Categories
টেকনোলজি

The 6 Best Cheap Most Useful Gadget


গাইস প্রতিদিন আমরা অনেক ধরনের গ্যাজেট ইউস করে থাকি, গ্যাজেট আমাদের কাজকে ইজি করার সাথে সাথে আমাদের লাইফকে আরো অনেক বেশি এডভান্স বানিয়ে থাকে। দিনের শুরু থেকে রাত পর্যন্ত আমরা সবাই গ্যাজেট ইউস করে থাকি। আজকের গ্যাজেট সিরিজে জানতে চলেছেন The 6 Best Cheap Most Useful Gadget সম্পর্কে। নিয়মিত Awesome Gadgets, Latest Gadgets, Most Useful Gadgets, New Gadgets সম্পর্কে জানতে আমাদের সাথে জুড়ে থাকুন।

Number 6. Xiaomi Deerma DR035

আজকের গ্যাজেট লিস্ট শুরু করবো একটি স্মার্ট বোতল দিয়ে, আর এটা একটি রিকোয়েস্টের গ্যাজেট। নরমালি আমরা পানি কেরি করার জন্য ডিফ্রেন্ট টাইপের ক্যান বা বোতল ইউজ করে থাকি বাট যদি আপনি একটি স্মার্ট বোতল নিতে চান যার হেল্প লিকুইট জাতিয় সব কিছু করতে পারবেন তাহলে দেখে নিতে পারেন এ স্মার্ট বোতলটি, আর এটা সাওমি থেকে লন্স করা হয়েছে। বোতলটির মাঝে আপনি নরমাল পানি কেরি করতে পারবেন, আর সেই পানিকে যদি চান কয়েক সেকেন্ডের মাঝেই গরম কররে নিতে পারবেন, কারন এটার মাঝে ইনস্ট্যান্ট পানি গরম করার ফিচার দেওয়া হয়েছে। বোতলটি দেখতে গুড লুকিং, লাইট ওয়েট ডিজাইন অ্যান্ড কমপ্যাক্ট হওয়ায় আপনার সাথে ইজিলি কেরি করতে পারবেন, আর যখন গরম পানির প্রয়োজন হবে এটার হেল্পে ইনস্ট্যান্টলি পানি গরম করে নিতে পারবেন, পানি কতোটা গরম হয়েছে এটার সামনে দেওয়া LCD স্ক্রিনে দেখতে পারবেন। স্মার্ট এ বোতলটির হেল্পে চা, কফি, নরমাল জুস সব ধরনের লিকুইট জাতিও খাবার রেডি করতে পারবেন। ইভেন এটার মাঝে পানি গরম করে নুডুস পর্যন্ত মেক করে খেতে পারবেন। এক কথায় আপনার ইচ্ছের একোর্ডিং পানি গরম করে আপনার কাজে ইউজ করতে পারবেন, আর যদি গ্যাজেট্টির চার্জ শেষ হয়ে যায় তাহলে পুনরায় চার্জ করে ইউজ করতে পারবেন। অভার অল দেখা যায় এ ধরনের স্মার্ট বোতল ইনডোর হোক বা আউটডোর ট্রিপে অনেক ইউজফুল হয়ে থাকে। আর যদি বলা হয় এটার প্রাইসের কথা তাহলে দারাজ থেকে মাত্র এক হাজার নয়শ (১৯০০) টাকার মাঝেই পার্চেস করতে পারবেন।

