Categories
টেকনোলজি

Top Level Cheapest and Most Useful Gadget


গাইস প্রতিদিন আমরা অনেক ধরনের গ্যাজেট ইউস করে থাকি, গ্যাজেট আমাদের কাজকে ইজি করার সাথে সাথে আমাদের লাইফকে আরো অনেক বেশি এডভান্স বানিয়ে থাকে। দিনের শুরু থেকে রাত পর্যন্ত আমরা সবাই গ্যাজেট ইউস করে থাকি। আজকের গ্যাজেট সিরিজে জানতে চলেছেন Top Level Cheapest and Most Useful Gadget সম্পর্কে। নিয়মিত Awesome Gadgets, Latest Gadgets, Most Useful Gadgets, New Gadgets সম্পর্কে জানতে আমাদের সাথে জুড়ে থাকুন।

1. Leatherman Tread

আজকের গ্যাজেট লিস্ত শুরু করবো একটি স্মার্ট ব্যাসলেট দিয়ে তবে এটা শুদু ব্যাসলেট না এটা মাল্টি টুলের কম্বিনেশন। ফাস্ট অফ অল ব্যাসলেটটি দেখতে আইক্যাচিং আর এটার মাঝে আপনি মাল্টিপল স্মার্ট ফিচার পেয়ে যাবেন। এটাকে আপনি যেকোণো প্লেসে বা গেটাপে পরতে পারবেন আর এটা আপনার লুকসকে আরো অনেক ইনহ্যান্স করে দিবে। ব্যাসলেটটির মেইন ফিচার হচ্ছে এটার মাঝে দেওয়া মাল্টি টুলস ফিচার, মানে এটার হেল্পে আপনি মাল্টিপল কাজ করতে পারবেন। গ্যাজেট্টির মাঝে আপ টু টুয়েন্টি ফাইভ টুলস পেয়ে যাবেন আর এসবের হেল্পে আপনার ডেইলি কাজ করতে পারবেন। দিনের শুরু থেকে রাত আমাদের টুলের প্রয়োজন পরেই থাকে আর এটা অলয়েস আপনার সাথে থাকবে এবং আপনাকে নানাভাবে হেল্পে করবে। গ্যাজেট্টির মাঝে আপনি স্কুর ডাইভার, বক্স কাটার, বোতল ওপেনার, হেক্স ডাইভার, সিম কার্ড ইজেকটর, লাট টাইট লুস, আরো ডিফ্রেন্ট টাইপের টুলসের কাজ করতে পারবেন। ইভেন এটার হেল্পে আপনার বাইসাইকে রিপেয়ারিংও করতে পারবেন। গ্যাজেট্টির সব থেকে ইমপোর্টেন্ট ফিচার হচ্ছে এটাকে আপনার ওয়াচের সাথে পরতে পারবেন, মানে এক ব্যাল্টের মতো ওয়ার্ক করে থাকে গ্যাজেট্টি। অভার অল দেখা যায় গ্যাজেট্টির মাঝে ফিচারের দিক থেকে কোণো কুমতি রাখা হয়নি, আর যদি বলা হয় এটার প্রাইসের কথা তাহলে এক হাজার সাতশ (১৭০০) টাকার মাঝেই পার্চেস করতে পারবেন।

