্যাজেটির রিমোর্টের হেল্পে এটাকে কন্ট্রোল করতে পারবেন আর এটাকে এয়ারে সুমিং করানোও অনেক ইজি হয়ে থাকে, রিমোর্টের হেল্পে এটার ফ্লাইং কন্ট্রোলকে এডজাস্ট করতে পারবেন। গ্যাজেটিতে এক পোর্ট দেওয়া হয়েছে গ্যাসকে ফ্লাপ করার জন্য। গাইস বাচ্চাদের এ ধরনের গ্যাজেট সত্যি অনেক পছন্দের হয়ে থাকে। আর যদি বলা হয় এটার প্রাইজের কথা তাহলে আপনি দুই হাজার সাতশ (২৭০০) টাকার মাঝেই পার্চেস করতে পারবেন।

গাইস আইহোপ আজকের Top 6 Best Most Useful Gadget লিস্টি আপনাদের অনেক ভালো লেগেছে। নিয়মিত Awesome Gadgets, Latest Gadgets, Most Useful Gadgets, New Gadgets সম্পর্কে জানতে আমাদের সাথে জুড়ে থাকুন।





Source link

Leave a Reply