Categories
টেকনোলজি

Top 7 Best Most Useful Gadget


গাইস প্রতিদিন আমরা অনেক ধরনের গ্যাজেট ইউস করে থাকি, গ্যাজেট আমাদের কাজকে ইজি করার সাথে সাথে আমাদের লাইফকে আরো অনেক বেশি এডভান্স বানিয়ে থাকে। দিনের শুরু থেকে রাত পর্যন্ত আমরা সবাই গ্যাজেট ইউস করে থাকি। আজকের গ্যাজেট সিরিজে জানতে চলেছেন Top 7 Best Most Useful Gadget সম্পর্কে। নিয়মিত Awesome Gadgets, Latest Gadgets, Most Useful Gadgets, New Gadgets সম্পর্কে জানতে আমাদের সাথে জুড়ে থাকুন।

Number 7. Bone Conduction Neckband

আজকের গ্যাজেট লিস্ট শুরু করবো একটি ইউনিক ডিজাইনের গ্যাজেট দিয়ে, নরমালি আমরা মুভি দেখার জন্য বা মিউজিক শোনার জন্য হেডফোন, ইয়ারফোন বা ইয়ারবার্ডস ইউজ করে থাকি বাট এখন যে গ্যাজেট্টি দেখতে পাচ্ছেন এটাও একটি নেকব্যান্ড হেডফোন তবে এটার মাঝে ইউজ করা হয়েছে বোন কনডাকশন টেকনোলোজি, এরফলে এটার লুকস অ্যান্ড ডিজাইন একদমি ইউনিক। অন্যান্য নেকব্যান্ডের মতোই এটার মাঝে আপনি সব কিছু করতে পারবেন বাট এটার ইয়ারবার্ডসকে ডাইরেক্ট ইয়ারের মাঝে লাগানোর প্রয়োজন হয়না ইয়ারের পাশে এটাচ করে মিউজিক শুনতে পারবেন, মুভি ইনজয় করতে পারবেন। নেকব্যান্ডটি ফুল্লি ডিউরেবল এরফলে সহজে নষ্ট হয়ে যাবেনা। এছাড়া এটাকে ইউজ করে আপনি এক্সারসাইজ, রানিং, জগিং, ইজিলি করতে পারবেন। নেকব্যান্ডটির মাঝে পেয়ে যাবেন কয়েকটি বাটন সং প্লে পস, ভলিউম আপ-ডাউন, কল রিসিভ-রিজেক্ট করার জন্য। বোন কনডাকশন ইউজ করার ফলে নেকব্যান্ডটি দেখতেও অনেক ইউনিক লাগে, আর যখন আপনি এটাকে পরে বের হবেন সবাই শুদু আপনার দিকে ফোকাস করবে। নেকব্যান্ডটিকে মাত্র ওয়ান পয়েন্ট ফাইভ আওয়ারে চার্জ করে কন্টিনিউয়াসলি টেন আওয়ার পর্যন্ত মিউজিক শুনতে পারবেন। স্টিরিউ সাউন্ড, সুটিপপ্রুফ ফিচার, এছাড়া এটার মাঝে দেওয়া LED স্ক্রিনে ব্যাটারি রিলেটেন ইনফোরমেশন দেখতে পারবেন। আর যদি বলা হয় এ ইউনিক ডিজাইনের নেকব্যান্ডটির প্রাইসের কথা তাহলে দারাজ থেকে মাত্র ছয়শ ষাট (৬৬০) টাকার মাঝেই পার্চেস করতে পারবেন।

Number 6. Portable Mini Fan

নরমালি সামার সিজনে গরম থেকে বাঁচার জন্য এসি, ফ্যান, কুলারের ইউজ করে থাকি আর এটা করা পসিবল হয় থাকে রুমের মাঝে বাট যদি আপনি আউটডোরে যান তাহলে গরম থেকে বাঁচার জন্য ইউজ করতে পারেন এ মিনি পোর্টেবল ফ্যানটি। ফাস্ট অফ অল ফ্যানটি সাইজে অনেক ছোট এরফলে ইজিলি আপনার সাথে কেরি করতে পারবেন। মিনি এ ফ্যানটি রিচার্জেবল এরফলে চার্জ শেষ হয়ে গেলে পুনরায় চার্জ করে ইউজ করতে পারবেন, আর একবার চার্জ করে কন্টিনিউয়াসলি ফোর আওয়ার পর্যন্ত ইজিলি ইউজ করতে পারবেন। মিনি এ ফ্যানটির আরেকটি বিশেষ ফিচার হচ্ছে এটার মাঝে আপনি থ্রি স্পীড মুড পেয়ে যাবেন, এরফলে আপনার প্রয়োজনের একোর্ডিং বাতাস নিতে পারবেন। সাইজে কমপ্যাক্ট দেখতেও কুল এরফলে এটাকে আপনার ছোট বাচ্চা বা নিজে আউটডোরের জন্য ইউজ করতে পারবেন। গাইস সামার সিজনে আউটডোরের জন্য এ ধরনের পোর্টেবল ফ্যান সত্যি অনেক কাজের গ্যাজেট হয়ে থাকে। আর যদি বলা হয় এটার প্রাইসের কথা তাহলে দারাজ থেকে মাত্র দুইশ দশ (২১০) টাকার মাঝেই পার্চেস করতে পারবেন।

