Categories
Tips and Tricks

বই লেখে কিভাবে অর্থ উপার্জন করা যায়? How to make money writing books


একজন আগ্রহী পাঠক হিসেবে, আপনি হয়তো ভাবছেন কীভাবে আপনার শখ এবং বইয়ের প্রতি আবেগকে অর্থ উপার্জনের জন্য ব্যবহার করবেন।

বইয়ের রিভিউ লেখার জন্য আপনি আপনার সমালোচনা করার দক্ষতা ব্যবহার করতে পারেন যা অন্য পাঠকদের একটি বই সম্পর্কে বিস্তারিত অন্তর্দৃষ্টি পেতে সাহায্য করতে পারে। বইয়ের প্রতি আপনার আবেগ দিয়ে অর্থ উপার্জনের জন্য আপনাকে পেশাদার লেখক হতে হবে না।

ফ্রিল্যান্স পর্যালোচকদের কাছে তাদের পছন্দের জিনিসটি করার সময় একটি সাইড ইনকাম করার অনেক সুযোগ রয়েছে। বই পাঠক এবং লেখকদের জন্য একটি সম্পূর্ণ নতুন বাজার আছে। আপনি সহজেই আপনার শখটিকে একটি ক্লিকে একটি পেশায় পরিণত করতে পারেন।

অনলাইন বুক ক্লাব একটি বিনামূল্যে পড়ার সাইট যা ১০ বছরেরও বেশি সময় ধরে ইন্টারনেটে রয়েছে। সারা বিশ্ব থেকে এটির একটি বড় পাঠক সম্প্রদায় রয়েছে। এই প্ল্যাটফর্মটি পর্যালোচনাকারীদের জন্য কিছু সাইড ইনকাম করার জন্য একটি দুর্দান্ত সুযোগ।

আপনার প্রথম পর্যালোচনার জন্য, অনলাইন বুক ক্লাব আপনাকে বিনামূল্যে পর্যালোচনা করার জন্য একটি বই দেবে যার পরে আপনি একটি ছোট ফি দিয়ে পর্যালোচনার সুযোগ পেতে সক্ষম হবেন। একজন পর্যালোচক হিসাবে, আপনাকে একটি পেশাদার পর্যালোচনা লিখতে হবে যা বইটির জন্য সঠিক শ্রোতাদের উল্লেখ সহ বইটির সমস্ত দিক কভার করে। আপনি শুধুমাত্র একটি ইতিবাচক পর্যালোচনা লিখতে আশা করা হয় না। মনে রাখবেন, আপনি যদি বইটি পছন্দ না করেন তবে আপনি এটি পর্যালোচনায় উল্লেখ করতে পারেন এবং তারপরে সেই অনুযায়ী রেট দিতে পারেন।

অনলাইন বুক ক্লাব পেপ্যালের মাধ্যমে তার পর্যালোচনাকারীদের অর্থ প্রদান করে। পর্যালোচকরা প্রতি পর্যালোচনা ৫- ৬০ ডলর উপার্জন করতে পারেন। এছাড়াও আপনি প্রতি ৩০টি পর্যালোচনার জন্য একটি ২৫ ডলার অ্যামাজন উপহার কার্ড পাবেন। পর্যালোচনার মাধ্যমে উপার্জনের পাশাপাশি, অনলাইন বুক ক্লাব একটি দৈনিক উপহারও রাখে, যা ২০ ডলার অ্যামাজন উপহার কার্ড উপার্জন করার একটি সুযোগ। অনলাইন বুক ক্লাবে যোগ দিন।

Kirkus Reviews হল একটি আমেরিকান বই রিভিউ ম্যাগাজিন যেটি তার মানের রিভিউর জন্য ভালো খ্যাতি অর্জন করেছে। বই পর্যালোচকদের জন্য একটি খাঁটি এবং সম্মানজনক ফোরামে তাদের বিষয়বস্তু প্রকাশ করার জন্য এটি একটি দুর্দান্ত জায়গা।

বর্তমানে, Kirkus মিডিয়া বই পর্যালোচকদের খুঁজছে যারা Kirkus Indie এর জন্য ইংরেজি এবং স্প্যানিশ বইয়ের উপর পেশাদার রিভিউ লিখতে পারে, যেটি স্ব-প্রকাশিত বইয়ের একটি বিভাগ। রিভিউগুলি ৩৫০ শব্দের হওয়া উচিত এবং বইটি বরাদ্দ করার দুই সপ্তাহ পরে। বইয়ের জন্য কোনো চার্জ নেই, সেগুলো সম্পূর্ণ বিনামূল্যে। আপনি প্রিন্ট মিডিয়া এবং সফট মিডিয়া বইয়ের পাশাপাশি পেপারব্যাক উভয়ের জন্য পর্যালোচনা লিখতে পারেন।