2. Unic P1+ Mini Projector

নরমালি আমারা মুভি বা সিনেমা দেখার জন্য সিনেমা হলে গিয়ে থাকি বাট যদি আপনি চান মিনি এ গ্যাজেট্টির হেল্পে আপনার ঘরের মাঝেই থিয়েটারের মজা নিতে পারবেন। গ্যাজেট্টি দেখতে ছোট হলেও এটার মাঝে আপনি এডভান্স ফিচার পেয়ে যাবেন। গ্যাজেট্টি সাইজে ছোট এবং ইজি টু ইউস, আর এটাকে ইউস করার জন্য বা কন্ট্রোল করার জন্য কয়েকটি বাটন পেয়ে যাবেন, অন-অফ বাটন, প্লে-পস বাটন, ওকে বাটন এবং ব্যাক বাটন আর এসবের হেল্পেই এটাকে ফুল্লি কন্ট্রোল করতে পারবেন, এছাড়া ফোকাস কন্ট্রোল করার জন্য বাটন, ইয়ারফোন পোর্ট, HDMI পোর্ট এবং SD কার্ড স্লোট অপশন পেয়ে যাবেন। গ্যাজেট্টিকে সিমপ্লি আপনার স্মার্টফোনের সাথে কানেক্ট করে ভিডিও বা মুভি থিয়েটারের মতো বড় করে দেখতে পারবেন, আর এটার ভিউজুয়াল কুয়ালিটি একদম নেক্সট লেভেলের এমনটা মনে হবে আপনি থিয়েটারের মাঝেই মুভি ইনিজয় করছেন। রুমের মাঝে দেওয়ালে ফোকাস করতে পারবেন, সিলিংয়ে ফোকাস করে ভিডিও দেখতে পারবেন, আরো ডিফ্রেন্ট ভাবে ভিডিও দেখতে পারবেন। সাইজে ছোট এবং সুপার পোর্টেবল এরফলে ইজিলি কেরি করতে পারবেন এবং ইনডোর হোক বা আউটডোর এটার হেল্পে আপনার ফেভারেট মুভি দেখতে পারবেন। রিচার্জেবল হওয়ায় এটাকে আপনি যেকোণো প্লেসে টুর বা ট্রাভেলে নিয়ে যেতে পারবেন। অভার অল কম বাজেটের মাঝে এ ধরনের প্রোজেকটর অনেক ইউজফুল হয়ে থাকে রুমের মাঝে থিয়েটারের মজা নেওয়ার জন্য। আর যদি বলা হয় এটার প্রাইসের কথা তাহলে বিডি স্টোল থেকে বারো হাজার পাঁচশ (১২৫০০) টাকার মাঝেই পার্চেস করতে পারবেন।

3. A1 Smart Watch

দিন যতো যাচ্ছে স্মার্ট ওয়াচের চাহিদা বেড়েই চলেছে কারণ এটার হেল্পে নিজেকে ডিপলি এনালাইজস্ট করা যায়। গাইস যদি আপনি বাজেটের মাঝে স্মার্ট ওয়াচ নিতে চান তাহলে দেখে নিতে পারেন এ স্মার্ট ওয়াচটি আর এটার মাঝে আপনি সব ধরনের স্মার্ট ফিচার পেয়ে যাবেন। ফাস্ট অফ অল স্মার্ট ওয়াচটির ডিসপ্লে অনেক বড় এরলে ইজিলি এক্সেস করতে পারবেন। এছাড়া এটার বিশেষ ফিচার হচ্ছে এটার মাঝে আপনি সিমকার্ড এবং SD কার্ড ইনসার্ট করতে পারবেন, এরফলে আপনার স্মার্টফোন ছাড়াই এটার হেল্পে কল করে কথা বলতে পারবেন। স্মার্ট এ ওয়াচটির মাঝে এক ক্যামেরা দেওয়া হয়েছে আর এটার হেল্পে ফটো বা ভিডিও ধারন করতে পারবেন। এছাড়া এটার মাঝে মাল্টিপল অ্যাপ্স সাপোর্ট পেয়ে যাবেন, ফেসবুক থেকে শুরু করে মেসেঞ্জার, ইনটারনেট ব্রাউজিংয়ের জন্য ক্রোম ব্রাউজার এছাড়া আরো অনেক সোসাইল অ্যাপ্স ইনস্টোল করতে পারবেন। স্মার্ট এ ওয়াচটি সার্কুলার সেপে ডিজাইন করা হয়েছে, যা দেখতে অনেক অ্যামেজিং লাগে,আর এটাকে ছেলে হোক বা মেয়ে সবাই ইউজ করতে পারবে। এটার হেল্পে মিউজিক শুনতে পারবেন, কলে কথা বলতে পারবেন, মেসেজ করতে পারবেন, এলার্ম কল আরো অনেক অপশন এটার মাঝে পেয়ে যাবেন আর সবকিছু স্মার্টফোন ছাড়াই জাস্ট এ স্মার্ট ওয়াচের হেল্পে করতে পারবেন। এছাড়া যদি চান স্মার্টফোনের সাথে কানেক্ট করেও এটাকে ইউজ করতে পারবেন। অভার অল যদি আপনি স্মার্ট ওয়াচের হেল্পে সব কিছু এক্সেস করতে চান কল থেকে শুরু সব কিছু তাহলে এটা আপনার জন্য বেস্ট চয়েস হয়ে যাবে। আর যদি বলা হয় এটার প্রাইসের কথা তাহলে দারাজ থেকে মাত্র আটশ একাশি (৮৮১) টাকার মাঝেই পার্চেস করতে পারবেন।