Number 5. Kids Study Table

গাইস এখন যে গ্যাজেট্টি দেখতে পাচ্ছেন এটা একটি টেবল বাট এটা কোণো স্মার্ট টেবিল না তবে এটার ডিজাইন অ্যান্ড লুকস আপনার বাচ্চার অনেক পছন্দ হয়ে যাবে। টেবিলটি ফুল্লি কালারফুল আর এটা বিশেষ করে কিডসদের জন্য ডিজাইন করা হয়েছে। এটার মাঝে কিছু আলাদা কমপার্টমেন্ট পেয়ে যাবেন, যেমন বই রাখার জন্য আলাদা স্টোর, কল রাখার জন্য স্টোর, এছাড়া পানির বোতল বা মগ রাখার জন্য সেপারেট স্টোর পেয়ে যাবেন। টেবিলটির হাইট আপনার বাচ্চার একোর্ডিং এডজাস্ট করতে পারবেন, মানে এটার হাইট কম বেশি করার অপশন দেওয়া হয়েছে। গাইস টেবিলটি স্মার্ট না হলেও এটার মাঝে আপনি মাল্টিপল ফিচার দেখতে পেয়ে যাবেন যা আপনার বাচ্চাকে পড়তে বসতে আকোরশন করবে। আর যদি বলা হয় এটার প্রাইসের কথা তাহলে দারাজ থেকে মাত্র তিশ সাতাশি (৩৮৭) টাকার মাঝেই পার্চেস করতে পারবেন, পার্চেস লিংক ডিসক্রিপশনে। যা প্রাইসের দিক দিয়ে একদমি কম বলতে পারবেন। আমি সাজেস্ট করবো আপনার বাচ্চা থাকলে টেবিলটি পার্চেস করতে, অথবা কাউকে গিফট হিসেবে দিতে পারেন।

Number 4. Gun Lighter

নরমালি আমরা আগুন জ্বালানোর জন্য বা ফায়ার স্টাটার হিসেবে লাইটারের ইউজ করে থাকি বাট যদি আপনি এক ইউনিক ডিজাইনের লাইটার নিতে চান তাহলে দেখে নিতে পারেন এ গ্যাজেট্টি যা ডিজাইন করা হয়েছে এক পিস্তলের সেপে। গ্যাজেট্টি দেখে কেউ বলতেই পারবেনা এটা লাইটার আর এটাকে ইউজ করে আপনার ফ্রেন্ডদের সাথে মাস্তি করতে পারবেন, ফান করতে পারবেন। আর যদি বলা হয় এটাকে ইউজের কথা তাহলে সিমপ্লি এটার টিগারের মাঝে প্রেস করলে গুলি বের না হবে আগুন বের হবে, মানে এটাকে ইউজ করে আপনি সিগারেট জ্বালাতে পারবেন, ফায়ার স্টাটার হিসেবে ইউজ করতে পারবেন। এছাড়া এটার সাথে আসা স্ট্যান্ডের মাঝে এটাচ করে গ্যাজেট্টিকে ডেকোর পারপাসে ইউজ করতে পারবেন। গাইস এ ধরনের গ্যাজেট ফায়ার স্টাটার হিসেবে ইউজ করার পাশি পাশি আপনার ফ্রেন্ডদের সাথে ফান করার জন্য ইউজ করতে পারবেন। আর যদি বলা হয় এটার প্রাইসের কথা তাহলে দারাজ থেকে মাত্র আটশ আশি (৮৮০) টাকার মাঝেই পার্চেস করতে পারবেন।