পর্যালোচকরা প্রতি ৩৫০টি শব্দ পর্যালোচনায় ৫০ ডলার আশা করতে পারেন, যদিও ওয়েবসাইটে সঠিক বেতনের হারের কোনো উল্লেখ নেই। একবার আপনি ৮ থেকে ১০টি পর্যালোচনা করে ফেললে, আপনি এমনকি কোম্পানিকে বেতন বৃদ্ধির জন্য জিজ্ঞাসা করতে পারেন। এটা মনে রাখা গুরুত্বপূর্ণ যে এই চাকরির জন্য আবেদন করার জন্য পর্যালোচকদের কিছু পূর্বে বই পর্যালোচনা করার অভিজ্ঞতা থাকতে হবে। আপনি যদি তাদের নির্দেশিকা পূরণ করেন, আপনি তাদের ওয়েবসাইটে তালিকাভুক্ত ইমেলে আপনার জীবনবৃত্তান্ত পাঠিয়ে এবং নমুনা লিখে আবেদন করতে পারেন। কিরকুস রিভিউতে যোগ দিন।

ইউএস বুক রিভিউ একটি জনপ্রিয় বই পর্যালোচনা প্রকাশনা যা তার গুণমানের পর্যালোচনার জন্য পরিচিত। অনলাইন প্রকাশনা অপ্রকাশিত বইয়ের জন্য বই পর্যালোচনা লিখে ফ্রিল্যান্স লেখকদের উপার্জন করার সুযোগ দেয়। আপনি যদি এই চাকরির জন্য আবেদন করতে চান, আপনি ইমেল বা নিয়মিত মেইলের মাধ্যমে আপনার জীবনবৃত্তান্ত, লেখার নমুনা এবং দুটি পেশাদার সুপারিশ পাঠাতে পারেন।

ইউএস রিভিউ ওয়েবসাইট পর্যালোচনার জন্য বইগুলির তালিকা করে। সেখান থেকে পর্যালোচনাকারীরা তালিকায় তাদের পছন্দ উল্লেখ করে পর্যালোচনা করার জন্য বই নির্বাচন করতে পারেন। বইগুলি তারপর পর্যালোচকদের অনুরোধের ক্রমে বরাদ্দ করা হয়। একবার বইটি পাঠানো হলে, আপনি ২-৩ সপ্তাহের মধ্যে একটি পর্যালোচনা লিখবেন বলে আশা করা হচ্ছে।

ইউএস রিভিউ তাদের ওয়েবসাইটে আপনার কাছ থেকে যে ধরনের রিভিউ আশা করে তার জন্য নির্দেশিকা প্রদান করে। পর্যালোচকদের ২৫০-৩০০ শব্দের মধ্যে লিখতে হবে এবং বইটির সারাংশের পাশাপাশি এটি থেকে প্রাপ্ত যেকোনো অন্তর্দৃষ্টিতে ফোকাস করতে হবে। আপনি তাদের ওয়েবসাইটে সম্পূর্ণ নির্দেশিকা পড়তে পারেন এবং কিছু উদাহরণ পর্যালোচনার মাধ্যমে যেতে পারেন। পেমেন্ট চেক প্রতি মাসের ৫ তম দিনে প্রতি মাসে পাঠানো হয়। মার্কিন পর্যালোচনা যোগদান।

নিউ পেজ এমন একটি সাইট যা অনলাইন সংবাদ, তথ্য এবং সাহিত্য পত্রিকার নির্দেশিকা প্রদান করে। ওয়েবসাইটটি ফ্রিল্যান্স লেখকদের ফ্ল্যাশ রিভিউ লিখে আয় করার সুযোগ দেয়। আপনাকে শুধুমাত্র ১০০-২০০ শব্দ লিখতে হবে, যদিও আপনি ৩০০ শব্দের সীমা পর্যন্ত লিখতে পারেন। পর্যালোচকরা সাম্প্রতিক বই, ম্যাগাজিন বা স্বতন্ত্র লেখাগুলির বিষয়ে তাদের সৎ মতামত দিতে পারেন যা তারা সম্প্রতি পড়েছেন।

আপনি নতুন পৃষ্ঠাগুলিতে আপনার নমুনা পর্যালোচনা পাঠাতে পারেন। যদি দল আপনার জমা গ্রহণ করে, আপনি অবিলম্বে অর্থ প্রদান করা হবে। নতুন পৃষ্ঠাগুলিতে যোগ দিন।

বুকলিস্ট হল একটি আমেরিকান জার্নাল যা বইয়ের পর্যালোচনা প্রকাশ করে এবং হাজার হাজার গ্রন্থাগারিককে সঠিক বই নির্বাচন করতে সাহায্য করেছে। কোম্পানির অন্যান্য পণ্য রয়েছে যেমন বুকলিস্ট ম্যাগাজিন এবং বুকলিস্ট রিডার। তারা বুকলিস্ট ম্যাগাজিন এবং বুকলিস্ট রিডারের জন্য বই পর্যালোচনা লেখার সুযোগ দেয়।