4. Folding Keyboard

নরমালি আমরা টাইপিংয়ের জন্য এক্সটারনাল কি বোর্ড ইউস করে থাকি, কারণ ল্যাপটপ হোক বা ফোন এক্সটারনাল কিবোর্ডের মাঝে টাইপ করার মজাই আলাদা হয়ে থাকে। আর এখন যে কিবোর্ডটি দেখতে পাচ্ছেন এটা একটা এক্সটারনাল কিবোর্ড আর এটার মাঝে আপনি সব ধরনের কাজ করতে পারবেন, যা একটি এডিশনাল কিবোর্ডে করা হয়ে থাকে। ফাস্ট অফ অল এটা ওয়ারলেস কিবোর্ড এরফলে ওয়ারের কোণো জামেলা নেই, আর এ কি বোর্ডের বিশেষ ফিচার হচ্চে এটার মাঝে আপনার স্মার্টফোন, ট্যাবলেট বা ল্যাপটপের সাথে ওয়ারলেসলি কানেক্ট করে টাইপিং করতে পারবেন, এবং ভিবিন্ন ধরনের ফাংশন এক্সেস করতে পারবেন। কিবোর্ডটি ফোল্ডেবল এরফলে ইজিলি কেরি করতে পারবেন, আর এটার মাঝে ব্লুতুথের হেল্পে কানেক্ট করে আপনার ডিভাইসে ফুল এক্সটারনাল কিবোর্ডের মজা নিতে পারবেন। স্মার্ট এ কিবোর্ডটির মাঝে টাচপ্যাড ফিচার দেওয়া হয়েছে এরফলে মাউসের কাজ এ কিবোর্ড দিয়েই করতে পারবেন। কিবোর্ডটির মাঝে আপনার স্মার্টফোন বা ট্যাবলেট এটাচ করে রাখতে পারবেন, এবং কিবোর্ডের ফুল মজা নিতে পারবেন। গাইস যারা ফিল্যান্সার বা স্ক্রিপ্ট রাইটার অথবা অনেক বেশি টাইপ করে থাকে তাদের জন্য এধরনের কিবোর্ড অনেক ইউজফুল হয়ে থাকে আর ফোল্ডেবল হওয়ায় এটাকে ইজিলি কেরি করা যায়। যদি বলা হয় স্মার্ট এ কিবোর্ডটির প্রাইসের কথা তাহলে দারাজ থেকে মাত্র দুই হাজার আটশ ত্রিশ (২৮৩০) টাকার মাঝেই পার্চেস করতে পারবেন।