Number 5. TWS M19 Earbuds

নাম্বার ফাইভের গ্যাজেট্টি রাখা হয়েছে একটি ট্রুলি ইয়ারবার্ডস আর এটার হেল্পে আপনি ডিপলি মিউজিক ইনজয় করতে পারবেন। গ্যাজেট্টি লাইট ওয়েট ডিজাইন অ্যান্ড ইজি টু কেরি হয়ে থাকে। এটার হেল্পে আপনি ডিপলি মিউজিক ইনজয় করতে পারবেন, আর এটার কেসের মাঝে LED স্ক্রিনে সব ইনফোরমেশন দেখতে পারবেন, লাইক কতো পার্সেন্ট চার্জ রয়েছে। ইয়ারবার্ডসটি টাচ কন্ট্রল এরফলে টাচ করেই আপনি সব কিছু কন্ট্রোল করতে পারবেন, লাইক সং প্লে-পস, নেক্সট-প্রিভিয়া, কল রিসিভ-রিজেক্ট। ইয়ারবার্ডসগুলো ওয়াটার প্রুফ এরফলে যেকোণো সিচুয়েশনে ইজিলি ইউজ করতে পারবেন। ইয়ারবার্ডসের কেসের মাঝে টচ লাইট দেওয়া হয়েছে এরফলে রাতের সময় এটার হেল্পে লাইটের কাজ করতে পারবেন। যদি বলা হয় ইয়ারবার্ডস চার্জ করার কথা তাহলে সিমপ্লি এটার কেসের মাঝে রেখে দিলে চার্জ হওয়ায় শুরু করে দিবে, আর কেস থেকে বের করে অন করলেই আপনার ফোনের সাথে কানেক্ট হয়ে যাবে। ইয়ারবার্ডসগুলোর মাঝে লাইটিং ইফেক্ট দেওয়া হয়েছে এরফলে দেখতে অনেক কুল লাগে, সেই সাথে রাতের সময় এটা আপনার লুকসকে আরো অনেক বেশি ইনহ্যান্স করে দিবে। গাইস যদি আপনি বাজেটের মাঝে ইয়ারবার্ডস খুজে থাকেন তাহলে এটার ট্রাই করতে পারেন। আর যদি বলা হয় এটার প্রাইসের কথা তাহলে দারাজ থেকে মাত্র ছয়শ ত্রিশ (৬৩০) টাকার মাঝেই পার্চেস করতে পারবেন।

Number 4. Andoer W140 RGB

গাইস যদি আপনি ব্লগিং ভিডিও করেন বা ডেক্স ভিডিও শুট করেন অথবা শর্ট ভিডিও তাহলে লাইটের ইউজ অনেক ইমপোরটেন্ট হয়ে থাকে, কারন ব্রাইটনেস কম হলে ভিডিওর কুয়ালিটির অনেক খারাপ হয়ে থাকে, আর এমন প্রব্লেম থেকে বাঁচার জন্য ইউজ করতে পারেন এ গ্যাজেট্টি আর এটা একটী পোর্টেবল RGB লাইট। গ্যাজেট্টি লাইট ওয়েট ডিজান করা হয়েছে এরফলে ইজিলি আপনার সাথে কেরি করতে পারবেন। এটার হেল্পে আপনি ব্লগিং ভিডিও শুট করার সময় প্রোপার ব্রাইটনেসের জন্য ইউজ করতে পারবেন, এছাড়া ডিফ্রেন্ট টাইপের ভিডিওস বা ফটোস ক্লিক করার জন্য এটাকে ইউজ করতে পারবেন। বিশেষ করে ডেক্স ভিডিও শুট করার সময় বা শর্ট ভিডিও শুট করার সময় ব্রাইটনেস অনেক ইমপোর্টেন্ট হয়ে থাকে আর এটা আপনার যেকোণো ধরনের ব্রাইটনেসের জন্য ইউজ করতে পারবেন। গ্যাজেট্টি রিচার্জেবল এরফলে চার্জ শেষ হয়ে গেলে পুনরায় চার্জ করে ইউজ করতে পারবেন। গ্যাজেট্টির মাঝে আপনি RGB ফিচার পেয়ে যাবেন এরফলে যেকোণো ধরনের কালারের ব্রাইটনেস ইউজ করতে পারবেন। আর এটার পিচের দিকে LCD স্ক্রিনে চার্জিং রিলেটেড এবং কালার রিলেটেড সব ইনফোর্মেশন দেখতে পারবেন। গাইস গ্যাজেট্টি ছোট হলেও কনটেন্ট ক্রিয়েটরদের জন্য অনেক ইউজফুল গ্যাজেট। আর যদি বলা হয় এটার প্রাইসের কথা তাহলে দারাজ থেকে মাত্র দুই হাজার দুইশ (২২০০) টাকার মাঝেই পার্চেস করতে পারবেন।

Number 3. Petoi Toy

নাম্বার থ্রির গ্যাজেট্টি রাখা হয়েছে একটি স্মার্ট টয়। গাইস আপনার ঘরের মাঝে বাচ্চার সাথে খেলার জন্য কিউট পাপ্পিস বা ছোট ছোট রেবিটস রেখে থাকবেন, বাট এসবের মেইন্টেনেস অনেক কস্টলি এবং আনইজি হয়ে থাকে, এসব থেকে বাচার জন্য আপনার ঘরের মাঝে এ রোবটিক টয় রাখতে পারেন, আর এ রোবট স্পোর্ট রোবটের মতোই হয়ে থাকে আর ওয়ার্ক তেমনি করে থাকে, বাট এটাকে ইন্টাটেইনমেন্ট পার্পাসে বানানো হয়েছে, এ কিউট রোবটকে অনেক রাফ অ্যান্ড টাপ হয়ে থাকে মানে এটা পরে গিয়ে ভাঙ্গার চান্স নেই, ইনেভ যদি আপনি এটার উপরে পা রেখে চলে যান তবুও এটার কিছুই হবেনা, এটাকে একদম ইউনিক ওয়াতে ডিজাইন করা হয়েছে যা দেখতে অনেক কিউট লাগে, রোবটি যেকোনো অপস্টিক্যালকে ইজিলি পার করতে পারে আর যদি পরে যায় তাহলে নিজে থেকেই দাঁড়িয়ে আবার চলতে পারে, যদি বলা হয় রোবটির প্রাইজের কথা তাহলে নয় হাজার নয়শ টাকার মাঝেই পার্ছেস করতে পারবেন।