আপনার পর্যালোচনা তাদের দেওয়া নির্দেশিকা অনুসরণ করা উচিত. পর্যালোচনাগুলি সাধারণত প্রায় ১৭৫ শব্দের হয়, তবে, যদি বইটি একটি অসামান্য হয় তবে আপনি ২০০ থেকে ২২৫ শব্দ পর্যন্ত একটি পর্যালোচনা লিখতে পারেন৷ একবার আপনি আপনার জমাটি বুকলিস্টে পাঠালে, এটি পর্যালোচনা করা হবে এবং যদি গ্রহণ করা হয় তবে এটি প্রকাশের আগে সম্পাদকদের দ্বারা সম্পাদনা করা হবে।

বুকলিস্ট প্রতিটি পর্যালোচনার জন্য ১৫ ডলার এবং ব্লগ পোস্ট এবং বৈশিষ্ট্যযুক্ত নিবন্ধগুলির জন্য ১২ ডলার প্রদান করে। মনে রাখবেন সুযোগ সীমিত তাই মান উন্নত রাখুন। বুকলিস্টে যোগ দিন।

Writerful Books হল একটি সম্পাদকীয় সংস্থা যা বই সম্পাদনা এবং পাণ্ডুলিপি মূল্যায়নের মাধ্যমে একটি প্রকাশনা চুক্তি সুরক্ষিত করতে লেখকদের সহায়তা করে। বর্তমানে, সংস্থাটি বই পর্যালোচনাকারীদের জন্য ফ্রিল্যান্স কাজের সুযোগ দিচ্ছে। আমেরিকান, অস্ট্রেলিয়ান, ব্রিটিশ, আইরিশ, কানাডিয়ান এবং নিউজিল্যান্ডের লেখকদের সমসাময়িক বই পর্যালোচনা করার জন্য তারা বিশেষজ্ঞদের একটি প্যানেল নিয়োগ করছে।

একবার আপনি Writerful বইয়ের একজন বিশ্বস্ত পর্যালোচক হয়ে উঠলে, আপনি উপার্জনের সুযোগের জন্য একটি অফার পেতে পারেন। মানের উপর নির্ভর করে পর্যালোচকরা ১০ ডলার থেকে ৫০ ডলার পর্যন্ত অর্থ প্রদান করতে পারেন। যে পর্যালোচক সর্বাধিক পরিমাণে গুণমানের সামগ্রী প্রকাশ করবেন তিনি ১০০ ডলার অ্যামাজন উপহার কার্ড পাবেন। লেখকের বইতে যোগ দিন।

বুক ব্রাউজ এমন একটি ওয়েবসাইট যা পড়ার জগতের সেরা কিছু বইয়ের রিভিউ প্রকাশ করে। তারা প্রাপ্তবয়স্কদের কথাসাহিত্য এবং ননফিকশনের পাশাপাশি তরুণ প্রাপ্তবয়স্কদের জন্য বইয়ের পর্যালোচনাও প্রকাশ করে। একজন ফ্রিল্যান্সার হিসেবে, আপনি বুক ব্রাউজে রিভিউয়ার পদের জন্য আবেদন করতে পারেন এবং তাদের সম্প্রদায়ের অংশ হতে পারেন।

আপনি মাসিক ভিত্তিতে একটি পর্যালোচনা লিখতে পারেন এবং এটির জন্য একটি ছোট অর্থ প্রদান করতে পারেন। মার্কিন যুক্তরাষ্ট্রে একজন বিশেষজ্ঞ হিসাবে, আপনি পর্যালোচনার জন্য একটি পেপারব্যাক পেতে পারেন। তবে আপনি যদি মার্কিন যুক্তরাষ্ট্রের বাইরে থাকেন তবে আপনি পর্যালোচনা করার জন্য একটি ইবুক পেতে পারেন।

চাকরির জন্য আবেদন করার আগে, বুক ব্রাউজে কিছু নমুনা পর্যালোচনা পড়তে ভুলবেন না। পর্যালোচনা সাধারণত ৩০০ শব্দ দীর্ঘ হয়। আবেদন করতে, আপনি ওয়েবসাইটে গিয়ে তাদের আবেদনপত্র পূরণ করতে পারেন এবং কিছু নমুনা প্রদান করতে পারেন। বুক ব্রাউজে যোগ দিন।

উপসংহার:

বইপ্রেমী হিসেবে অন্যান্য ধরনের উপার্জনের সুযোগও রয়েছে। উদাহরণস্বরূপ, আপনি অনলাইনে আপনার পুরানো বই বিক্রি করতে পারেন এবং সেখান থেকে অর্থ উপার্জন করতে পারেন!

🔽এই পোস্ট গুলো দেখুন?🔽

▶ কিভাবে অনলাইনে উপার্জন করবেন!

▶ অনলাইন মার্কেটিং জন্য একটি গাইড।

▶ ব্লগ থেকে কিভাবে উপার্জন করবেন।

▶ ফ্রিল্যান্সার হওয়ার সম্পূর্ণ গাইড!

make money writing, make money online, make money writing books, how to make money online, make money writing ebooks, make money writing online, how to make money, make money, how to make money writing, how to make money writing books, make money writing articles, how to make money writing online, make money writing short stories, make money writing books on amazon, how to make money writing ebooks, how to make money writing books for amazon.



Source link

Leave a Reply

Your email address will not be published.