Number 3. Glowing USB Cable

গাইস ফোন চার্জ করার জন্য আপনি হয়তো ডিফ্রেন্ট টাইপের ক্যাবল ইউজ করে থাকবেন তবে ডিফ্রেন্ট টাইপের ফোনের জন্য ডিফ্রেন্ট টাইপের ক্যাবল কেরি করতে হয় বাট যদি আপনি এ স্মার্ট ক্যাবলটি ইউজ করেন তাহলে আপনার আর ফোনের জন্য আলাদা আলাদা ক্যাবল কেরি করতে হবেনা। এছাড়া এটার মাঝে দেওয়া মাল্টিপল ফিচার আপনার ফোনের চার্জিং লেভেলকে আরো অনেক ইজি বানিয়ে দিবে। ফাস্ট অফ অল ক্যাবলটি ফাস্ট চার্জিং সাপোর্টেট এরফলে এটার হেল্প আপনার ফোনকে ফাস্ট চার্জ করতে পারবেন। এছাড়া ম্যাগনেটিভ এটাচমেন্ট ফিচার থাকায় ফোনের সাথে ইজিলি কানেক্ট হয়ে যায়, মানে ফোনের কাছে কেবল নিয়ে গেলেই কানেক্ট হয়ে যায়। ক্যাবলটির সাথে USB টাইপ সি, বি মাইক্রো USB পোর্ট পেয়ে যাবেন এরফলে একটি ক্যাবল দিয়ে আপনার সব ধরনের ডিভাইসকে ইজিলি চার্জ করতে পারবেন। স্মার্ট এ ক্যাবলটির বিশেষ ফিচার হচ্ছে এটার মাঝে দেওয়া লাইটিং ইফেক্ট যা সত্যি অনেক অ্যামেজিং লাগে। যখন আপনি ফোন চার্জ দিবেন এটার মাঝে দেওয়া লাইট গ্লো করে, এমনটা মনে হবে যেনো চার্জ আপনার ফোনের মাঝে যাচ্ছে, আপনি দেখতে পাচ্ছেন। অভার অল দেখা যায় ক্যাবলটির ফিচার আপনার ডেইলি লাইফকে ইজি অ্যান্ড সিকিউর বানিয়ে দিবে। আর যদি বলা হয় এটার প্রাইসের কথা তাহলে দারজা থেকে মাত্র একশ ত্রিশ থেকে একশ পঞ্চাশ (১৩০-১৫০) টাকার মাঝেই পার্চেস করতে পারবেন, যা প্রাইসের দিক দিয়ে একদমি কম বলতে পারেন।

Number 2. Arc Reactor Flash Drive

গাইস আপনার তো আয়রন ম্যানের আর্ক রিয়েক্টরের কথা তো মনে আছে, আর যদি আপনি আয়রন ম্যানের ফ্যান হয়ে থাকেন তাহলে এ গ্যাজেট্টি আপনার অনেক পছন্দ হয়ে যাবে, এরাউন্ড সাতশ (৭০০) টাকার মাঝে আসা এ গ্যাজেট্টি একটি পেনড্রাইভ তাও সিক্সটি ফোর জিবির, আর এটার মাঝে আপনার ফোটোস ভিডিওস ডকুমেন্ট আরো ডিফ্রেন্ট টাইপের জিনিস স্টোর করে রাখতে পারবেন, বাট এসব কাজ তো আপনি নরমাল পেনড্রাইবে করতে পারবেন, কিন্তু এটার সবচেয়ে ইন্টারেস্টিং ফ্যাক্ট হচ্ছে এটাকে আপনার ল্যাপটপ বা পিসির সাথে কানেক্ট করতেই আয়রন ম্যানের রিয়েক্টরের মতো গ্লো করা স্টার্ট করে দেয়, এবং অন্ধকারে দেখতে এটা আরো অনেক বেশি অ্যামেজিং লাগে।

Number 1. B2 Nano Blade

গাইস সেলফ ডিফ্রন্সের জন্য হোক বা নরমালি ইউজের জন্য নাইফের প্রয়োজন আমাদের সব জায়গায় পরে থাকে, বাট নরমাল নাইফ সব জায়গায় কেরি করা পসিবল হয় উঠেনা, যদি চান তাহলে ইউজ করতে পারেন এ মিনি সাইজের নাইফটি, আর এটার হেল্পে যেকোণো আউটডোর ট্রাভেলিংয়ে ফায়ার স্টার্টারের মতো কাজে লাগাতে পারবেন, যেকোণো ধরনের বক্স ওপেন করতে পাবেন, সেই সাথে এটার হেল্পে ডাল কেটে আপনার জন্য সেলফ ডিফেন্সের জন্য হারিয়ার বানাতে পারবেন, এছাড়া ঘরের মাঝে ডিফ্রেন্ট টাইপের নাট টাইট লুস করতে পারবেন, এবং কাজ শেষে এটার সাথে আসা কভারে রেখে দিতে পারবেন। নাইফটি স্টেনলেস স্টিল দিয়ে মেক করা হয়েছে এরফলে সহজে মরিচা বা নষ্ট হয়ে যাবেনা। দেখতে গুড লুকিং এবং ফোল্ডেবল ফিচার থাকায় আপনার সাথে ইজিলি কেরি করতে পারবেন। গাইস এ ধরনের নাইফ সেলফ ডিফেন্সের জন্য হোক বা ডেইলি ইউজে অনেক কাজের হয়ে থাকে, আর যদি বলা হয় এটার প্রাইসের কথা তাহলে আলি এক্সপ্রেস থেকে মাত্র ছয়শ পঁয়ত্রিশ (৬৩৫) টাকার মাঝেই পার্চেস করতে পারবেন, প্রাইসের দিকে দিয়ে আমার কাছে একটু বেশিই মনে হচ্ছে।

গাইস আইহোপ আজকের Top 7 Best Most Useful Gadget লিস্টি আপনাদের অনেক ভালো লেগেছে। নিয়মিত Awesome Gadgets, Latest Gadgets, Most Useful Gadgets, New Gadgets সম্পর্কে জানতে আমাদের সাথে জুড়ে থাকুন।

 





Source link

Leave a Reply

Your email address will not be published.