Number 2. Mojo Vision Lens

গাইস চলুন দেখে নেওয়া যাক একটি এডভান্স অ্যান্ড ফিউচারিস্টিক লেন্স, নরমাল লেন্সের মতো দেখতে এটার মাঝে মাল্টিপল ফিচার অ্যাড করা হয়েছে, আর এটাকে আপনার আইসের মাঝে পরে রিয়েল টাইমে সব কিছু দেখতে পারবেন, যেকোনো জিনিসের নাম প্রাইজ এবং অপরিচিত ব্যাক্রির ডিটেইলস সহ আরো অনেক কিছু দেখতে পারবেন। এছাড়া এটার হেল্পে রিয়েল টাইমে যেকোণো লিঙ্গুয়েসকে ট্রান্সলেট করতে পারবেন, আর এ মিনি লেন্সকে পাওয়ার দেওয়ার জন্য ইউজ করা হয়েছে বায়ুসেফ ব্যাটারি, সেই সাথে যেকোণো জিনিসকে ডিটেক করার জন্য মোশন সেন্সর, ফটো ক্লিক করার জন্য ইমেজ সেন্সর আরো অনেক কিছু। অভার অল গাইস বুঝতেই পারছেন ফিউচারের টেকনোলজি কতোটা এডভান্স হতে চলেছে।

Number 1. GPD Micro PC

নাম্বার ওয়ানের গ্যাজেট্টি রাখা হয়েছে দুনিয়ার সব থেকে মিনি সাইজের ল্যাপটপ আর এটা এতোটাই ছোট হয়ে থাকে যে আপনার হাতের মাঝেই কেরি করতে পারবেন, নরমালি যেমনটা আমাদের টেকনলোজি নিয়ে এডভান্স দিন দিন হয়ে যাচ্ছি, তেমনিভাবে আমদের গ্যাজেট দিন দিন ছোট হয়ে যাচ্ছে, যেমটা এ পোর্টেবল ল্যাপটপ আর এটার স্কিন মাত্র সিক্স ইঞ্চি যা এক স্মার্টফোনের সাইজের হয়ে থাকে। এ মিনি সাইজের ল্যাপটপের মাঝে এটাচ কিবোর্ড টাচ প্যাড সব কিছু দেখতে পেয়ে যাবেন, আর যদি বলা হয় এটার স্পেসিপিকিশনের কথা তাহলে এটার মাঝে ওয়ান টুয়েন্টি এইট জিবির এসেসডি অ্যান্ড এইট জিবির র‍্যাপ পেয়ে যাবেন। আমার কাছেতো এ মিনি সাইজের ল্যাপটপটি অনেক ভালো লেগেছে আপনার কাছে কেমন লেগেছে কমেন্ট বক্সে জানাতে ভুলবেন না, আর এটা সাইজে কমপ্যাক্ট হওয়ার ফলে এটাকে আপনার পকেটে ইজিলি কেরি করতে পারবেন এবং ইনডোর থেকে আউটডোরে যেকোনো জায়গায় নিয়ে আপনার কাজ করতে পারবেন। দেখতে গুড লুকিং হওয়ার সাথে সাথে ডিফ্রেন্ট টাইপের কালারে পেয়ে যাবেন, আর যদি বলা হয় এটার প্রাইসের কথা তাহলে ফোর্টি থাউজেন্ট টাকার মাঝেই পার্ছেস করতে পারবেন।

গাইস আইহোপ আজকের The 6 Best Cheap Most Useful Gadget লিস্টি আপনাদের অনেক ভালো লেগেছে। নিয়মিত Awesome Gadgets, Latest Gadgets, Most Useful Gadgets, New Gadgets সম্পর্কে জানতে আমাদের সাথে জুড়ে থাকুন।





Source link

Leave a Reply

Your email address will not be published.