5. Digital Sports Watch

গাইস যদি আপনি একদম কম বাজেটের মাঝে ওয়াচ খুজে থাকেন জাস্ট ফ্যাশন বা টাইম দেখার জন্য তাহলে দেখে নিন এ ওয়াচটি, আর এটার ডিজাইন ফুল্লি স্মার্ট ওয়াচের মতো করে করা হয়েছে। ওয়াচটি দেখতেও অনেক কুল আর এটাকে ছেলে হোক বা মেয়ে সবাই ইউজ করত পারবে, কারন এটার ডিজাইনি করা হয়েছে এমনভাবে। ওয়াচটির মাঝে টাইম, ডেট অ্যান্ড PM,AM ফিচার পেয়ে যাবেন। ওয়াচটির মাঝে ইউজ করা হয়েছে LED টাইমফোন্ট আর এটার মাঝে দেওয়া বাটনের হেল্পে ওয়াচটিকে কন্ট্রোল করতে পারবেন। বাটনে লং প্রেস করে ফাংশন এক্সেস করতে পারবেন, এবং সিংগেল প্রেস করে সিলেক্ট করতে পারবেন। ওয়াচটির আরেকটি বেশেষ ফিচার হচ্ছে এটা ফুল্লি ওয়াটার প্রুফ এরফলে এটাকে আপনি যেকোণো সিচুয়েশনে ইউজ করতে পারবেন। গাইস এ ধরনের ওয়াচ বাচ্চাদের অনেক পছন্দের হয়ে থাকে আর যদি চান আপনিও ইউজ করতে পারবেন। আর যদি বলা হয় এ ওয়াচের প্রাইসের কথা তাহলে দারাজ থেকে মাত্র পঁচাত্তর (৭৫) টাকার মাঝেই পার্চেস করতে পারবেন।

6. Inmotion P2

গাইস দিন যতো যাচ্ছে ই-বাইকের চাহিদা বেড়েই চলেছে, কারণ ই-বাইক ইনভারমেন্ট ফ্রেন্ডলি। এখন যে ই-বাইকটি দেখতে পাচ্ছেন এটা একটি কমপ্যান্ট সাইজের ই-বাইক। এ বাইক অনেক এক্সট্যান্ট পর্যন্ত ফোল্ডেবল হতে পারে এর ফলে আপনি এটাকে ফোল্ড করে এটার সাইজকে রিডিউস করতে পারবেন এবং আপনার সাথে ইজিলি কেরি করতে পারবেন। স্মার্ট এ বাইকটি অ্যাপ কন্ট্রোল ই-বাইক ফলে এটাকে কন্ট্রোল করার জন্য অনেক ফিচার এটার অ্যাপেই পেয়ে যাবেন আর বাইককে চালানোর জন্য সিমপ্লি আনফোল্ড করে সুইচ অন করতে রেডি হয়ে যাবে রাইডিংয়ের জন্য। এটা ই-বাইক তো হয়ে থাকে সেই সাথে এটার মাঝে প্যাডেল অপশন পেয়ে যাবেন, বাইকটির লুকস অনেক একট্রাকটিভ হয়ে থাকে অ্যান্ড আরবন রাইডিংয়ের জন্য এটা পার্ফেক্ট চয়েস হবে। যদি আপনি স্কুল অ্যান্ড কলেজ বা ছোট-খাটো ডেসটিনেশন ট্রাভেল করার জন্য এক ক্যাজুয়াল ই-বাইক খুঁজে থাকেন তার জন্য বেস্ট হবে, কারণ এটার ব্যালেন্সিং অ্যান্ড কন্ট্রোলিং অনেক ইজি হয়ে থাকে সাথেই সাইজে কমপ্যাক্ট হওয়ায় কম এইজের কিডস এটাকে চালাতে পারবে। যদি আপনি ট্রাফিকে ফেসে যান তাহলে এটাকে ফোল্ড করে আপনার সাথে কেরি করে ট্রাফিক থেকে বেড়িয়ে আসতে পারবেন। যদি আপনি চান এটার অ্যাপের হেল্পে হেড লাইট, স্পিড, লোকেশন হিস্ট্রি, অ্যান্ড ডিফ্রেন্ট টাইপ ফিচার ইজিলি ইউজ করতে পারবেন। স্মার্ট এ ই-বাইকটি প্রি-অর্ডার চলছে চাইলে আপনি প্রি-অর্ডার করতে পারেন।

গাইস আইহোপ আজকের Top Level Cheapest and Most Useful Gadget লিস্টি আপনাদের অনেক ভালো লেগেছে। নিয়মিত Awesome Gadgets, Latest Gadgets, Most Useful Gadgets, New Gadgets সম্পর্কে জানতে আমাদের সাথে জুড়ে থাকুন।





Source link

Leave a Reply